1. nannunews7@gmail.com : admin :
  2. labonnohaq71@gmail.com : Labonno Haq : Labonno Haq
বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ১২:২৩ অপরাহ্ন

রাজবাড়ী জেলার সকল সংবাদ

  • প্রকাশিত সময় : রবিবার, ২২ নভেম্বর, ২০২০
  • ৫ বার

বালিয়াকান্দিতে প্রান্তিক কৃষকদের পেঁয়াজের বীজ-সার বিতরণ

 

সাথী, রাজবাড়ী প্রতিনিধি:

রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের বাস্তবায়নে রবিবার সকালে ফসলের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ১৮শত ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের সহায়ক প্রদানের নিমিত্তে কৃষি প্রণোদনা কর্মসূচীর আওতায় তালিকাভুক্ত কৃষকদের মধ্যে কৃষি উপকরণ (পেঁয়াজের বীজ,সার) বিতরণ করা হয়েছে।
উপজেলার কৃষি প্রশিক্ষণ হল রুমে বিভিন্ন ইউনিয়নের ১৮শত তালিকাভুক্ত ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মধ্যে প্রত্যেককে পেঁয়াজের বীজ ও সার বিনা মূলে বিতরণী অনুষ্ঠানে, উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা অনিরুদ্ধ দাসের সভাপতিত্বে ও উপ-সহকারী কর্মকর্তা মাহাবুব আলী খাঁনের পরিচালনায়, প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মনিরুজ্জামান মনির,সহকারী কৃষি সম্প্রসারণ কর্মকর্তা হাবিবুর রহমান প্রমুখ। এ সময় কৃষি অফিসের বিভিন্ন কর্মকর্তা কর্মচারীবৃন্দ ও সুফলভোগী কৃষকদের উপস্থিতিতে ১৮ হাজার কেজি ডিএপি ও এমওপি সার ও ৪৫০ কেজি পেঁয়াজের বীজ বিতরণ করা হয়েছে । পেঁয়াজের বীজ ও সার পেয়ে কৃষকদের সবার মুখে হাসি ফুটে উঠেছে।

বালিয়াকান্দিতে মাক্স, সাবান ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ

সাথী, রাজবাড়ী প্রতিনিধি :

রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার নবাবপুর ইউনিয়নের সোনাপুর বাজারে রবিবার সকালে উপজেলা প্রশাসনের আয়োজনে ব্যবসায়ী,হাটবাজারে আগত বিভিন্ন শ্রেণী পেশার মানুষের মধ্যে মাক্স, সাবান ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণকরাসহ জীবানু মুক্ত করণের লক্ষে হাত ধোওয়ার ব্যবস্থা করা হয়েছে।
উপজেলা নির্বাহী অফিসার আম্বিয়া সুলতানা সোনাপুর বাজারের পথ সভায় বক্তব্য বলেন, ২য় ধাপে করোনা সংক্রমন প্রতিরোধে স্বাস্থ্য বিধি মেনে চলাসহ মাক্স ব্যবহার বাধ্যতামূলক। যদি কোন ব্যাক্তি সরকারী নির্দেশনা না মানে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।
পথসভায় আরোও বক্তব্য রাখেন উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মনিরুজ্জামান মনির, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ শাফিন জব্বার, উপজেলা প্রাণি সম্প্রসারণ কর্মকর্তা এম এ মাজেদ, নবাবপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আবুল হাসান আলী, এ্যাসেডের নির্বাহী পরিচালক মুহাঃ শাহজাহান সিদ্দিক, বাজার বনিক সমিতির আহবায়ক মান্নান ও সাবেক সভাপতি আজিজ ইকবাল প্রমুখ। এ সময় নবাবপুর ইউনিয়ন পরিষদের সদস্যবৃন্দ, বাজার বনিক সমিতির সদস্য, স্কাউটস সদস্য , ব্রাক,আশা, এপিপি, টিএম এস এস এনজিও.র প্রতিনিধি, ব্যবসায়ীসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ উপস্থিত ছিলেন।

