1. nannunews7@gmail.com : admin :
  2. labonnohaq71@gmail.com : Labonno Haq : Labonno Haq
মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ০৩:৪৮ অপরাহ্ন

কুষ্টিয়া জেলার সকল সংবাদ

  • প্রকাশিত সময় : শুক্রবার, ৩০ অক্টোবর, ২০২০
  • ১৪ বার

কুষ্টিয়ায় ইয়াবাসহ গ্রেফতার ২

কুষ্টিয়া প্রতিনিধি:

র‌্যাব-১২, সিপিসি-১, কুষ্টিয়া ক্যাম্পের একটি দল আজ ৩০ অক্টোবর পৌরসভাস্থ বড় বাজারে মাদক অভিযানে ইয়াবা ট্যাবলেট, মোবাইল ফোন, সীমকার্ড, নগদ টাকা ও মোটরসাইকেলসহ ০২ জন মোঃ উজ্জল (৩৮), মোঃ মমিন (২৮), কে গ্রেফতার করা হয়। পরবর্তীতে উদ্ধারকৃত আলামতসহ আসামির বিরুদ্ধে কুষ্টিয়া জেলার সদর থানায় একটি মাদক মামলা দায়ের করা হয়েছে এবং গ্রেফতারকৃত আসামিকে কুষ্টিয়া জেলার সদর থানায় সোপর্দ করা হয়েছে।

কুষ্টিয়ার খোকসায় দাদন ব্যবসায়ীদের নির্যাতনে ভ্যান চালকের মৃত্যুর অভিযোগ

কুষ্টিয়া প্রতিনিধি

কুষ্টিয়ার খোকসায় দাদন ব্যবসায়ীদের নির্যাতনে এক ভ্যান চালকের মৃত্যু হয়েছে বলে নিহতের স্ত্রী অভিযোগ করছেন। থানা বলছে আপাতত অপমৃত্যু মামলা হবে।

পরিবারের অভিযোগ, দাদন ব্যবসায়ী চক্র পাওনা টাকা আদায়ের জন্য পাখি ভ্যানের চালক মনিরুল ইসলাম (৪২)কে বৃহস্পতিবার শোমসপুর বাজারের একটি ঘরে আটকে শারীরিক নির্যাতন করে। এ ঘটনার পর ভ্যান চালক বাড়িতে ফিরে অসুস্থ হয়ে পরেন। রাতেই তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পর সে মারা যায়। নিহত ভ্যানচালক শোমসপুর ইউনিয়নের পদ্মবিলা গ্রামের কিতাব উদ্দিন শেখের ছেলে। সে দুই সন্তানের জনক।

ভ্যান চালক মনিরুলের মৃত্যুর পর থেকে গা ঢাকা দিয়েছে দাদন চক্রের নেতারা। এ ঘটনায় অভিযুক্ত দাদন ব্যবসায়ী ও তার পরিবারের সাথে যোগাযোগের চেষ্টা করা হয়। কিন্তু তাদের ফোনে পাওয়া যায়নি।

নিহতের স্ত্রী আঞ্জুয়ারা খাতুন অভিযোগ করেন, বৃহস্পতিবার বিকালে দাদন ব্যবসায়ীরা তার বাড়িতে হানা দিয়ে হুমকী ধামকি দিয়ে যায়। এ ঘটনার পর সন্ধ্যায় দাদন ব্যবসায়ী আলিফ খানের নেতৃত্বে সন্ত্রাসী তার স্বামীকে শোমসপুর বাজারে আটকে মারপিট করে। রাতে সে বাড়ি ফিরে অসুস্থ হয়ে পরে। তাকে হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই তার মৃত্যু হয়। স্বামী হত্যাকারীদের বিরুদ্ধে মামলা করতে শুক্রবার সকাল থেকে কয়েক দফাই থানায় গিয়েছেন তিনি কিন্তু তাকে বাব বারই ফেরত পাঠানো হয়েছে বলেও তিনি অভিযোগ করেন। স্বামীর হত্যার সাথে জড়িত দাদন ব্যবসায়ীদের বিচারের দাবিও করেন তিনি।

নিহতের বাবা জানান, করোনা কালে সংসারের তাগিদে তার ছেলে মনিরুল ইসলাম শোমসপুর বাজারের দাদন চক্রের নেতা আলিফ খানের কাছ থেকে ১৪ হাজার ৫ শত টাকা দাদন নেয়। ছয় মাসে সেই টাকা ৭০ হাজারে এসে দাঁড়ায়। ইতোমধ্যে এই দাদন চক্র ৪৫ হাজা টাকা দামের একটি গরু খুলে নিয়ে গেছে। এবার সে নিজের বাড়ির জমি থেকে ৩ শকত জমি বিক্রি করে দাদনের টাকা পরিশোধের চেষ্টা করছিল। আর এর মধ্যে দাদন চক্র পাওনা আদায়ের জন্য তার ছেলের উপর প্রচন্ড চাপ সৃষ্টি করে। দাদন চক্রই তার ছেলে মৃত্যুর জন্য দায়ি বলেও সে দাবি করেন। এ ব্যাপারে পুলিশ তাদের কথা শুনছে না বলেও অভিযোগ করেন।

