1. nannunews7@gmail.com : admin :
  2. labonnohaq71@gmail.com : Labonno Haq : Labonno Haq
সোমবার, ২৩ নভেম্বর ২০২০, ০৩:০৩ অপরাহ্ন

কুষ্টিয়া পৌর গোরস্থানের এই ‘আদেশ’ কাদের জন্যে…..??

  • প্রকাশিত সময় : শুক্রবার, ৬ নভেম্বর, ২০২০
  • ৩ বার

কুষ্টিয়া প্রতিনিধি:

জন্ম থেকে মৃত্যু পর্যন্ত কর্তৃপক্ষ-ক্ষমতাবানদের কে চাঁদা, ঘুষ, বখশিস নামক উপরি দিয়ে বাঁচতে হয় সাধারণ মানুষকে । এটাই বাংলাদেশের নাগরিক দায়। নবজাতকের জন্মের আনন্দে সদর হাসপাতালের স্টাফদের মিষ্টি খাওয়ার পয়সা দিতে স্বতস্ফূর্ততা থাকলেও, সেবা নিয়ে সুস্থ হয়ে ফেরার বদলে লাশ হলো যেই রোগী তার পরিজনের পক্ষে ‘মিষ্টি খাওয়ার’ পয়সা দেওয়াটা কতোটা কষ্টের তা বুঝতে চায় না এই চক্র ! বুঝতে চায় না কুষ্টিয়া পৌর গোরস্হানে কর্তব্যরত দাফন সহযোগী পৌর স্টাফরাও। বিশেষ ব্যতিক্রম ছাড়া টাকা না দিয়ে কোন পৌরবাসীর পক্ষে পরিজনকে কুষ্টিয়া পৌর গোরস্হানে দাফন করা অসম্ভব। অর্থাৎ মারা যাওয়ার পরেও একজন নাগরিককে এই চাঁদা ধাওয়া করছে কবর পর্যন্ত !জানাজা পড়ানো হুজুর থেকে শুরু করে কেউই ভাগ ছাড়ছেন না।কুষ্টিয়া পৌরসভা নাকি দূর্মুল্যের বাজারেও বেতন দেয় যৎ সামান্য। কথাটি একদম ফেলে দেবার নয়। তবে কেউ কেউ মৃতের স্বজনদের ফুট ফরমায়েশ খেটেও বকশিস নেন।

পৌরসভা স্টাফদের এই নিষ্ঠুর চাঁদাবাজির খবর স্বয়ং কুষ্টিয়া পৌরসভার মেয়রও অবহিত। আর এতে তিনি তার দায় এড়াতে ‘‘দাফন বাবদ পৌসসভা যে কোন অর্থ নেয় না ’’ জানিয়ে সাইনবোর্ড টানিয়ে রেখেছেন গোরস্হানের প্রবেশমুখে! সাইনবোর্ডটি জংধরে পুরাতন হলে নতুন আর একটা সাইনবোর্ড লাগিয়ে দেয় পৌরসভা কর্তৃপক্ষ। তারমানে খুব ভালো করে তিনি জানেন, যে তাঁর লোকজন এখানে দাফন নিয়ে এক নিষ্ঠুর চাঁদাবাজী করছে এবং সেটি জানার পরেও তার প্রতিকার না করে‘ পৌর পিতা’ হয়ে সাইনবোর্ড ঝুলিয়ে দায়িত্ব পালন করছেন !

রশিদবিহীন এইসব টাকা যে পৌরসভায় যায় না তা সকলেই জানেন, কিন্তু কোথায় যায় সেটা কি পৌরসভা কর্তৃপক্ষের অজানা? যারা এইসব করছে তারা তো পৌরসভারই লোক। দিনের পর দিন ধরে চাঁদাবাজী চলবে এবং একই সাথে সাইনবোর্ড ঝুলিয়ে দায় এড়ানোর প্রচেষ্টা চলবে এমন সাইনবোর্ড পৌরবাসীর কী কল্যণ করবে! ভুক্তভোগীদের অভিমত, যদি এই চাঁদাবাজী বন্ধ করা না যায় তা হলে টাকার হার নির্দিষ্ট করে রশিদের মাধ্যমে তা আদায় করে পৌরসভার একাউন্টে জমা করা হোক।

দেশতথ্য//এল//

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2020 Deshtathya
Theme Design By : Rubel Ahammed Nannu : 01711011640