বালিয়াকান্দিতে জমি নিয়ে বিরোধ, বাড়ি ভাংচুরসহ আহত ২০

রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার নারুয়া ইউনিয়নের চষাবিলা গ্রামে ঈদগাহের জমি নিয়ে বিরোধের জের ধরে রবিবার সকাল ৭টার দিকে দুই পক্ষের মধ্যে সংঘর্ষে ২০জন আহত হয়ে বালিয়াকান্দি হাসপাতালে ভর্তি রয়েছে।
উপজেলার নারুয়া ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি বারিক বিশ্বাস জানান, আমাদের নামীয় দুই দাগের ৪৪ শতক জমি চষা বিলা ঈগাহের নামে দান করা হয়। উক্ত জমির মধ্যে ১০ শতক জমি চষাবিলা গ্রামের মৃত মনতাজ মন্ডলের ছেলে হাই মন্ডলসহ তার লোকজন জোরপূর্বক দখল করে ভোগ দখল করে আসছে দীর্ঘ দিন। এই জমি নিয়ে কথা কাটাকাটির এক পর্যায়ে রবিবার সকালে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষের সৃষ্টি হয়। এতে আমার পক্ষের ১১ জন আহত হয়। আহতদেরকে এলাকার লোকজন উদ্ধার করে বালিয়াকান্দি হাসপাতালে ভর্তি করেছে। আহতরা হলেন, চষাবিলা গ্রামের আনছের আলীর ছেলে কামাল খাঁ (৪০), আইদুল খাঁ (৪৫), হবিবুর খাঁ (৪৫),লাবলু খাঁ (৩৩),সানা শেখের ছেলে সাবু শেখ (২৭), মৃত জয়ন উদ্দীনের ছেলে লাবু শেখ (৩০), মুত তোমছেল মন্ডলের ছেলে হানেফ মন্ডল (৪৫), জাহাঙ্গীর মন্ডলের ছেলে জুবায়েত (১৮), হারুন মন্ডলের ছেলে সবুজ মন্ডল (২৬) ও কেচমত খাঁর ছেলে আকবার (২৫) আহত হয়েছে বালিয়াকান্দি হাসপাতালে চিকিৎসারত অবস্থায় রয়েছে। এই ঘটনায় বালিয়াকান্দি থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে।
অপর দিকে একই গ্রামের মৃত মনতাজ মন্ডলের ছেলে হাই মন্ডল জানান, ঈদ গাহের জমির বিরোধকে কেন্দ্র করে বারেক বিশ্বাসের লোকজন আজিজুল শেখের ৩টি টিনের ঘর ও তৈয়ব মন্ডলের ২টি টিনের ঘর ভাংচুর করাসহ আমার লোকদেরকে পিটিয়ে আহত করে। আহত অবস্থায় তাদেরকে এলাকার লোকজন উদ্ধার করে বালিয়াকান্দি হাসপাতালে ভর্তি করে। আহতরা হলেন, চষা বিলা গ্রামের মোখছেদ শেখের ছেলে আবু বক্কার শেখ (৪৮), কাঞ্চন মন্ডলের ছেলে আজিজুল মন্ডল (৫৫), জিয়ারুল মন্ডলের স্ত্রী শাপলা (২৮), তৈয়ব আলীর ছেলে জিয়ারুল (৪০), চাঁদ মন্ডল (৩৮),মিরাজ মন্ডল (৩৫), ইলিয়াস (৩০), গাশ্বের ছেলে মাসুদ মোল্লাসহ ৯জন আহত হয়ে বালিয়াকান্দি হাসপাতালে ভর্তি করা হয়েছে। এই ঘটনায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে।
বালিয়াকান্দি থানার অফিসার ইনচার্জ তারিকুজ্জামান জানান, সংঘর্ষের ঘটনায় থানায় অভিয়োগ করলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2020 Deshtathya
Theme Design By : Rubel Ahammed Nannu : 01711011640