1. nannunews7@gmail.com : admin :
  2. labonnohaq71@gmail.com : Labonno Haq : Labonno Haq
শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ০৮:৩৩ অপরাহ্ন

ঝিনাইদহ জেলার সকল সংবাদ

  • প্রকাশিত সময় : মঙ্গলবার, ২৭ অক্টোবর, ২০২০
  • ৭ বার

ঝিনাইদহে ২ ট্রেনের সংঘর্ষ: চালক বরখাস্ত, তদন্ত কমিটি গঠন
ঝিনাইদহ প্রতিনিধি:
ঝিনাইদহের কোটচাঁদপুর উপজেলার সাফদারপুর রেল স্টেশন এলাকায় ২টি মালবাহি ট্রেনের মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ ঘটনার পর দীর্ঘ সাড়ে ৬ ঘন্টার উদ্ধার কাছ শেষে ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে। বরখাস্ত করা হয়েছে একটি ট্রেনের চালককে।
স্থানীয়রা জানায়, সোমবার রাত দুইটার দিকে কোটচাঁদপুর ট্রেন স্টেশনে খুলনা থেকে পার্বতীপুর তেলবাহি ট্রেন ও দর্শনা থেকে যশোরের নওয়াপাড়া গামি পাথরকুচি বোঁঝায় ট্রেনের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ৪ টি তেলের ট্যাংকার ও একটি ইঞ্জিন লাইচ্যুত হয়। এরপর থেকেই খুলনা থেকে সারাদেশের ট্রেন যোগাযোগ বন্ধ হয়ে যায়। খবর পেয়ে ঈশ্বরদি থেকে একটি রিলিফ ট্রেন এসে সকাল ৬ টার দিকে উদ্ধার কাজ শুরু করে। বেলা ১২ টার দিকে স্টেশনের ২ নং লাইন থেকে ট্যাংকার সরিয়ে ও লাইন মেরামত করে ট্রেন চলাচল স্বাভাবিক করা হয়।
রেলের পশ্চিমাঞ্চলের প্রধান পরিবহণ কর্মকর্তা শহিদুল ইসলাম জানান, খুলনা থেকে পার্বতীপুর গামী কেপি ২১ আর ট্রেনের চালক আনিছুর রহমানকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। ঘটনা করা হয়েছে ৫ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি। আগামী ৩ দিনের মধ্যে তদন্ত কমিটি দুর্ঘটনার তদন্ত প্রতিবেদন জমা দিবেন। তিনি আরও জানান, ৪ টি তেলের ট্যাংকারের মধ্যে ৩ টি ট্যাংকারের তেল পড়ে গেছে। প্রতিটি ট্যাংকারে ৪২ টন ডিজেল ছিল।
এ ঘটনার পর স্থানীয় সংসদ সদস্য এ্যাড. শফিকুল আজম খান চঞ্চল, কোটচাঁদপুর উপজেলা চেয়ারম্যান শরিফুন্নেছা মিকিসহ রেলের উর্দ্ধতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শণ করেছেন।

মহেশপুরে বিজিবির হাতে মা ছেলে আটক

ঝিনাইদহ প্রতিনিধি:
সীমান্ত পাড়ি দিয়ে বাংলাদেশ থেকে অবৈধভাবে ভারতে যাবার চেষ্টাকালে ঝিনাইদহের মহেশপুর উপজেলার সলেমানপুরে বর্ডারগার্ড বাংলাদেশ (বিজিবি)র হাতে আটক হয়েছেন মা ও ছেলে।
সোমবার রাত সোয়া ১০টার দিকে বিজিবি ওই দুজনকে আটক করেন। আটককৃতরা হলেন কুষ্টিয়ার ইসলামি বিশ্বদ্যিালয় (ইবি) থানার হাতিয়া গ্রামের মৃত অমর চন্দ্র পালের স্ত্রী কল্পনা রানী পাল ( ৫৫) ও তার ছেলে নরেন পাল (২৬)।
বিজিবি ৫৮ ব্যাটালিয়নের পরিচালক লেফটেনেন্ট কর্ণেল কামরুল আহসানের বরাত দিয়ে অতিরিক্ত পরিচালক মেহেদি হাসান খান জানান, বিজিবির খোসালপুর ক্যাম্পের টহলরত সদস্যরা সোলেমানপুর এলাকার মাঠ থেকে ওই দুই বাংলাদেশি নাগরিককে আটক করেন। তারা কোন বেধ কাগজপত্র ছাড়াই সীমান্ত অতিক্রম করে প্রতিবেশি রাষ্ট্র ভারতে যেতে চেয়েছিলেন বলে বিজিবিকে জানিয়েছেন। এ ব্যাপারে মহেশপুর থানায় পাসপোর্ট আইনে মামলা দায়ের করে আটক দুজনকে থানায় পাঠানো হয়েছে।

ঝিনাইদহে বিজ্ঞান মেলা ও অলিম্পিয়াড’র উদ্বোধন

ঝিনাইদহ প্রতিনিধি:
ঝিনাইদহে মুজিববর্ষ উপলক্ষে ৪১তম জাতীয় বিজ্ঞান মেলা ও বিজ্ঞান অলিম্পিয়াড এর উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার বিকেলে ঝিনাইদহ শহরের ফজর আলী স্কুল এন্ড কলেজ প্রাঙ্গণে জেলা প্রশাসন ও শিক্ষা অফিস এ মেলার আয়োজন করে। জেলা প্রশাসক সরোজ কুমার নাথ ফিতা কেটে ও বেলুন উড়িয়ে এ মেলার উদ্বোধন করেন। এ সময় উপস্থিত ছিলেন সদর উপজেলা নির্বাহী অফিসার বদরুদ্দোজা শুভ, জেলা শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত) তসলিমা খাতুন, সরকারি উচ্চ বালক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শফিয়ার রহমান। অনুষ্ঠানের সার্বিক তত্তাবধানে ছিলেন জেলা শিক্ষা অফিসের সহকারি পরিদর্শক মোজাফফর হোসেন পলাশ। মেলাই ৬ টি উপজেলার ৩ টি গ্রুপে ৫৪ টি প্রজেক্টে ১শত জন শিক্ষার্থী অংশ নেয়। মঙ্গলবার থেকে শুরু হওয়া এ মেলা চলবে আগামী বৃহস্পবিার পর্যন্ত।

 

দেশতথ্য//এল//

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2020 Deshtathya
Theme Design By : Rubel Ahammed Nannu : 01711011640