1. nannunews7@gmail.com : admin :
  2. enamul.kst70@gmail.com : Enamul Haque : Enamul Haque
  3. labonnohaq71@gmail.com : Labonno Haq : Labonno Haq
মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ০৩:৪৬ পূর্বাহ্ন

জানুয়ারিতে পৌনে ৮২ হাজার বিও হিসাব বেড়েছে

  • প্রকাশিত সময় : বুধবার, ৩ ফেব্রুয়ারী, ২০২১
  • ৩০ বার

স্টাফ রিপোর্টার:
শেয়ারবাজারে বিনিয়োগের জন্য চলতি বছরের প্রথম মাসে অর্থাৎ জানুয়ারি মাসে পৌনে ৮২ হাজার নতুন বেনিফিশিয়ারি ওনার্স (বিও) হিসাব খুলেছে বিনিয়োগকারীরা। সেন্ট্রাল ডিপজিটরি বাংলাদেশ লিমিটেডের (সিডিবিএল) সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, বিদায়ী বছরের শেষ মাস শেষ দিন অর্থাৎ ৩১ ডিসেম্বর ২০২০ সালে শেয়ারবাজারে বিও হিসাব ছিল ২৫ লাখ ৫২ হাজার ১৬৮টি। আর নতুন বছরের প্রথম মাসের শেষ দিন অর্থাৎ ২০২১ সালের ৩১ জানুয়ারি বিও হিসাব ৮১ হাজার ৮২৯টি বেড়ে দাঁড়িয়েছে ২৬ লাখ ৩৩ হাজার ৯৯৭টিতে।

জানুয়ারি মাসে পুরুষদের বিও ৬৩ হাজার ১৩৮টি বেড়ে দাঁড়িয়েছে ১৯ লাখ ৪১ হাজার ১০৭টিতে। ডিসেম্বর মাসের শেষ দিন পুরুষদের বিও হিসাব ছিল ১৮ লাখ ৭৭ হাজার ৯৬৯টিতে। আর জানুয়ারিতে নারী বিনিয়োগকারীদের বিও হিসাব ১৮ হাজার ৪৩৩টি বেড়ে ৬ লাখ ৭৮ হাজার ৭৯৭টিতে দাঁড়িয়েছে। ডিসেম্বর মাসের শেষ দিন নারী বিনিয়োগকারীদের বিও হিসাব ছিল ৬ লাখ ৬০ হাজার ৩৬৪টিতে।

ডিসেম্বর মাসের শেষ দিন কোম্পানি বিও হিসাব ছিল ১৩ হাজার ৮৩৫টিতে। আর জানুয়ারি মাসে কোম্পানি বিও ২৫৮টি বেড়ে দাঁড়িয়েছে ১৪ হাজার ৯৩টিতে।

বছরের প্রথম মাস অর্থাৎ জানুয়ারিতে দেশে অবস্থানকারী বিনিয়োগকারীরা নতুন করে ৭৬ হাজার ৩৮৯টি বিও হিসাব খুলেছেন। এর মাধ্যমে জানুয়ারির শেষ দিন দেশি বিনিয়োগকারীদের বিও হিসাব দাঁড়িয়েছে ২৪ লাখ ৫৮ হাজার ৪৭৫টিতে। যা ডিসেম্বর মাসের শেষ দিন ছিল ২৩ লাখ ৮২ হাজার ৮৬টিতে।

জানুয়ারি মাসে বিদেশী অবস্থানকারী বিনিয়োগকারীরা নতুন করে ৫ হাজার ৫৭০টি বিও হিসাব খুলেছে। ডিসেম্বর মাসে বিদেশি বিনিয়োগকারীদের বিও হিসাব ছিল ১ লাখথ ৫৫ হাজার ৮৫৯টিতে। জানুয়ারি মাসের শেষ দিন এ সংখ্যা দাঁড়ায় ১ লাখ ৬১ হাজার ৪২৯টিতে।

দেশতথ্য//এল//

 

 

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2020 Deshtathya
Theme Design By : Rubel Ahammed Nannu : 01711011640