1. nannunews7@gmail.com : admin :
  2. labonnohaq71@gmail.com : Labonno Haq : Labonno Haq
বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ০৪:৩০ অপরাহ্ন

নীলফামারী জেলার সব সংবাদ

  • প্রকাশিত সময় : সোমবার, ২৬ অক্টোবর, ২০২০
  • ৭ বার

সৈয়দপুরে সংসদ সদস্য রাবেয়ার পূজা মন্ডপে দুস্থদের বস্ত্র বিতরণ

নীলফামারী প্রতিনিধি: সনাতন ধর্মাবলম্বীদের সার্বজনীন প্রধান ধর্মীয় শ্রী শ্রী শারদীয় দুর্গোৎসব উপলক্ষ্যে জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য রাবেয়া আলীমের পক্ষ থেকে দুস্থদের মাঝে বস্ত্র বিতরণ করা হয়েছে।
রোববার (২৫ অক্টোবর) দুপুরে শহরের নতুন বাবুপাড়াস্থ প্রার্থনা সংঘ দুর্গাপূজা মন্ডপে ওই বস্ত্র বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি উপস্থিত ছিলেন জাতীয় সংসদের নারী আসন নীলফামারী- ২৩ এর সংসদ সদস্য রাবেয়া আলীম।
প্রার্থনা সংঘের সভাপতি ও পূজা উদযাপন কমিটির সভাপতি প্রদীপ জওশায়ালের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন সৈয়দপুর উপজেলা আওয়ামী লীগের নেতা ইঞ্জিনিয়ার একেএম রাশেদুজ্জামান রাশেদ, প্রার্থনা সংঘের উপদেষ্টা জগলাল দাস ও সৈয়দপুর কেন্দ্রীয় শ্মশান কমিটির সভাপতি বিকাশ পোদ্দার প্রমূখ।
প্রার্থনা সংঘের উপদেষ্টা মনোজ কুমার গোস্বামীর সঞ্চালনায় অনুষ্ঠানে হিন্দু বৌদ্ধ খৃষ্টান ঐক্য পরিষদ সৈয়দপুর পৌর শাখার সাধারণ সম্পাদক সাংবাদিক গোপাল চন্দ্র রায়, প্রার্থনা সংঘের উপদেষ্টা শ্রী প্রফুল্ল্যা চন্দ্র দাসসহ বিপুল সংখ্যক নারী-পুরুষ উপস্থিত ছিলেন। ওই অনুষ্ঠানে ১০৮ জন দুস্থ নারী-পুরুষের মাঝে শাড়ি ও লুঙ্গি বিতরণ করা হয়েছে।

নীলফামারীর পুজা মন্ডপে বিদ্যুৎস্পৃষ্টে শ্রমিক নিহত
নীলফামারী প্রতিনিধি : নীলফামারী জেলা সদরের দেবীডাঙ্গা পুজা মন্ডপে বিদ্যুৎস্পৃষ্টে মুন্না (১৮) নামে এক ডেকোরেটর শ্রমিক মারা গেছেন। রোববার (২৫ অক্টোবর) রাত সাড়ে ৭টার দিকে এই মর্মান্তিক ঘটনাটি ঘটে। নিহত মুন্না জেলা শহরের শান্তিনগর (কানছিড়া) মহল্লার মজির আলীর ছেলে ও নুরুল ইসলাম ডেকোরেটরের কর্মচারী।
স্থানীয়রা জানান, দেবীরডাঙ্গা শারদীয় দুর্গা পুজার মন্ডপে ওই ডেকোরেটরের পক্ষে সাজসজ্জা ও বিদ্যুৎ সংযোগের কাজ করা হয়। ঘটনার সময় পুজামন্ডপে বিদ্যুৎলাইনে বিভ্রাট হলে মুন্না তা মেরামত করার চেষ্টা করছিল। ওই সময় সে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মারা যায়। বিষয়টি নিশ্চিত করেছেন সদর থানার ওসি(তদন্ত) মাহমুদ-উন নবী।

সৈয়দপুরে ভেজাল সার কারখানা ও হোটেল মালিকের জরিমানা
নীলফামারী প্রতিনিধি :নীলফামারীর সৈয়দপুর উপজেলায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের এক অভিযানে একটি ভেজাল সার কারখানা এবং দুইটি হোটেল মালিকের ৬০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।
গতকাল রোববার (২৫ অক্টোবর) বিকেলে শহরের বিসিক শিল্প নগরীর সামনে নিয়ামতপুর এলাকায় এবং শহরের উপকন্ঠে চৌমুহনীবাজারে ওই অভিযান পরিচালনা করা হয়।
জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের রংপুর বিভাগীয় কার্যালয়ের সহকারি পরিচালক (এডি) এবং নীলফামারী জেলা অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত সহকারি পরিচালক (এডি) মো. রোবহান উদ্দিনের নেতৃত্বে এই অভিযান পরিচালনা করা হয়। এ সময় সেখানে তিস্তা ক্রপ কেয়ার নামের একটি ভেজাল সার কারখানার সন্ধান পাওয়া যায়। ওই ভেজাল সার কারখানায় পোড়া মাটি দিয়ে জিমসাম সার তৈরি করে তিস্তা ক্রয় কেয়ার নামের প্যাকেটজাত করা হচ্ছিল। এ সব সারের প্যাকেটে জিপসামের সারের কোন রকম উপাদানের অস্তিত্ব পাওয়া যায়নি। এ সময় ভেজাল উপকরণ ব্যবহার করে জিপসাম সার তৈরি করে প্যাকেটজাত করে বাজারজাত করার দায়ে কারখানা মালিকের ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।
এছাড়াও সৈয়দপুর শহরের উপকন্ঠে চৌমুহনী বাজারের অপরিস্কার, নোংরা ও অপরিচ্ছন্ন পরিবেশে খাবার তৈরি, সংরক্ষণ, পরিবেশনের অভিযোগে তৃপ্তি ও মুন্না হোটেলে মালিক যথাক্রমে মো. ফরিদুল ও ফরহাদের পাঁচ হাজার টাকা করে জরিমানা করা হয়।
অভিযানে সৈয়দপুর উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর ও নিরাপদ খাদ্য পরিদর্শক মো. অহিদুল হক ও পৌর স্যানিটারী ইন্সপেক্টর মো. আলতাফ হোসেন সরকার এবং র‌্যাব- ১৩, নীলফামারী সিপিসি- ২ ক্যাম্পের সদস্যরা সহযোগিতা করেন।

দেশতথ্য//এল//

 

 

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2020 Deshtathya
Theme Design By : Rubel Ahammed Nannu : 01711011640