1. nannunews7@gmail.com : admin :
  2. labonnohaq71@gmail.com : Labonno Haq : Labonno Haq
বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ০৬:৫৪ অপরাহ্ন

ঝিনাইদহ জেলার সকল সংবাদ

  • প্রকাশিত সময় : মঙ্গলবার, ১৭ নভেম্বর, ২০২০
  • ৪ বার

স্বামীকে কিডনি দিলেন স্ত্রী!
ঝিনাইদহ প্রতিনিধি:
ভালোবাসা অমর। তা আবারো প্রঝিনাইদহ জেলার সকল সংবাদমাণ করলো ঝিনাইদহের হরিণাকুন্ডু উপজেলার প্রত্যন্ত গ্রাম হরিশপুর গ্রামের গৃহবধু সেতু খাতুন। বিয়ের পর স্বামীকে ভালোবেসে কথা দিয়েছিলেন বাঁচলে একসাথে বাঁচব, মরলে একসাথে মরব। তার প্রমাণ দিয়েছেন তিনি। মৃত্যুপথ যাত্রী স্বামীকে একটি কিডনি দিয়েছেন তিনি। বর্তমানে তারা ঢাকার শ্যামলী সিকেডি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।
জানা যায়, হরিশপুর গ্রামের আব্দুল মালেকের ছেলে আনসার সদস্য রাশিদুল ইসলাম ৩ মাস পুর্বে অসুস্থ হয়ে পড়েন। তাকে স্থানীয় বিভিন্ন হাসপাতাল ও ক্লিনিকে চিকিৎসা দেওয়া হলে তার কিডনি সমস্যা ধরা পরে। পরে খুলনার একটি হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে গেলে পরীক্ষার পর তার ২ টি কিডনি বিকল হয়ে পড়ে বলে চিকিৎসকরা জানায়। তাই দ্রুত কিডনি প্রতিস্থাপন করতে হবে। মধ্যবিত্র পরিবার কিডনি কিনে তা প্রতিস্থাপন করতে প্রয়োজন লাখ লাখ টাকা। যা কখনো রাশিদুলেল পরিবারের পক্ষে জোগানো সম্ভব নয়। ফলে হতাশায় পড়েন তার পরিবার। ভাগ্যক্রমে রাশিদুলের সঙ্গে তার স্ত্রীর কিডনি মিলে যায়। ভালোবাসার মানুষটিকে বাঁচাতে কিডনি দিতে রাজী হন স্ত্রী সেতু খাতুন। গত ১২ নভেম্বর রাজধানীর শ্যামলী ৩ নং সড়কের সিকেডি কিডনি হাসপাতালে তাদের অপারেশন করা হয়। ওই দিন বিকাল ৪ টার দিকে অপারেশন শুরু হয়। রাত ৯ টায় সফল অপারেশন। বর্তমানে স্বামী ও স্ত্রী দুই জনই সুস্থ আছে।
মোবাইলে স্ত্রী সেতু খাতুনের সাথে কথা হলে তিনি বলেন, পরিবার থেকে বিয়ে দিয়েছে। বিয়ের পর আমি তাকে ভালোবেসে ফেলেছি। আমাদের ভালোবাসা আর ২ বছরের ছেলে সন্তানের মুখের দিকে চেয়ে আমি তাকে কিডনি দিয়েছি। আপনারা আমাদের জন্য দোয়া করবেন। আমরা যেন সুস্থ থাকি।
সাড়ে ৩ বছর আগে পারিবারিক ভাবে ঝিনাইদহের হরিণাকুন্ডু উপজেলার হরিশপুর গ্রামের আব্দুল মালেকের ছেলে রাশিদুরের সাথে কুষ্টিয়া সদর উপজেলার হাতিভাঙ্গা গ্রামের হবিরর রহমানের মেয়ে সেতু খাতুনের বিয়ে হয়।

