1. nannunews7@gmail.com : admin :
  2. labonnohaq71@gmail.com : Labonno Haq : Labonno Haq
মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ০৫:০১ অপরাহ্ন

 নীলফামারী জেলার সকল সংবাদ

  • প্রকাশিত সময় : রবিবার, ৮ নভেম্বর, ২০২০
  • ৮ বার

সৈয়দপুরে গণপ্রকৌশল দিবস ও আইডিইবি’র সুবর্ণজয়ন্তী পালিত
নীলফামারী প্রতিনিধি: নীলফামারীর সৈয়দপুরে নানা আয়োজনের মধ্যদিয়ে পালিত হয়েছে গণপ্রকৌশল দিবস- ২০২০ ও আইডিইবি’র সুবর্ণজয়ন্তী (৫০তম প্রতিষ্ঠাবার্র্ষিকী)।
এ উপলক্ষে আজ রোববার (৮ নভেম্বর) ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনীয়ার্স, বাংলাদেশ (আইডিইবি) সৈয়দপুর সাংগঠনিক জেলা শাখা গৃহিত কর্মসূচির মধ্যে ছিল জাতীয় পতাকা উত্তোলন, বৃক্ষরোপন, মাস্ক বিতরণ, র‌্যালি ও আলোচনা সভা।
“নীল অর্থনীতি এনে দেবে সমৃদ্ধি” গণপ্রকৌশল দিবস- ২০২০ ও আইডিইবি’র সুবর্ণজয়ন্তী’র এবারের প্রতিপাদ্যের ওপর এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বেলা ১১টায় সংগঠনের অস্থায়ী কার্যালয় সৈয়দপুর শহরের সাহেবপাড়াস্থ বাংলাদেশ রেলওয়ে ডিপ্লোমা প্রকৌশলী সমিতির কার্যালয় চত্বরে আলোচনা সভার আয়োজন করা হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সৈয়দপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার অশোক কুমার পাল। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য দেন সৈয়দপুর উপজেলা পরিষদ নারী ভাইস চেয়ারম্যান মোছা. সানজিদা বেগম লাকী, সৈয়দপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. আখতার হোসেন বাদল, সৈয়দপুর রেলওয়ে কারখানার উৎপাদন প্রকৌশলী মো. শাহিনুর ইসলাম ও সহকারি ওয়ার্র্কস ম্যানেজার মো. আব্দুস্ সামাদ, সংগঠনের উপদেষ্টা মো. তাওয়াল্লাহ্ হোসেন, নেসকোর উপ-বিভাগীয় প্রকৌশলী মো. শহীদুল ইসলাম প্রমূখ।
আইডিইবি সৈয়দপুর সাংগঠনিক শাখার সভাপতি মো. আজিজুল ইসলাম কমলের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন সংগঠনের সাধারণ সম্পাদক বীরমুক্তিযোদ্ধা প্রকৌশলী মো. মোনায়মুল হক। গোটা আলোচনা সভাটি উপস্থাপনা করেন আইডিইবি’র সৈয়দপুর সাংগঠনিক শাখার তথ্য ও গবেষণা সম্পাদক মো. তহিদুল ইসলাম।
এর আগে অনুষ্ঠানের শুরুতেই জাতীয় পতাকা উত্তোলন করা হয়। এ সময় মাইকে জাতীয় সংগীত পরিবেশন করা হয়েছে। এর পর বেলুন উড়িয়ে গণপ্রকৌশল দিবস- ২০২০ ও আইডিইবি’র সুবর্ণজয়ন্তী অনুষ্ঠানের শুভ উদ্বোধন করা হয়। পরে সৈয়দপুর রেলওয়ে ডিপ্লোমা প্রকৌশলী সমিতির কার্যালয় চত্বরে বৃক্ষরোপন করা হয়েছে।
শেষে একটি র‌্যালি বের করা হয়। র‌্যালিটি সৈয়দপুর রেলওয়ে কারখানা সড়ক, স্টেশন সড়ক প্রদক্ষিণ করে সংগঠনের অস্থায়ী কার্যালয়ে এসে শেষ হয়। র‌্যালি থেকে জনসাধারণের মধ্যে মাস্ক বিতরণ করা হয়েছে।
অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি, সুধীজন, সাংবাদিকসহ আইডিইবি সৈয়দপুর সাংগঠনিক জেলা শাখার সদস্য বিভিন্ন সরকারি বেসরকারি দপ্তরে কর্মরত প্রকৌশলীরা উপস্থিত ছিলেন।

