1. nannunews7@gmail.com : admin :
  2. labonnohaq71@gmail.com : Labonno Haq : Labonno Haq
মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ০৫:৩৮ অপরাহ্ন

ঝিনাইদহ জেলার সকল সংবাদ

  • প্রকাশিত সময় : মঙ্গলবার, ১০ নভেম্বর, ২০২০
  • ৫ বার

ঝিনাইদহে করোনা প্রতিরোধে সচেতনতামুলক ‘ক্রাশ প্রোগ্রাম’ শুরু

ঝিনাইদহ প্রতিনিধি:
মহামারি করোনা ভাইরাস প্রতিরোধে ঝিনাইদহে শুরু হয়েছে ৩ দিন ব্যাপী ‘ক্রাশ প্রোগ্রাম’। মঙ্গলবার সকালে শহরের পায়রা চত্বরে জেলা প্রশাসনের আয়োজনে এ কর্মসূচীর উদ্বোধন করা হয়।
এসময় জেলা প্রশাসক সরোজ কুমার নাথসহ জেলার সকল সরকারি দপ্তরের কর্মকর্তা উপস্থিত ছিলেন। উদ্বোধন শেষে স্বাস্থ্য বিধি মেনে চলাচল, মাস্ক পড়ার বাধ্যতামুলক করে সচেতনতামুলক প্রচারণা ও লিফলেট বিতরণ করা হয়। পরে শহরে পোস্ট অফিস মোড়, আরাপপুর, হামদহ, বাস টার্মিনালসহ বিভিন্ন গুরুত্বপুর্ণ স্থানে ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়। যারা মাস্ক ছাড়া চলাফেরা করছেন তাদের জরিমানা করে মাস্ক দেওয়া হচ্ছে।
জেলা প্রশাসক সরোজ কুমার নাথ জানান, করোনার ২য় ঢেউ প্রতিরোধে ঝিনাইদহে নানা কর্মসূচী হাতে দেওয়া হয়েছে। ক্রাশ প্রোগ্রাম এর মধ্যে একটি। আগামী ৩ দিন শহরের বিভিন্ন গুরুত্বপুর্ণ স্থানে সচেতনতামুলক প্রচারণা চালানো হবে। আগামী ১২ নভেম্বর পর্যন্ত এ কর্মসূচী চলবে।

মহেশপুর সীমান্ত থেকে নারীসহ আটক ৫


ঝিনাইদহ প্রতিনিধি:
ঝিনাইদহের মহেশপুর সীমান্ত দিয়ে অবৈধভাবে ভারতে যাওয়ার সময় নারীসহ ৫ জনকে আটক করেছে বিজিবি। সোমবার রাত ১০ টার দিকে উপজেলার গুড়দহ বাজার এলাকা থেকে তাদের আটক করা হয়। মঙ্গলবার সকালে ৫৮ বিজিবির সহকারী পরিচালক মোহাম্মদ নজরুল ইসলাম খান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
আটককৃতরা হলো- যশোর সদর উপজেলার শংকরপুর বাসস্ট্যান্ড এলাকার মৃত আমির হোসেনের মেয়ে রিম্পা খাতুন (২৪), বাঘারপাড়া উপজেলার সাধিপুর গ্রামের নীলপদ পোদ্দারের স্ত্রী মাধুরী পোদ্দার (৪৫), নড়াইলের কালিয়া উপজেলার চাচুড়ি গ্রামের বাবুল শেখের স্ত্রী সাবিনা খাতুন (৪০), মুখখোলা গ্রামের ইমন শেখের স্ত্রী লিতুন জিরা (১৯) বাবুল শেখের ছেলে ইমন শেখ (২৫)।
বিজিবি জানায়, মহেশপুরের শ্রীনাথপুর বিওপির দ্বায়িত্বপুর্ণ এলাকা দিয়ে কয়েকজন বাংলাদেশী অবৈধভাবে বাংলাদেশ থেকে ভারতে যাওয়ার চেষ্টা করছে এমন সংবাদের ভিত্তিতে অভিযান চালানো হয়। এসময় ৪ নারী ও ১ পুরুষকে আটক করা হয়। তাদের বিরুদ্ধে বিজিবির পক্ষ থেকে বিনাপাসপোর্টে বাংলাদেশ হতে ভারতে গমনের চেষ্টা করার অপরাধে মামলা দায়ের করে মঙ্গলবার দুপুরে মহেশপুর থানায় সোপর্দ করা হয়েছে।

ঝিনাইদহে মুজিব শতবর্ষ ই-সেবা ক্যাম্পেইন উপলক্ষে মতবিনিময় সভা


ঝিনাইদহ প্রতিনিধি:
‘বাড়ছে সেবার বহর, গ্রাম হবে শহর’ এ শ্লোগানকে সামনে রেখে ঝিনাইদহে মুজিব শতবর্ষ ই-সেবা ক্যাম্পেইন উপলক্ষে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।
মঙ্গলবার সকালে সদর উপজেলার মহারাজপুর ইউনিয়ন ডিজিটাল সেন্টারের আয়োজনে ইউনিয়ন পরিষদ মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়।
ইউনিয়নের চেয়ারম্যান খুরশিদ আলম এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক সরোজ কুমার নাথ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আরিফ-উজ-জামান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা বদরুদ্দোজা শুভ, ইউনিয়নের সচিব শহিদুল ইসলাম। অনুষ্ঠান পরিচালনা করেন ইউনিয়নের ডিজিটাল সেন্টারের উদ্যোক্তা অনুপ অধিকারী। এসময় আয়োজক অনুপ অধিকারী জানান, ই-সেবা ক্যাম্পেইন উপলক্ষে ডিজিটাল সেবা জনগণের দোড়গোড়ায় পৌঁছে দেওয়া হবে। বাংলাদেশকে ডিজিটাল করতে এ ক্যাম্পেইনের মাধ্যমে সরকারি-বেসরকারি সকল প্রকার সেবা প্রদাণ করা হবে। ক্যাম্পেইন উপলক্ষে আগতদের বিনামুল্যে সেবা প্রদাণ করা হচ্ছে। ডিজিটাল সেন্টারের সেবা সর্ম্পকে গ্রামের মানুষকে অবহিতও করা হচ্ছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2020 Deshtathya
Theme Design By : Rubel Ahammed Nannu : 01711011640