ঝিনাইদহে মাওলানা ভাসানীর ৪৪ তম মৃত্যু বার্ষিকী পালিত

ঝিনাইদহ প্রতিনিধি:
ঝিনাইদহে মজলুম জননেতা মওলানা আব্দুল হামিদ খান ভাসানীর ৪৪ তম মৃত্যু বার্ষিকী পালিত হয়েছে। মঙ্গলবার সকালে ঝিনাইদহ প্রেসক্লাব মিলনায়তনে এ উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করে ভাসানী স্মরণসভা বাস্তবায়ন কমিটি।
স্মরণসভা কমিটির আহ্বায়ক হাবিবুর রহমান রিজুর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন সাবেক ছাত্র মৈত্রী নেতা আমিনুল ইসলাম বকুল, ঝিনাইদহ পৌরসভার সাবেক চেয়ারম্যান আনিচুর রহমান খোকা, সিনিয়র সাংবাদিক ফকির শওকত, মেহেদী উর রহমান টুটুল, সাবেক ছাত্রনেতা মুকছুদ আহমেদ, নজরুল ইসলাম, আক্তারুজ্জামান, আবুল কালাম আজাদ, ভাসানী অনুসারী পরিষদের আহ্বায়ক মনিরুল ইসলাম। অনুষ্ঠান পরিচালনা করেন হাবিবুর রহমান। এসময় বক্তারা, ভাসানীর আদর্শ বাস্তবায়ন ও তার দেখান পথে চলার জন্য সকলের প্রতি আহ্বান জানান।

ঝিনাইদহে সাংবাদিকদের বিরুদ্ধে মিথ্যা মামলার প্রতিবাদে মানববন্ধন

ঝিনাইদহ প্রতিনিধি:
ঝিনাইদহের দৈনিক নবচিত্রের বার্তা প্রধান আসিফ ইকবাল কাজল ও দৈনিক যুগান্তরের কালীগঞ্জ প্রতিনিধি শাহরিয়ার আলম সোহাগের বিরুদ্ধে পৃথক দুটি মিথ্যা মামলা দায়ের করার প্রতিবাদে মানববন্ধন ও সড়কে অবস্থান কর্মসূচী পালিত হয়েছে।
মঙ্গলবার সকাল ১১ টায় কালীগঞ্জ উপজেলা শহরের মেইন বাসস্ট্যান্ডে এক ঘন্টা ব্যাপী এ কর্মসূচী পালিত হয়। এ সময় রাজপথে ক্যামেরা রেখে অবস্থান কর্মসূচী পালন করেন সাংবাদিকরা।
কালীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি জামির হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সমাবেশে বক্তব্য রাখেন ঝিনাইদহ জেলা প্রেসক্লাবের সভাপতি মিজানূর রহমান, কালীগঞ্জ পৌরসভার মেয়র আশরাফুল আলম আশরাফ, দৈনিক নবচিত্র পত্রিকার সম্পাদক আলাউদ্দিন আজাদ, জেলা প্রেসক্লাবের সহ-সভাপতি রফিকুল ইসলাম মন্টু, কোষাধ্যক্ষ ওলিয়ার রহমানসহ অনেকে। অবিলম্বে দায়ের করা মিথ্যা মামলা প্রত্যহারের দাবি জানান তারা। অন্যথায় বৃহত্তর আন্দোলন কর্মসূচী ঘোষনা করা হবে বলে হুসিয়ারি দেন নেতৃবৃন্দ।
উল্লেখ্য, দৈনিক যুগান্তর ও স্থানীয় দৈনিক নবচিত্র পত্রিকায় অগ্রণী ব্যাংক কালীগঞ্জ শাখার আব্দুস সালাম ও আজির উদ্দীন নামের দুই কর্মকর্তা কৃষকদের নামে ভুয়া ঋন তুলে প্রায় দুই কোটি আত্মসাৎ করেন। এ সংক্রান্তে সংবাদ প্রকাশিত হয়। বিষয়টি ধামাচাপা দিতে ওই দুই কর্মকর্তা আদালতে পৃথক দুইটি মামহানীর মামলা দায়ের করেন।

 

দেশতথ্য//এল//

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2020 Deshtathya
Theme Design By : Rubel Ahammed Nannu : 01711011640