1. nannunews7@gmail.com : admin :
  2. enamul.kst70@gmail.com : Enamul Haque : Enamul Haque
  3. labonnohaq71@gmail.com : Labonno Haq : Labonno Haq
শনিবার, ১০ এপ্রিল ২০২১, ০৮:২৬ অপরাহ্ন
শিরোনাম :

করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপ ও ১২ দেশ থেকে বাংলাদেশে প্রবেশ বন্ধ

  • প্রকাশিত সময় : শনিবার, ৩ এপ্রিল, ২০২১
  • ৩ বার

ঢাকা অফিস : মহামারি করোনাভাইরাসের সংক্রমণ বাড়ায় পুরো ইউরোপ ও বিশ্বের অন্য আরও ১২টি দেশ থেকে বাংলাদেশে সব ধরনের যাত্রী পরিবহন বন্ধ করে দিয়েছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)।

শুক্রবার (২ এপ্রিল) দিবাগত মধ্যরাত থেকে এসব দেশ থেকে বিমানের কোনো ফ্লাইট যাত্রী নিয়ে আসেনি। আগামী ১৮ এপ্রিল পর্যন্ত এ নিষেধাজ্ঞা বলবৎ থাকবে। ফলে যুক্তরাজ্য বাদে পুরো ইউরোপ ও ১২টি দেশ থেকে কোনো যাত্রী পরিবহন করা হবে না।

ইউরোপ ছাড়াও নিষেধাজ্ঞার আওতায় আসা ১২টি দেশ হলো- আর্জেন্টিনা, বাহরাইন, ব্রাজিল, চিলি, জর্ডান, কুয়েত, লেবানন, পেরু, কাতার, সাউথ আফ্রিকা, তুরস্ক ও উরুগুয়ে।

এদিকে হযরত শাহজালাল আন্তজার্তিক বিমানবন্দরে গত ২৪ ঘণ্টায় (২ এপ্রিল সকাল ৮টা থেকে ৩ এপ্রিল সকাল ৮টা পর্যন্ত) ৩৯টি ফ্লাইটে চার হাজার ৭৫৪ জন যাত্রী দেশে এসেছেন।

তাদের মধ্যে যুক্তরাজ্যফেরত ১১ জনকে প্রাতিষ্ঠানিক কোয়ান্টাইনে পাঠানো হয়েছে। এছাড়া করোনা নেগেটিভ সনদ ছাড়াই আসা আরও দুইজনকে কোয়ারেন্টাইনে পাঠানো হয়। অন্য যাত্রীদের হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে।

২৪ ঘণ্টায় ১৪ দিনের বাধ্যতামূলক প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে পাঠানো যাত্রীদের মধ্যে কিউআর-৬৪০ ফ্লাইটের দুইজন, ইউকে-৫৮২ ফ্লাইটের চারজন, কিউআর-৬৪২ ফ্লাইটের একজন, টিকে-৫৮৬ ফ্লাইটের চারজন, বিজি-৪০৫০ ফ্লাইটের একজন এবং এফজেড-৫৮৩ ফ্লাইটের একজন ছিলেন। এদের মধ্যে মধ্যপ্রাচ্য থেকে আগত দুজন যাত্রীর করোনা নেগেটিভ সনদ ছিল না।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2020 Deshtathya
Theme Design By : Rubel Ahammed Nannu : 01711011640