1. nannunews7@gmail.com : admin :
  2. labonnohaq71@gmail.com : Labonno Haq : Labonno Haq
বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ০৫:১৪ অপরাহ্ন

কুষ্টিয়া জেলার সকল সংবাদ

  • প্রকাশিত সময় : বৃহস্পতিবার, ২৯ অক্টোবর, ২০২০
  • ৬ বার

কুষ্টিয়ায় আ.লীগের আয়োজনে বর্ধিত সভা অনুষ্ঠিত

কুষ্টিয়া প্রতিনিধি:
কুষ্টিয়া সদর উপজেলার উজানগ্রাম ইউনিয়ন আওয়ামীলীগের আয়োজনে এক বর্ধিত সভা অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কুষ্টিয়া সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও শহর আওয়ামীলীগের সাধারন সম্পাদক আতাউর রহমান আতা।
তিনি বলেন, আগামী নির্বাচনকে সামনে রেখে নৌকার পক্ষে কাজ করতে হবে। কোন ভাবে ঢাল সর্কি নিয়ে মারামারি করা যাবে না। এলাকায় যারা অপরাধ মূলক কাজ করবে তাদের বিরুদ্ধে আইনআনুগ ব্যবস্থা গ্রহন করা হবে। আওয়ামী সংগঠনের সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে। আগামী নির্বাচনকে সামনে রেখে কোন প্রকার নিজেদের মাঝে বিশৃঙ্খলা সৃষ্টি করা যাবে না। বিগত সময়ে জনগন আওয়ামীলীগের উন্নয়ন মূলক কাজ দেখে নৌকায় ভোট দিয়ে প্রার্থীদের বিজয়ী করেছে। তেমনি ভাবে আসছে আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনে যাকে দল থেকে মনোনয়ন দিবে তার পক্ষে অবশ্যই কাজ করতে হবে। তাহলে নৌকা মার্কার বিজয় হবে।
এজন্য সকলকে একতাবদ্ধভাবে সরকারের উন্নয়ন, আওয়ামীলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক কুষ্টিয়া উন্নয়নের রুপকার মাহাবুবউল আলম হানিফ এমপির উন্নয়নের বার্তা প্রতিটি মানুষের মাঝে পৌছে দিয়ে সাংগঠনিক কাজ করতে হবে। প্রতিটি ওয়ার্ড কমিটিকে তাদের পাড়া মহল্লার দায়িত্ব দিতে হবে। আওয়ামীলীগের উন্নয়ন সম্পর্কে এখনো যারা অবগত নয় তাদেরকে অবগত করতে হবে। পাড়া মহল্লার সকলকে নিয়ে সাংগঠনিক কাজ করতে হবে। ইউনিয়ন আওয়ামীলীগের নেতাদের সম্পর্কে কোন অভিযোগ থাকলে, সে বিষয়টি সংশোধন করে দলের হয়ে কাজ করতে হবে।
বর্ধিত সভায় উজানগ্রাম ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ছানোয়ার হোসেন মোল্লার সভাপতিত্বে প্রধান বক্তা ছিলেন, সদর উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক রেজাউল হক, সদর উপজেলা আওয়ামীলীগের সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ডা: গোলাম মওলা, ইউনিয়ন চেয়ারম্যান সাবুবীন ইসলাম, ছাত্রলীগের সাবেক নেতা এক সময়ের রাজপথ কাপানো পরিশ্রমী ত্যাগী নেতা লিপটন, সদর উপজেলা ছাত্রলীগের আহবায়ক আনিচুর রহমান আনিচ, যুগ্ম আহবায়ক জয়নাল আবেদীন, সজিবুল ইসলাম, শহর ছাত্রলীগের যুগ্ম আহবায়ক জাহিদুর রহমান পাভেল, ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি সাবু সহ আওয়ামী সংগঠনের নেতৃবৃন্দ। অনুষ্ঠান পরিচালনা করেন ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক আবু বক্কর, উপস্থাপনা করেন ইসলামী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক নেতা সবুজ।

 

