1. nannunews7@gmail.com : admin :
  2. labonnohaq71@gmail.com : Labonno Haq : Labonno Haq
মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ০৪:৪৭ অপরাহ্ন

তুমুল লড়াই, দুই পক্ষই দিচ্ছে জয়োধ্বনি

  • প্রকাশিত সময় : বুধবার, ৪ নভেম্বর, ২০২০
  • ১৭ বার

আন্তর্জাতিক ডেস্ক:
যে বিশৃঙ্খল পরিস্থিতির আশঙ্কা অনেকে করছিলেন, সেটিই এখন বাস্তবতার দিকে এগুচ্ছে। জো বাইডেন বলেছেন তিনি জয়ের পথে আছেন আর ডোনাল্ড ট্রাম্প কোন প্রমাণ ছাড়াই ভোট চুরি আর প্রতারণার অভিযোগ তুলেছেন।

এভাবে চললে শেষপর্যন্ত ফলাফল আদালতে গড়াতে পারে এবং পরাজিত প্রার্থীর সমর্থকরা ক্ষুব্ধ হয়ে ওঠার ব্যাপক সম্ভাবনা রয়েছে। যদিও চূড়ান্ত ফল আসেনি, কিন্তু এটি পরিষ্কার যে নির্বাচনের পরও যুক্তরাষ্ট্র এখনো একটি চরম বিভক্ত জাতি হিসেবেই থাকছে। খবর বিবিসির।

মার্কিন নাগরিকেরা রায় দিয়ে দিয়েছেন। এখন নখ কামড়ানো সময় পার করছেন ডোনাল্ড ট্রাম্প ও জো বাইডেন। ভোট গণনা চলছে। মার্কিন সংবাদমাধ্যমগুলো নির্বাচনের ফলাফলের পূর্বাভাস দিতে শুরু করেছে। তাতে ডোনাল্ড ট্রাম্প ও বাইডেনের মধ্যে হাড্ডাহাড্ডি লড়াইয়ের আভাস পাওয়া যাচ্ছে। চূড়ান্ত ফলাফল নির্ভর করছে কয়েকটি ব্যাটলগ্রাউন্ড রাজ্যের ওপরে। কিন্তু ব্যাপক মেইল ভোটের কারণে চূড়ান্ত ফল ঘোষণায় দেরি হতে পারে। তাতে নির্বাচনে জেতার আশা ছাড়ছে না কোনো পক্ষ।

জো বাইডেন বলছেন, তিনিই জিততে চলেছেন। ট্রাম্প বলছেন, তিনি বড় জয়ের আশা করছেন। নিউইয়র্ক টাইমসের তথ্য অনুযায়ী, পেনসিলভানিয়া, জর্জিয়া, মিশিগানের মতো রাজ্যগুলোর ফলাফলের ওপর ঝুলছে ট্রাম্প–বাইডেনের হোয়াইট হাউসের চাবি।

মার্কিন মহারণে বুধবার ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেন জয়ী হতে যাচ্ছেন বলে দাবি করেছেন। তিনি নিজের জয়ের ব্যাপারে আশাবাদ ব্যক্ত করে অভিযোগ করেছেন প্রতিপক্ষরা ফল চুরি করে নেওয়ার চেষ্টা করছে।

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনের ভোট গণনা চলছে। বেশ কিছু রাজ্য থেকে যে পূর্বাভাস পাওয়া যাচ্ছে, তাতে ইলেকটোরাল কলেজের ভোটের হিসাবে ডোনাল্ড ট্রাম্পের তুলনায় জো বাইডেন খানিকটা এগিয়ে থাকলেও দুজনের মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই হচ্ছে।

৫০টি অঙ্গরাজ্যের মধ্যে এখন পর্যন্ত ৪১টি রাজ্যের তথ্য পাওয়া যাচ্ছে। তাতে ২৩৮টি ইলেকটোরাল কলেজ ভোট পেতে যাচ্ছে জো বাইডেন আর ডোনাল্ড ট্রাম্প পেতে যাচ্ছেন ২১৩টি ভোট।

বিজয়ী হতে হলে তাদের ইলেকটোরাল কলেজের ২৭০টি ভোট পেতে হবে। বিপুল পোস্টাল ব্যালট পড়ায় নির্বাচনের চূড়ান্ত ফলাফল পেতে আরো সময় লাগবে বলে ধারণা করা হচ্ছে।

দেশতথ্য//এল//

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2020 Deshtathya
Theme Design By : Rubel Ahammed Nannu : 01711011640