1. nannunews7@gmail.com : admin :
  2. labonnohaq71@gmail.com : Labonno Haq : Labonno Haq
মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ০৫:৪১ অপরাহ্ন

শিক্ষা ছাড়া একটি জাতি মাথা উঁচু করে দাঁড়াতে পারে না:ডিসি আসলাম

  • প্রকাশিত সময় : বুধবার, ১১ নভেম্বর, ২০২০
  • ৬ বার

কুষ্টিয়া প্রতিনিধি

কুষ্টিয়া ইসলামিয়া কলেজের পরিচালনা পরিষদের সভাপতি ও জেলা প্রশাসক মো: আসলাম হোসেন বলেছেন, শিক্ষা একটি জাতির মেরুদন্ড। শিক্ষা ছাড়া একটি জাতি পৃথিবীতে মাথা উঁচু করে দাঁড়াতে পারে না।শিক্ষার গুণগত মান নিশ্চিত করার জন্য শিক্ষকদের আপ্রাণ প্রচেষ্টা চালিয়ে যেতে হবে। আগামী প্রজন্মের জন্য একটি সুন্দর বাসযোগ্য পৃথিবী গড়ে তোলার দায়িত্ব আপনাদের। ছাত্রদের ভাল রেজাল্ট অর্জনের ক্ষেত্রে ও যুব ও যুগোপযোগী পাঠদান পদ্ধতিতে শিক্ষা প্রদান করতে হবে। সে জন্য আপনাদেরকে নিরলস প্রচেষ্টা চালিয়ে যেতে হবে। কলেজের বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্ণার এর শুভ উদ্বোধন করতে এসে গতকাল ১১ই নভেম্বর ২০২০ বেলা ১১টায় কলেজের শিক্ষক-কর্মচারীদের সাথে এক মত বিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা উল্লেখ করেন। তিনি আরো বলেন যে, শিক্ষা একটি মহৎ পেশা। সকলেই শিক্ষকদেরকে সম্মান, শ্রদ্ধা, ভালোবাসা ও আন্তরিকতা দেখিয়ে থাকেন। আপনাদের সেই মর্যাদা রক্ষা করার জন্য আপনাদেরকেই উদ্দোগ গ্রহণ করতে হবে। আমি জানি যে, এই কলেজের অনেক সমস্যা রয়েছে। এতো দিনেও কলেজটি জাতীয়করণ হয় নাই। সেটা খুবই দু:খজনক। আমি এই কলেজের যে সব সমস্যা রয়েছে তা সমাধানের জন্য আপ্রান প্রচেষ্টা চালিয়ে যাব। মত বিনিময় সভায় সভাপতিত্ব করেন কলেজের অধ্যক্ষ মো: নওয়াব আলী।

 

এ সময় বক্তব্য রাখেন শিক্ষক প্রতিনিধি সাদিয়া ফারজানা, শিক্ষক পরিষদের যুগ্ম সম্পাদক মো: স্বপন আলী, বেসরকারী কলেজ শিক্ষক সমিতির যুগ্ম সম্পাদক মো: ইমদাদুল ইসলাম জোয়াদার। সভা পরিচালনা করেন ইতিহাস বিভাগের প্রভাষক ড. শর্মিষ্ঠা হোসেন।

 

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন নির্বাহী ম্যাজিস্ট্রেট আহমেদ সাদাত, পরিচালনা পরিষদের অন্যান্য সদস্যবৃন্দ। এখানে বিশেষভাবে উল্লেখ থাকে যে, গত মার্চ ২০২০ খ্রি: জাতীয় বিশ^বিদ্যালয় কর্তৃক জেলা প্রশাসককে এই কলেজের সভাপতি হিসেবে মনোনীত করা হয়। করোনার কারণে এত দিন তিনি কলেজ ক্যাম্পাসে আসতে পারেন নাই। তিনি গত কাল কলেজ ক্যাম্পাসে এসে পৌছালে শিক্ষক-কর্মচারীবৃন্দ ফুলের তোড়া দিয়ে তাকে বরণ করে নেন। পরে কলেজের একাডেমিক ভবণের দোতলায় বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্ণার এর শুভ উদ্বোধন করেন। জেলা প্রশাসককে কলেজের পক্ষ থেকে মানপত্র ও ক্রেস্ট প্রদান করা হয়। এরপর তিনি কলেজের অধ্যক্ষ মহোদয়ের অফিস কক্ষে পরিচালনা পরিষদের সভায় মিলিত হন।

দেশতথ্য//এল//

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2020 Deshtathya
Theme Design By : Rubel Ahammed Nannu : 01711011640