1. nannunews7@gmail.com : admin :
  2. labonnohaq71@gmail.com : Labonno Haq : Labonno Haq
শনিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২১, ০৩:৫৩ অপরাহ্ন

উৎসব মুখর পরিবেশে খোকসা ভোট, কেন্দ্রে নেই বিএনপি প্রার্থীর এজেন্ট

  • প্রকাশিত সময় : সোমবার, ২৮ ডিসেম্বর, ২০২০
  • ২৪ বার

কুষ্টিয়া প্রতিনিধি :

কুষ্টিয়ার খোকসা পৌরসভায় বেশ উৎসবমুখর পরিবেশে ইভিএম  পদ্ধতিতে ভোট গ্রহণ সম্পন্ন হয়েছে। কুষ্টিয়ায় প্রথম বারের মতো ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণ করছেন নির্বাচন কমিশন। ইভিএম মেশিনে ভোট দিয়ে বেশ খুশি সাধারন ভোটাররা। এদিকে ৯টি ভোট কেন্দ্রে আওয়ামী লীগের মেয়র প্রার্থী এবং কাউন্সিলর পদের প্রার্থীদের নির্বাচনী এজেন্ট ভোট কেন্দ্রে থাকলেও বিএনপি প্রার্থীর কোন নির্বাচনী এজেন্ট নেই বলে নিশ্চিত করেন স্ব-স্ব প্রিজাইডিং অফিসাররা।

সোমবার (২৮ ডিসেম্বর) সকাল ৮টা থেকে বিরতিহীন ভাবে ভোট গ্রহণ চলে বিকেল ৪টা পর্যন্ত। ৯টি ওয়ার্ডে স্থাপিত ভোট কেন্দ্রে ইভিএম পদ্ধতিতে ভোটাররা ভোট প্রদান করেছেন। এজন্য ভোট কেন্দ্রগুলিতে ৭২টি ইভিএম মেশিন স্থাপন করেছেন নির্বাচন কমিশন।

খোকসা পৌর এলাকার ৮নং ওয়ার্ডের কেন্দ্র “কফিরন নেছা কমলাপুর ঈদগাড়া”। সকাল থেকেই ভোটকেন্দ্রে উপচে পড়া ভোটারদের ভীড়। প্রথমবারের মতো ইভিএম মেশিনে ভোট দিতে বেশ উৎসাহ ভোটারদের। তবে ধীর গতিতে ভোট গ্রহণ হচ্ছে।

আমেনা খাতুন নামের এক নারী ভোটার বলেন, “ব্যালটের মাধ্যমে ভোট দেওয়ার চেয়ে এই মেশিনে ভোট দেওয়া সহজ। তবে একটু দেরি হচ্ছে। অনেকসময় হাতের আঙ্গুলের ছাপ মিলতে দেরি হচ্ছে।”

সোহান নামের এক ভোটার বলেন, “ইভিএম এর মাধ্যমে ভোট প্রদান করা খুবই সহজ। এলাকার ভোটাররা বেশ উৎসব মুখোর পরিবেশে ভোট দিচ্ছেন। ইভিএম এ ভোট দিলে দ্রুত রেজাল্ট পাওয়া যাবে, সেই সাথে একজনের ভোট অপরজন দেওয়ার কোন সুযোগ নেই। খুবই স্বচ্ছ ভোট হচ্ছে।”

শারমিন নামের ৯ নং কেন্দ্রের এক নারী ভোটার বলেন, “সাড়ে ১০টায় এসেছি, দেড়টায় ভোট দিলাম। এত বড় লাইনে দাড়িয়ে ভোট দিলাম এবারই প্রথম। তবে মেশিনে ভোট দিয়ে বেশ ভালো লাগলো।”

সকাল ৮টা থেকে একযোগে ৯টি কেন্দ্রে ভোট গ্রহণ চলছে। তবে কোথায় কোন অপৃতিকর ঘটনার খরব পাওয়া যায়নি। তবে ধানের শীষ প্রতিকে বিএনপি প্রার্থী রাজু আহম্মেদ কোন এজেন্ট না দেওয়ায় মেয়র পদে কিছুটা একতরফা ভোট হচ্ছে বলে জানায় ভোটাররা। তবে প্রতিটি নির্বাচনে ইভিএম দিলে ভোট নষ্ট হবে না কিংবা জাল ভোট বন্ধ হবে বলে ভোটাররা।

৮ নং কেন্দ্রের প্রিজাইর্ডিং অফিসার মিলন হোসেন খাঁন বলেন, “সকাল থেকে খুবই সুন্দর উৎসব মুখোর পরিবেশে ভোট গ্রহণ চলছে। ভোটাররা বেশ স্বাচ্ছন্দে ভোটাধিকার প্রয়োগ করেছেন। তবে বিএনপির মেয়র পদের প্রার্থীর কোন এজেন্ট এর নিয়োগপত্র দেয়নি। সকাল থেকে বিএনপির প্রার্থী মনোনীত কোন এজেন্ট আসেননি।”

ভোট কেন্দ্রে মোবাইল কোর্টের দায়িত্বে থাকা নির্বাহী ম্যাজিষ্ট্রেট রাকিবুল হাসান বলেন, “খোকসা পৌর নির্বানের প্রতিটি কেন্দ্রে সুষ্ঠ ও শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ চলছে। আইনশৃঙ্খলা বাহিনীর নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। কোথাও কোন অপৃতিকর ঘটনা ঘটেনি।”

কোন কেন্দ্রে এজেন্ট না দেওয়ার কারন সম্পর্কে জানতে বিএনপি মনোনীত ধানের শীষ প্রতিকের প্রার্থী রাজু আহম্মেদের সাথে মুঠোফোনে একাধিকবার চেষ্টা করা হলেও তা সম্ভব হয়নি।

এদিকে ভোট শান্তিপূর্ণ ও সুষ্ঠ হচ্ছে, এবং জয় পরাজয় ভোটের রেজাল্টে যায় হোক তাতেই সমার্থন করবেন বলেন জানান আওয়ীমী লীগের নৌকা প্রতিকে প্রার্থী তারিকুল ইসলাম তারিক।

সহকারী রিটার্নিং কর্মকর্তা আবু আনছার জানান, এই নির্বাচনে আওয়ামী লীগ ও বিএনপি সমর্থিত দুইজন প্রার্থী নৌকা ও ধানের শীষ প্রতীক নিয়ে মেয়র পদে প্রতিদ্বন্দ্বীতা করছেন। ৯টি ওয়ার্ডে ৩১জন কাউন্সিলর ও সংরক্ষিত মহিলা কাউন্সিলরের তিন পদে ১০ জন মহিলা নির্বাচনে অংশ নিয়েছে। এ পৌরসভায় মোট ভোটার ১৪ হাজার ৯শ’ ৪০ জন। এর মধ্যে নারী ভোটার ৭ হাজার ৪শ’ ৮৯ জন।

 

দেশতথ্য//এল//

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2020 Deshtathya
Theme Design By : Rubel Ahammed Nannu : 01711011640