এসআই তুহিন জানান, ভ্যান চালকের মৃতদেহ উদ্ধার করে মর্গে পাঠানো প্রস্তুতি চলছে। এ ঘটনায় থানায় একটি অপমৃত্যু মামলা হচ্ছে। ডাক্তারী পরীক্ষার রিপোর্ট আসার পর তখন ব্যবস্থা নেওয়া হবে।

থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা কামরুমজ্জামান তালুকদার জানান, ভ্যানচালকের বিষপানে কারণ নিয়ে কেউ অভিযোগ করেনি। অভিযোগ পেলে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

 

কুষ্টিয়ায় ৪ ছাগল চোর আটক

কুষ্টিয়া প্রতিনিধি

কুষ্টিয়ার মিরপুরের সদরপুর বাজার থেকে অটোতে করে ছাগল চুরি করে পালানোর সময় ৪ জনকে আটক করেছে স্থানীয়রা ।

শুক্রবার সকাল ৯ টার দিকে উপজেলার সদরপুর বাজারে ছাগল চুরি করে পালানোর সময় জেলার মিরপুর উপজেলার আমলা ইউনিয়নের কুশাবাড়ি(চরপাড়া) গ্রামের মোঃশহিদুল জোয়ার্দ্দারের ছেলে মোঃ মহিদুল ইসলাম (৩২), মোঃ রেজাউল ইসলামেরর ছেলে মোঃ জিবন (২১), জানমহাম্মদের ছেলে মোঃ সুমন (৩০) এবং ছন্দাহ গ্রামের মোঃ আঃ ওহাবের ছেলে মোঃ শাল্টু মন্ডল (৩০) ছাগল সহ জনতার হাতে আটক হয়। এ সময় তাদের নিকট থেকে একটি ব্যাটারী চালিত অটো উদ্ধার করা হয় ।

কুষ্টিয়ায় ৪ জেলেকে জরিমানা

কুষ্টিয়া প্রতিনিধি

সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে কুষ্টিয়ার মিরপুর উপজেলার পদ্মা নদীতে ইলিশ ধরার অপরাধে চার জেলেকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত । শুক্রবার (৩০ অক্টোবর) সকাল থেকে দুপুর ১২টা পর্যন্ত মিরপুরের পদ্মা নদীতে এ অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালতের একটি দল । এ অভিযানের নেতৃত্ব দেন মিরপুর উপজেলা নিবাহী কর্মকর্তা (ইউএনও) লিংকন বিশ্বাস। অর্থদণ্ডপ্রাপ্তরা হলেন- মিরপুর উপজেলার তালবাড়ীয়া ইউনিয়নের রানাখোড়িয়া এলাকার দিরাজ মণ্ডল (৫৫), আব্দুস সাত্তার (৬০), সাইদুল সর্দার (৫২) ও জহির মৃধা (৫০)। ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, নিষেধাজ্ঞা অমান্য করে পদ্মায় ইলিশ ধরার দায়ে মিরপুর উপজেলার চার জেলেকে আটক করা হয়।

এসময় তাদের কাছে থেকে চার হাজার মিটার অবৈধ কারেন্ট জাল জব্দ করা হয়। পরে নির্বাহী ম্যাজিস্ট্রেট লিংকন বিশ্বাস আটক চার জেলেকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৩ হাজার টাকা করে জরিমানা করেন । সেইসঙ্গে জব্দকৃত কারেন্ট জাল পুড়িয়ে বিনষ্ট করেন।

এসময় উপস্থিত ছিলেন-মিরপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রকিবুল হাসান, উপজেলা মৎস্য কর্মকর্তা রাজিউল ইসলাম, মিরপুর থানা পুলিশের উপ পরিদর্শক (এসআই) সবুজ প্রমুখ । ইলিশের প্রধান প্রজনন মৌসুমে গত ১৪ অক্টোবর থেকে আগামী ০৪ নভেম্বর পর্যন্ত ২২ দিন ইলিশ ধরায় সরকারি নিষেধাজ্ঞা রয়েছে।

দেশতথ্য//এল//

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2020 Deshtathya
Theme Design By : Rubel Ahammed Nannu : 01711011640