1. nannunews7@gmail.com : admin :
  2. labonnohaq71@gmail.com : Labonno Haq : Labonno Haq
সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ০১:০৮ পূর্বাহ্ন

গৌরীপুরের ইয়াসমিন নাহার রুমার প্রাথমিক শিক্ষা পদক অর্জন

  • প্রকাশিত সময় : মঙ্গলবার, ৩ নভেম্বর, ২০২০
  • ৮ বার

গৌরীপুর (ময়মনসিংহ) সংবাদদাতা :
জাতীয় প্রাথমিক শিক্ষা পদক ২০১৯ অর্জন করেছেন গৌরীপুরের কন্যা ইয়াসমিন নাহার রুমা। তিনি ময়মনসিংহের গৌরীপুর উপজেলার ভাংনামারী ইউনিয়নের বারুয়ামারী গ্রামের মোঃ মগবুল হোসেন মাস্টারের কন্যা। তিনি সুনমাগঞ্জ জেলার সদর উপজেলার ইউএনও হিসেবে এ পদক পেয়েছেন। বাধ্যতামূলক প্রাথমিক শিক্ষা বাস্তবায়ন, ঝরেপড়া শিশুদের বিদ্যালয়ে নেয়া, পুষ্টিহীন মা ও শিশুদের সুস্বাস্থ্য রক্ষা, শিশুদের মানসিক ও শারীরিক বিকাশে অসামান্য অবদানের জন্য গত সোমবার (২ নভেম্বর-২০২০) শ্রেষ্ঠ উপজেলা নির্বাহী অফিসার হিসাবে এ সম্মাননা পদক পেয়েছেন।
ইয়াসমিন নাহার রুমা ৩১তম বিসিএস প্রশাসন ক্যাডারে সহকারি কমিশনার হিসেবে ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসকের কার্যালয়ে প্রথম যোগদান করেন। এরপর কাজ করেন সহকারী কমিশনার হিসাবে সিলেট বিভাগীয় কার্যালয়ে। সহকারী কমিশনার (ভূমি) হিসাবে কাজ করেন বিজয়নগর উপজেলায়।

তিনি উপজেলার ভাংনামারী ইউনিয়নের বারুয়ামারী উচ্চ বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত শিক্ষক মোঃ মকবুল হোসেনের ৫ কন্যা ও ১ পুত্রের মাঝে ৪র্থ। বারুয়ামারী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রাথমিক, বারুয়ামারী উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পরীক্ষায় উর্ত্তীণ হন তিনি। পরে তিনি মুমিনুন্নেসা সরকারি মহিলা কলেজে অধ্যয়ন করেন। দাম্পত্য জীবনে তিনি দুই কন্যার জননী।
ইয়াসমিন নাহার রুমা সুনামগঞ্জ সদর উপজেলায় ২০১৮সালের ২১ অক্টোবর যোগদান করেন। দুই বছরে এ উপজেলায় প্রাথমিক বিদ্যালয়ের প্রাক-প্রাথমিক শিক্ষা, শিশুদের খেলাধূলা, বাধ্যতামূলক প্রাথমিক শিক্ষা বাস্তবায়নের জন্য শিশু ও অভিভাবকদের উদ্বুদ্ধকরণ, কাব স্কাউট গঠন, শিক্ষকদের মনোবল বাড়ানোসহ প্রাথমিক বিদ্যালয়ের আমূল পরিবর্তন করেন। তাঁর এধরনের কার্যক্রমের জন্য সারাদেশের শ্রেষ্ঠ উপজেলা নির্বাহী অফিসার নির্বাচিত হয়ে জাতীয় প্রাথমিক শিক্ষা পদকে ভূষিত হন। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় এ ফলাফল ঘোষণা করেন। বিষয়টি নিশ্চিত করেন ইউএনও ইয়াসমিন নাহার রুমা।

দেশতথ্য//এল//

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2020 Deshtathya
Theme Design By : Rubel Ahammed Nannu : 01711011640