 

নীলফামারীর ডোমারে ট্রাক্টরের চাপায় যুবক নিহত
নীলফামারী প্রতিনিধি: নীলফামারীর ডোমারে ট্রাক্টরের চাপায় আজিজুল ইসলাম বাবু (২৪) নামে এক যুবক নিহত হয়েছেন।
আজ রোববার (৮ নভেম্বর) সকাল ৯ টায় উপজেলার সদর ইউনিয়নের বড় রাউতা দেবীরডাঙ্গা নামকস্থানে দুর্ঘটনাটি ঘটে। নিহত বাবু বড় রাউতা মুজাল পাড়ার মো. শমসের আলীর একমাত্র ছেলে।
এলাকাবাসী জানায়, সকালে বাড়ি থেকে মোটরসাইকেল যোগে কাজের জন্য ডোমারে যাচ্ছিলেন বাবু এ সময় বিপরীত দিক থেকে আসা একটি দ্রুতগতির ট্রাক্টর দেবীরডাঙ্গা নামকস্থানে মোটরসাইকেল আরোহী বাবুর মোটরসাইকেলে ধাক্কা দিলে মাটিতে লুটিয়ে পরে বাবু। এ সময় ট্রাক্টরের চাকায় পিষ্ট হয়ে গুরুতর আহত হলে স্থানীয়রা তাকে উদ্ধার করে মেডিকেলে নিয়ে যাওয়ার পথেই সে মারা যায়।
ডোমার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মোস্তাফিজার রহমান মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে জানান, ঘাতক ট্রাক্টর ও ড্রাইভারকে আটক করে পুলিশের কাছে সোপার্দ করেছে স্থানীয় জনতা।

নীলফামারীর কিশোরগঞ্জে সরকারি গাছ কাটার অভিযোগ!
নীলফামারী প্রতিনিধি: নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলার সদর ইউনিয়নের ছিট রাজিব মাঠের বাজার নামক স্থানে সরকারি রাস্তার গাছ কাটার অভিযোগ উঠেছে আমিনুর রহমান আমলির বিরুদ্ধে।
তিনি ছিট রাজিব মাঠের বাজার গ্রামের মৃত্যু বলে মামুদের ছেলে।

জানা গেছে, শুক্রবার সকালে প্রকাশ্য দিবালোকে মাঠের বাজার থেকে অবিলের বাজার অভিমুখী সরকারি রাস্তায় অবস্থিত ইউক্লিপটাসের ৬টি গাছ কেটে নিয়ে বাড়িতে নিয়ে যান আমিনুর রহমান আমলি ও তাঁর পরিবারবর্গ। গাছ গুলোর আনুমানিক মূল্য প্রায় ২০ হাজার টাকার মত।
এ বিষয়ে আমিনুর রহমান আমলি বলেন, আমার জমিতে গাছ গুলো লাগিয়েছিলাম। প্রয়োজনে এখন গাছগুলো কেটে বাড়িতে নিয়ে এসেছি । ইউপি সদস্য আব্দুল ওহাব জানান, আমি আমিনুর রহমানের ওয়ারিশবর্গের কাছ থেকে ৯ শতাংশ জমি ক্রয় করেছি। রাস্তার সীমানায় গাছগুলো থাকায় আমি উত্তোলন করিনি।পরবর্তীতে পূর্বের মালিকানা দাবি করে আমিনুর রহমান গাছগুলো কেটে বাড়িতে নিয়ে যান।
এ ব্যাপারে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মেহেদী হাসান জানান, বিষয়টি আমি জানিনা, এখন গাছ তোলার বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

দেশতথ্য//এল//

 

 

 

 

 

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2020 Deshtathya
Theme Design By : Rubel Ahammed Nannu : 01711011640