1. nannunews7@gmail.com : admin :
  2. labonnohaq71@gmail.com : Labonno Haq : Labonno Haq
সোমবার, ২৩ নভেম্বর ২০২০, ০৩:০৩ অপরাহ্ন

ঝিনাইদহ জেলার সকল সংবাদ

  • প্রকাশিত সময় : বৃহস্পতিবার, ৫ নভেম্বর, ২০২০
  • ৫ বার

ঝিনাইদহে সপ্তাহব্যাপী নারীদের আত্মরক্ষা প্রশিক্ষণ শুরু

ঝিনাইদহ প্রতিনিধি-
নারীর আত্মবিশ্বাস বৃদ্ধি ও নারী প্রতি সহিংসতা প্রতিরোধে ঝিনাইদহে সপ্তাহব্যাপী আত্মরক্ষা প্রশিক্ষণ শুরু হয়েছে।
বৃহস্পতিবার সকালে শহরের সোতোকান কারাতে দো স্কুলে এ প্রশিক্ষণের উদ্বোধন করেন মহিলা বিষয়ক অধিদপ্তরের প্রোগ্রাম অফিসার খন্দকার শরিফা আক্তার।
এসময় উপস্থিত ছিলেন, ক্রীড়া সংগঠন জয়নাল আবদীন, প্রথম আলো বন্ধু সভার উপদেষ্টা খন্দকার আব্দুল হামিদ, শামীম আহম্মেদ, প্রথম আলো বন্ধু সভা জেলা কমিটির আহ্বায়ক শাকিব মোহাম্মদ আল হাসান। অনুষ্ঠান পরিচালনা করেন সংগঠনটির সদস্য মায়িসা রহমান।
প্রথম আলো বন্ধুসভার আয়োজন বৃহস্পতিবার থেকে শুরু হওয়া এ প্রশিক্ষণ চলবে সপ্তাহব্যাপী। এতে জেলা শহরের বিভিন্ন স্কুল ও কলেজের ৪০ জন ছাত্রীকে প্রশিক্ষণ প্রদাণ করবেন সোতোকান কারাতে দো স্কুলে পরিচালক কাজী আলি আহম্মেদ লিকু। প্রতিনিধি সকাল ৯ টা থেকে ১১ টা পর্যন্ত চলবে এ প্রশিক্ষণ।

অবৈধভারে ভারতে যাওয়ার সময়  আটক ৮ 

ঝিনাইদহ প্রতিনিধি:ঝিনাইদহের মহেশপুর সীমান্ত দিয়ে অবৈধভাবে বাংলাদেশ থেকে ভারতে যাওয়ার সময় নারীসহ ৮ জনকে আটক করেছে বিজিবি।
বুধবার রাতে মহেশপুর উপজেলার পদ্মপুকুর ও মকরধজপুর এলাকা থেকে তাদের আটক করা হয়।
আটককৃতরা হলো- মাগুরা সদর উপজেলার রাঘবদাইর গ্রামের কৃষ্ণপদ পালের ছেলে কুমার পাল (৩৭), শালিকা উপজেলার দেবীলা গ্রামের লিখন শিকদার (১৯), দীঘল গ্রামের নরত্তোম মন্ডলের ছেলে দিপক মন্ডল (৩০), ভাটোরাইল গ্রামের নন্দলাল বিশ্বাসের ছেলে দেবাশিষ বিশ্বাস (৩৫), যশোরের চৌগাছা উপজেলার দুরিআলী গ্রামের হরিপদ বিশ্বাসের মেয়ে ফুলমতি বিম্বাস (২৩), খুলনার ডুমুরিয়া উপজেলার উলা গ্রামের মাহবুব সর্দারের মেয়ে শিউলি খাতুন (৩০), গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলার সিতারামপুর গ্রামের তাপস বিশ্বাসের স্ত্রী প্রিয়া বিশ্বাস (১৯) ও একই এলাকার শচিন বিশ্বাস (৪০)।
বৃহস্পতিবার সকালে ৫৮ বিজিবির অতিরিক্ত পরিচালক মোহাম্মদ মেহেদী হাসান খান স্বাক্ষরিত পাঠানো এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়।
জানানো হয়, কিছু বাংলাদেশী অবৈধভাবে সীমান্ত পার হয়ে ভারতে যাওয়ার চেষ্টা করছে এমন সংবাদের ভিত্তিতে বিজিবি সদস্যরা অভিযান চালান। এসময় ওই ৮ জনকে আটক করা হয়।
বিজিবির পক্ষ থেকে অবৈধভাবে বিনাপাসপোর্টে বাংলাদেশ হতে ভারতে যাওয়ার চেষ্টা করার অপরাধে মহেশপুর থানায় মামলা দায়ের করে তাদের থানায় সোপর্দ করা হয়েছে।

ঝিনাইদহে ফ্রেন্ডলি টি-২০ ক্রিকেট অনুষ্ঠিত

ঝিনাইদহ প্রতিনিধি-
ঝিনাইদহে ফ্রেন্ডলি টি-২০ ক্রিকেট ম্যাচের অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকালে সরকারি বালক উচ্চ বিদ্যালয় মাঠে ক্রীড়া সংগঠক রাইসুল ইসলাম আসাদ এর পৃষ্টপোষকতায় এ ম্যাচের আয়োজন করা হয়। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ম্যাচ উদ্বোধন করেন ঝিনাইদহের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) আবুল বাসার। এসময় উপস্থিত ছিলেন শওকত মেমোরিয়াল ক্রিকেট একাডেমীর পরিচালক সৌরভ হোসেন, জেএসপি’র সভাপতি মিজানুর রহমান মিজু, পরিবেশক সমিতির সভাপতি ওয়ালিদ হাসান শিপার, ব্যাবসায়ী নজরুল ইসলাম প্রমুখ।
উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি আবুল বাসার তিনি বলেন, সবল দেহ ও মানসিক উৎকর্ষ সাধনের জন্য লেখাপড়ার পাশাপাশি শিক্ষার্থীদের খেলাধুলার গুরুত্ব দিতে হবে। তিনি আরো বলেন, সরকারের প্রচেষ্টায় ক্রিকেট এখন দেশের সবচেয়ে জনপ্রিয় খেলা। আন্তর্জাতিক অঙ্গনে জাতীয় ক্রিকেট দল ক্রীড়া নৈপূণ্য প্রদর্শনের মাধ্যমে সুনাম বয়ে আনছে। এর আগে ক্রীড়া সংগঠক রাইসুল ইসলাম আসাদ এর পক্ষ থেকে খেলোয়াড়দের জার্সিসহ ক্রীড়া উপকরণ প্রদাণ করা হয়।

ফয়সাল আহমেদ
ঝিনাইদহ।

 

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2020 Deshtathya
Theme Design By : Rubel Ahammed Nannu : 01711011640