কুষ্টিয়ায় ফ্লাওয়ার মিলের তালা ভেঙ্গে চুরি

কুষ্টিয়া প্রতিনিধি:
কুষ্টিয়া শহর তললীর বারখাদা ত্রিমোহনী বাজারে পূর্ব দিকে মেসার্স উত্তরা ফ্লাওয়ার মিলে গতরাতে অফিস রুমের তালা ভেঙ্গে চুরি হয়েছে।
প্রতিদিনের ন্যায় আজ সকালে মিল মালিক মাহামুদ হোসেন মিল খুলে দেখেন এমন ঘটনা, তিনি তক্ষনই স্থানীয় পুলিশ প্রশাসনকে জানালে ঘটনা স্থানে এসে বিষয়টি সরজমিনে পরিদর্শন করেন পুলিস।
মিল মালিক মাহামুদ হোসেন জানান, তার অফিস কক্ষ থেকে নগদ প্রায় ৫০ হাজার টাকা এবং বেশ কিছু মালামাল চুরি হয়েছে।
কুষ্টিয়ার দৌলতপুরে নেশার টাকা না পেয়ে বৃদ্ধা মা’কে হত্যা
কুষ্টিয়া প্রতিনিধি:
নেশার টাকা না পেয়ে কুষ্টিয়ার দৌলতপুরে ছেলের ধাক্কায় জিন্নাতুন নেছা (৬২) নামে এক মায়ের মৃত্যু হয়েছে। এ ঘটনার পর স্থানীয়রা ঘাতক ছেলে মামুনকে (৪০) আটক করে পুলিশে দিয়েছে।
আজ বৃহস্পতিবার (২৯ অক্টোবর) দুপুরে ঘটনাস্থল থেকে মরদেহটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠায় দৌলতপুর থানা পুলিশ। মৃত জিন্নাতুন নেছা উপজেলার প্রাগপুর ইউনিয়নের মাদাপুর গোরস্থানপাড়া গ্রামে মৃত আবুল হোসেনের স্ত্রী।
স্থানীয়রা জানায়, প্রতিদিনের ন্যায় মামুন সকালেও তার মা জিন্নাতুন নেছার কাছে নেশা করার জন্য টাকা চাই। মা টাকা দিতে অস্বীকৃতি জানালে এ নিয়ে মা ও ছেলের মধ্যে বাকবিতণ্ডা হয়। এক পর্যায়ে নেশাগ্রস্ত ছেলে মামুন তার মা’কে ধাক্কা দিয়ে মাটিতে ফেলে দিলে ঘটনাস্থলেই মা জিন্নাতুন নেছা প্রাণ হারান। খবর পেয়ে প্রতিবেশিরা ঘটনাস্থলে ছুটে এসে ঘাতক মামুনকে আটক করে পুলিশকে খবর দেয়।
দৌলতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি তদন্ত) শাহাদত হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

 

কুষ্টিয়ায় জেলেদের অনুদান প্রদান

কুষ্টিয়া প্রতিনিধি

বলা হয়ে থাকে অক্টোবর-নভেম্বর ইলিশ প্রজনন মৌসুম। এই সময় মা ইলিশসহ, সকল নদীতে সকল প্রকার মাছ ধরা নিষিদ্ধ হয়ে থাকে, এই সময় গরিব দুঃস্থ জেলেদের একমাত্র উপার্জন অবলম্বন নদীতে মাছ ধরা বন্ধ থাকায় জেলেদের কথা বিবেচনা করে সরকার প্রতি বছর জেলেদের অনুদান প্রদান করে থাকেন।

তারই পরিপেক্ষিতে আজ কুষ্টিয়া জেলার মিরপুর থানার অধিনে তালবাড়ীয়া ইউনিয়নের জেলেদের মাঝে সরকারী অনুদান চাল বিতরণ করেন।

এসময় উপস্থিত ছিলেন উক্ত ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জনাব আব্দুল হান্নান মন্ডল, উপস্থিত ছিলেন, দৈনিক তিস্তা এক্সপ্রেসের সিনিয়র সাংবাদিক বেলাল খান, ইউনিয়ন পরিষদের সচিব জনাবা দিলরুবা শারমিন ও তালবাড়ীয়া ইউনিয়ন পরিষদের উদ্যোক্তা রফিকুল ইসলাম সহ অনেকে।

উক্ত সময়ে ইউনিয়নের ১২১ টি পরিবার কে ২০ কেজি করে চাউল প্রদান করা হয়।

 

এনআরবিসি কমার্শিয়াল ব্যাংক কুষ্টিয়া শাখার ম্যানেজারের ছেলে নিখোঁজ!

কুষ্টিয়া প্রতিনিধি

এনআরবিসি কমার্শিয়াল ব্যাংক কুষ্টিয়া শাখার ম্যানেজারের ছেলে জুলকার নাইন জাহি, বয়স আনুমানিক ১০ বছর। সে হাসিব ড্রিম স্কুল কলেজ এর চতুর্থ শ্রেণীর ছাত্র।

আজ বৃহস্পতিবার বিকেলে কুষ্টিয়ার শাপলা চত্বর পাঁচ রাস্তার মোড় (সিটি ব্যাংক এর পিছনের ) বাসা থেকে বের হয়ে আর ফিরে আসেনি। তাকে খুঁজে পাওয়া যাচ্ছে না যদি কেউ তাকে দেখে থাকেন নিম্নোক্ত নাম্বারে যোগাযোগ করার জন্য পরিবারের পক্ষ থেকে অনুরোধ করা হয়েছে।
মোবাইল: 01955502163 এবং 01715005404।

কুষ্টিয়া ল কলেজের অধ্যক্ষ আমিরুল ইসলাম আর নেই

কুষ্টিয়া প্রতিনিধি

কুষ্টিয়া জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি, কুষ্টিয়া ল কলেজের অধ্যক্ষ, আইন অঙ্গনের কিংবদন্তী, বাংলাদেশ জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম কুষ্টিয়া জেলা ইউনিটের সভাপতি, এ্যাড আমিরুল ইসলাম স্যার আজ সকাল ০৯-৪৫ ঘটিকায় মৃত্যু বরন করেন ( ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)।

তার ইন্তেকালে আইনজীবি সংগঠনসহ বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ গভীর শোক প্রকাশ করে মরহুমের মাগফেরাত কামনা করেছেন এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান।

তিনি কুষ্টিয়া জেলা বিএনপির ফাউন্ডার সভাপতি ছিলেন। বিভিন্ন সামাজিক সংগঠনের সাথে তিনি জড়িত ছিলেন।

দেশতথ্য//এল//

 

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2020 Deshtathya
Theme Design By : Rubel Ahammed Nannu : 01711011640