1. nannunews7@gmail.com : admin :
  2. labonnohaq71@gmail.com : Labonno Haq : Labonno Haq
মঙ্গলবার, ০২ মার্চ ২০২১, ০৭:২৩ পূর্বাহ্ন
শিরোনাম :
কালীগঞ্জে অবৈধ যান চালানো শিখতে গিয়ে যুবকের মৃত্যু ঝিনাইদহে হাত-পা বাঁধা অবস্থায় মাদ্রাসা শিক্ষকের ঝুলন্ত লাশ উদ্ধার কুষ্টিয়া জেলা কারাগারে প্রশিক্ষণ নিয়ে কয়েদীরা হচ্ছেন স্বাবলম্বী দৌলতপুরে জাতীয় বীমা দিবস পালন কুমারখালীর বাঁশগ্রাম কামিল মাদরাসায় কামিল ও ফাযিল  পরীক্ষায় সফলতা  কুষ্টিয়ায় দৈনিক আমাদের কন্ঠ পত্রিকার প্রতিষ্ঠা বার্ষিকী পালন বালিয়াকান্দি ইউসিসিএর নব-নির্বাচিত ব্যবস্থাপনা কমিটির সভা বালিয়াকান্দিতে জাতীয় বীমা দিবস উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালি অনুষ্ঠিত মিরপুরে জাসদের পতাকা মিছিল ও সমাবেশ কুষ্টিয়ায় অনিয়মের অভিযোগে বন্ধ করে দেয়া হলো ব্রিজ নির্মাণ কাজ

ভাসানচরে ১৬৪২ রোহিঙ্গা

  • প্রকাশিত সময় : শুক্রবার, ৪ ডিসেম্বর, ২০২০
  • ৩৭ বার

নোয়াখালী প্রতিনিধি:

প্রথম ধাপে নারী-পুরুষ-শিশুসহ নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ার ভাসানচরে পৌঁছেছেন ১৬৪২ জন রোহিঙ্গা।

শুক্রবার (৪ ডিসেম্বর) বিকেলে সাতটি জাহাজে করে ভাসানচরে পৌঁছান তারা। এর আগে কক্সবাজারের উখিয়া থেকে তাদের নিয়ে চট্টগ্রাম হয়ে নোয়াখালীর ভাসানচরের উদ্দেশ্যে রওনা হয় সাতটি জাহাজ।

নাম প্রকাশে অনিচ্ছুক নৌবাহিনীর এক কর্মকর্তা জানান, ভাসানচরে আসা রোহিঙ্গাদের প্রথমে স্বাস্থ্য পরীক্ষা করা হয়। তারপর ওয়ার হাউজে নৌবাহিনীর কর্মকর্তারা রোহিঙ্গাদের ব্রিফিং করেন। পরে প্রস্তুত রাখা ৭, ৮, ৯ ও১০ নম্বর ক্লাস্টারে তাদের থাকার ব‌্যবস্থা করা হয়।

জানা গেছে, আগামী এক সপ্তাহ নৌবাহিনীর তত্ত্বাবধানে ভাসানচরে পৌঁছানো রোহিঙ্গাদের রান্না করে খাওয়ানো হবে।

 

নৌবাহিনীর এক কর্মকর্তা জানান, গত বৃহস্পতিবার (৩ ডিসেম্বর) দুটো জাহাজে করে ভাসানচরে আসা রোহিঙ্গাদের ১০১৯টি লাগেজ পৌঁছে দেওয়া হয়।

নোয়াখালী জেলা পুলিশ সুপার আলমগীর হোসেন জানান, রোহিঙ্গাদের নিরাপত্তার জন্য ব্যাপক ব্যবস্থা নেওয়া হয়েছে। তাদের সহযোগীতা ও নিরাপত্তা দেওয়ার জন্য পুলিশের বিভিন্ন ইউনিটের প্রায় ৩০০ জন সদস্য কাজ করছে।

প্রথম ধাপে ভাসানচরে পাঠানো রোহিঙ্গাদের মধ্যে ৩৬৮ জন পুরুষ, ৪৬৪ জন নারী ও ৮১০ জন শিশু রয়েছে। এছাড়া ২২টি এনজিও রোহিঙ্গাদের মানবিক সহায়তা দিতে ভাসানচরে অবস্থান করছে।

দেশতথ্য//এল//

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2020 Deshtathya
Theme Design By : Rubel Ahammed Nannu : 01711011640