1. nannunews7@gmail.com : admin :
  2. labonnohaq71@gmail.com : Labonno Haq : Labonno Haq
মঙ্গলবার, ০২ মার্চ ২০২১, ০৭:৩৩ পূর্বাহ্ন
শিরোনাম :
কালীগঞ্জে অবৈধ যান চালানো শিখতে গিয়ে যুবকের মৃত্যু ঝিনাইদহে হাত-পা বাঁধা অবস্থায় মাদ্রাসা শিক্ষকের ঝুলন্ত লাশ উদ্ধার কুষ্টিয়া জেলা কারাগারে প্রশিক্ষণ নিয়ে কয়েদীরা হচ্ছেন স্বাবলম্বী দৌলতপুরে জাতীয় বীমা দিবস পালন কুমারখালীর বাঁশগ্রাম কামিল মাদরাসায় কামিল ও ফাযিল  পরীক্ষায় সফলতা  কুষ্টিয়ায় দৈনিক আমাদের কন্ঠ পত্রিকার প্রতিষ্ঠা বার্ষিকী পালন বালিয়াকান্দি ইউসিসিএর নব-নির্বাচিত ব্যবস্থাপনা কমিটির সভা বালিয়াকান্দিতে জাতীয় বীমা দিবস উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালি অনুষ্ঠিত মিরপুরে জাসদের পতাকা মিছিল ও সমাবেশ কুষ্টিয়ায় অনিয়মের অভিযোগে বন্ধ করে দেয়া হলো ব্রিজ নির্মাণ কাজ

দ্রুত এগিয়ে চলেছে গড়াই ব্রীজের কাজ

  • প্রকাশিত সময় : শনিবার, ৩০ জানুয়ারী, ২০২১
  • ৩ বার

স্টাফ রিপোর্টার:

নানান প্রতিকুলতা পেড়িয়ে অবশেষে শুরু হলো এ অঞ্চলের মানুষের বহু প্রতীক্ষিত যদুবয়রা-কুমারখালী গড়াই নদীর নির্মিত গড়াই ব্রীজের কাজ। জন্ম সৃষ্টি লগ্ন থেকেই কুমারখালী উপজেলা পদ্মা এবং গড়াই নদী দ্বারা তিন ভাগে বিভক্ত। গড়াই নদীর দক্ষিণ পাড়ে ৫টি ইউনিয়ন, উত্তর পাড়ে ৫টি ইউনিয়ন আর সাথে রয়েছে গড়াই পাড়ে গড়ে উঠা প্রায় পোনে দুইশত বছরের ঐতিহ্যবাহী কুমারখালী পৌরসভা, পদ্মা প

গড়াই ওপাড়ে যদুবয়রা, চাপড়া, পান্টি, চাঁদপুর, বাগুলাট এ ৫টি ইউনিয়ন সুবিধা বঞ্চিত যার ফলে নদীর এপার ওপার নিয়ে রয়েছে রাজনীতি সহ বিভিন্ন বিষয়ে মতপার্থক্য।

এ ব্রীজটি নির্মাণ কাজ সম্পন্ন হলে একদিকে যেমন চলমান রাজনৈতিক সহ নানা সংকট নিরসন হবে, অন্যদিকে শিক্ষা, সাংস্কৃতিক সহ সম্প্রসারিত হবে এ জনপদের মানুষের ব্যাবসা বাণিজ্য, উন্নয়ন হবে গ্রামীণ অবকাঠামোর।

বুধবার ২৭/৩/১৯ ইং একাজের লে-আউট শুরু করা হয়। এ সময় উপস্থিত ছিলেন কুমারখালী পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব সামসুজ্জামান অরুন, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর, পল্লী সড়কে গুরুত্বপূর্ণ সেতু নির্মাণ প্রকল্পের নির্বাহী প্রকৌশলী মোঃ দেলোয়ার হোসেন মজুমদার, ঐ একই প্রকল্পের কনসালটেন্ট প্রকৌশলী জীবন কুমার মজুমদার, ঠিকাদারী প্রতিষ্ঠান “ন্যাশন টেক” কতৃপক্ষ ও স্থানীয় গনমান্যব্যাক্তিদের উপস্থিতে ব্রীজের প্রাথমিক কাজ শুরু হলো।

আগামী ৩বছরের মধ্যে ব্রীজের কাজ শেষ হবে বলে জানিয়েছেন স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর, পল্লী সড়কে গুরুত্বপূর্ণ সেতু নির্মাণ প্রকল্পের নির্বাহী প্রকৌশলী মোঃ দেলোয়ার হোসেন মজুমদার আরও জানান প্রায় ৯০ কোটি টাকা ব্যয়ে ৬৫০ মিটার দৈর্ঘ্য এবং ১০ মিটার প্রস্থ এ ব্রীজের দুই পাশে ৩০০ মিটার সংযোগ সড়ক নির্মাণ করা হবে।

তিনি আরও বলেন দীর্ঘদিন ধরেই এই সেতুর নির্মাণ কাজে নানা জটিলতায় ছিল যেমন গতবারের টেন্ডারে সর্বোচ্চ দরদাতা ঠিকাদারি প্রতিষ্ঠানের এতো বড় মাপের কাজ করার অভিজ্ঞতা না থাকার কারণে কারিগরি কমিটির সিদ্ধান্ত অনুযায়ী টেন্ডারটি বাতিল করা হয়েছিল। যে কারণে প্রকল্পটি বাস্তবায়নে বেশি সময় লেগে গেল।

বর্তমানে গড়াই নদী এলাকায় তীব্র গতিতে চলছে এই ব্রিজের কাজ। সরেজমিনে তদারকি করে দেখা গেছে প্রকল্পের কাজ নির্ধারিত সময়ে শেষ করার জন্য ঠিকাদারি প্রতিষ্ঠান ও স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর আপ্রাণ চেষ্টা করে চলছে।

দেশতথ্য//এল//

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2020 Deshtathya
Theme Design By : Rubel Ahammed Nannu : 01711011640