1. nannunews7@gmail.com : admin :
  2. labonnohaq71@gmail.com : Labonno Haq : Labonno Haq
মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ০৫:৪১ অপরাহ্ন

ঝিনাইদহ জেলার সকল সংবাদ

  • প্রকাশিত সময় : বৃহস্পতিবার, ১২ নভেম্বর, ২০২০
  • ৭ বার

ঝিনাইদহ ডায়াবেটিক হাসপাতালে কেটে নেওয়া হচ্ছে ২৫ ভাগ বেতন

ঝিনাইদহ প্রতিনিধি:
করোনার শুরুর আগেও যে পরিমান রোগি আসত, এখনও সেই একই সংখ্যক রোগি চিকিৎসা নিতে আসছে ঝিনাইদহ ডায়াবেটিক হাসপাতালে। করোনার শুরুর দিকে হাসপাতালের আয় কমলেও এখন আগের মতই আয় হচ্ছে। কিন্তু এই করোনাকে পুঁজি করে হাসপাতালের ব্যবস্থাপনা কমিটি কর্মরত কর্মচারী ও কর্মকর্তাদের বেতনের ২৫ ভাগ কেটে নিচ্ছে। এমন অভিযোগ করেছে প্রতিষ্ঠানটির কর্মরতরা। বৃহস্পতিবার সকালে হাসপাতালে চত্বরে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে থেকে এ অভিযোগ করা হয়। এসময় বন্ধ থাকে চিকিৎসা সেবা।
বৃহস্পতিবার সকালে শহরের বাইপাস এলাকায় হাসপাতালের সামনে তারা এ কর্মসূচী পালন করে। এতে ব্যানার ফেস্টুন নিয়ে হাসপাতালের কর্মকর্তা, কর্মচারী ও চিকিৎসকরা অংশ নেয়।
বক্তারা অভিযোগ করেন, করোনা শুরুর দিকে আমাদের বেতন ৫০ ভাগ কেটে নেওয়া হয়েছিল। আমাদের সাথে কোন প্রকার আলাপ বা আলোচনা না করেই এ সিন্ধান্ত দেওয়া হয়। রোগি কম আসার কারণে আমরা সেই সময় কোন প্রতিবাদ করিনি। কিন্তু বর্তমানে রোগি সংখ্যা বৃদ্ধি পেয়েছে। বেড়েছে হাসপাতালের আয়। তারপরও হাসপাতালের ব্যবস্থাপনা কমিটি আমাদের বেতনের ২৫ ভাগ কেটে নিচ্ছে। দিনের পর দিন তাদের কাছে বলা হলেও তারা কোন কর্ণপাত করছেন না। এতে চরম মানবেতর জীবন-যাপন করতে হচ্ছে।
বক্তারা আরও অভিযোগ করেন, হাসপাতালের ব্যবস্থাপনা কমিটি অসৎ উদ্দেশ্যে নিয়ে আমাদের বেতন কেটে নিচ্ছে। দ্রুত আমরা পুর্নাঙ্গ বেতন ভাতা দেওয়ার দাবী জানাচ্ছি।
এ ব্যাপারে ঝিনাইদহ ডায়াবেটিক হাসপাতালের ব্যবস্থাপনা কমিটির সভাপতি মীর নাসির উদ্দিন বলেন, কর্মকর্তা-কর্মচারীদের বেতন ২৫ ভাগ না ১০ ভাগ কম দেওয়া হচ্ছে। করোনার কারণে আয় কমে যাওয়া এ সমস্যা হয়েছে। পরিস্থিতি স্বাভাবিক হলে বেতন পুর্নাঙ্গ দেওয়া হবে।

 

ঝিনাইদহে মাস্ক ব্যবহার নিশ্চিত করতে অভিযান

ঝিনাইদহ প্রতিনিধি:
ঝিনাইদহে করোনা সংক্রমণ প্রতিরোধে স্বাস্থ্য বিধি মানা ও মাস্ক ব্যবহার নিশ্চিত করতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যাহত রয়েছে।
বৃহস্পতিবার সকাল থেকে শহরের পায়রা চত্তর, আরাপপুর, হামদহ, বাসটার্মিনালসহ বিভিন্ন স্থানে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ আদালত পরিচালনা করছেন।
জেলা প্রশাসক সরোজ কুমার নাথ জানান, করোনার ২য় ঢেউ মোকাবেলায় জেলা প্রশাসনের পক্ষ থেকে ৩ দিন ব্যাপী ক্রাশ প্রোগ্রাম হাতে নেওয়া হয়েছে। মঙ্গলবার থেকে বৃহস্পতিবার দুপুর পর্যন্ত জেলার শহরের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে মাস্ক না পরার অপরাধে ৬০ জনকে ৩২ হাজার ৭’শ ৫০ টাকা জরিমানা করা হয়। এছাড়াও স্বাস্থ্যবিধি মেনে চলাচল ও মাস্ক ব্যবহার করতে প্রচারণা চালানো হচ্ছে।

 

ঝিনাইদহে কর্মজীবী ল্যাকটেটিং মাদার সহায়তা ভাতা বিতরণ

ঝিনাইদহ প্রতিনিধি:
ঝিনাইদহে কর্মজীবী ল্যাকটেটিং মাদার সহায়তা ভাতা বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে ঝিনাইদহ পৌরসভার মিলনায়তনে পৌর এলাকার ৩’শ ভাতাভোগির মাঝে এ সহায়তা প্রদাণ করা হয়। ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌরসভার মেয়র আলহাজ সাইদুল করিম মিন্টুর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক সরোজ কুমার নাথ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ সুপার মুনতাসিরুল ইসলাম, জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক নিলুফার রহমান, সদর থানার ওসি মিজানুর রহমান, ব্যাংক এশিয়া ঝিনাইদহ শাখার ব্যবস্থাপক তৌহিদুজ্জামান।
এসময় জানানো হয়, মহিলা বিষয়ক অধিদপ্তরের কর্মজীবী ল্যাকটেটিং মাদায় সহায়তা তহবিলের আওয়তায় আগামী ৩৬ মাস শহরের পৌর এলাকার ৩’শ মায়েদের প্রতি মাসে ৮’শ টাকা প্রদাণ করা হবে।

দেশতথ্য//এল/

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2020 Deshtathya
Theme Design By : Rubel Ahammed Nannu : 01711011640