1. nannunews7@gmail.com : admin :
  2. labonnohaq71@gmail.com : Labonno Haq : Labonno Haq
বৃহস্পতিবার, ০৪ মার্চ ২০২১, ০৪:২৯ পূর্বাহ্ন

কুমাখালী থেকে ফের  অবৈধভাবে বালু উত্তোলন

  • প্রকাশিত সময় : বুধবার, ৯ ডিসেম্বর, ২০২০
  • ২৮ বার

কুমারখালী (কুষ্টিয়া) প্রতিনিধি:

কুষ্টিয়ার কুমারখালী উপজেলার নন্দলালপুর বাজার থেকে দক্ষিণে চরচাপঁড়া গড়াই নদীর পাড় থেকে পূণরায় মাটি ও বালু উত্তোলন করে বিক্রি করছে মাটি ও বালু । প্রশাসনের একার পক্ষে এসকল অপকর্ম ঠেকানো সম্ভব না। জনগনকে এগিয়ে আসতে হবে। কিন্তু মাটি ও বালু সন্ত্রাসীরা এলাকার ত্রাস। সেই জন্য কেউ ভয়ে মুখ খুলতে সাহস পাই না। সাংবাদিকরা তুলে ধরে আর প্রশাসন সেই সকল অপরাধীদের সায়েস্তা করে।

তেমনি ওই সকল মাটি ও বালু উত্তোলনকারীদের দমন করতে গত ৬ ডিসেম্বর বেলা ১২টার সময় কুমারখালী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট ভ্রাম্যমান আদালত বসিয়ে অভিযান পরিচালনা করে এবং অবৈধভাবে মাটি ও বালু উত্তোলনের দায়ে একজনকে ৭ দিনের বিনাশ্রম সাজা প্রদান করেন। ওই দিন সন্ধ্যা থেকে পূণরায় অবৈধভাবে মাটি ও বালু উত্তোলন শুরু করে মাটি ও বালু সন্ত্রাসীরা ।

 

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক ব্যাক্তি এই প্রতিনিধিকে জানান, ৩ পান্ডব এই মাটি ও বালু উত্তোলন করছে। তারা হ’লো চরবহলার মৃত ইয়াজদ্দিনের ছেলে ঝন্টু,আক্তার ও ভাগনে মাকসুদুল। আর নন্দলালপুর বাজারে চায়ের দোকানে বসে সাংবাদিকদের অকথ্য ভাষায় গালিগালাজ করছে। বিনাপূৃজির ব্যবসা অবৈধ ভাবে চর থেকে মাটি ও বালু উত্তোলন। যা থেকে লক্ষ লক্ষ টাকা আয় করছে ওই সকল মাটি ও বালু সন্ত্রাসীরা।

 

গোপন সংবাদে জানা যায় এদের ইন্ধন দিচ্ছে নেপথ্যে থাকা এক নেতা। এই মাটি ও বালু সন্ত্রাসীরা এখন নতুন কৌশলে এগুচ্ছে। সন্ধ্যা থেকে সারা রাত,পরের দিন সকাল ৮টা পর্য্যন্ত মাটি ও বালু উত্তোলন করছে। সারা রাত মাটি ও বালু পরিবহনে নিয়োজিত গাড়ির শব্দে ঐ এলাকায় বসবাসকারী জনগনের ঘুম হারাম করে দিয়েছে। এ ব্যাপারে চরচাপঁড়া ও নন্দলালপুরে বসবাসকারী জনগন কুমারখালীর সৎ,সাহসী ও স্বনামধন্য উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী কমিশনার (ভূমি) মহোদয়ের হস্তক্ষেপ কামনা করেছে।

দেশতথ্য//এল//

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2020 Deshtathya
Theme Design By : Rubel Ahammed Nannu : 01711011640