1. nannunews7@gmail.com : admin :
  2. enamul.kst70@gmail.com : Enamul Haque : Enamul Haque
  3. labonnohaq71@gmail.com : Labonno Haq : Labonno Haq
সোমবার, ২১ জুন ২০২১, ০৭:১৪ পূর্বাহ্ন

দিনাজপুর জেলার সকল সংবাদ

  • প্রকাশিত সময় : শনিবার, ২৪ অক্টোবর, ২০২০
  • ৩৮ বার

গোলাম মোস্তফাকে শারীরিক প্রাণ নাশের হুমকির প্রতিবাদে মানববন্ধন

‘স্টাফ রির্পোটার, দিনাজপুর :গতকাল ১নং চেহেলগাজী ইউনিয়নের চাঁদগঞ্জ ডিগ্রী কলেজের পাশে ইসলামপুর জামে মসজিদের মুসল্লিবৃন্দ ও এলাকাবাসীর উদ্যোগে মসজিদ কমিটির সদস্য গোলাম মোস্তফাকে অন্যায়ভাবে শারীরিক নির্যাতন ও প্রান নাশের হুমকির বিচারের দাবীতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন কর্মসূচী পালিত হয়।
শত শত মুসল্লিবৃন্দ এবং এলাকার সচেতন গ্রামবাসী ইসলামগাজী কবরস্থানের সম্মুখ পাকা সড়কে পথ অবরোধ করে বিশাল বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন কর্মসূচীতে বক্তব্য রাখেন ইসলামপুর জামে মসজিদের সভাপতি আব্দুল বাতেন, সেক্রেটারী জান্নাতুন রহমান, এলাকাবাসী সামিউল ইসলাম, সামসুজ্জামান, টোনাজেল হোসেন, মোঃ মানিক বলেন, সন্ত্রাসী মাসুদ রানাসহ ভূমিদস্যুরা পোশিশক্তির বলে ইসলামগাজী কবরস্থানের জায়গা জবরদখল করে অবৈধ দোকানপাট বসানো, লাগানো গাছ কেটে ফেলার সময় কমিটির সদস্য গোলাম মোস্তফা তাদের বাধা দিতে গেলে সন্ত্রাসী মাসুদ রানাসহ ভূমিদস্যুরা তাকে অকত্থ ভাষায় গালিগালাজ করে এবং ধারালো হাসুয়া, চাকু, ছোরা, লোহর রড, লাঠি-সোটা দিয়ে হামলা চালিয়ে শারীরিক নির্যাতন করে পালিয়ে যায়। উক্ত সন্ত্রাসী আসামীরা দীর্ঘদিন ধরে কবরস্থানে জায়গা জোরপূর্বক দখল ও এলাকাসার বিভিন্ন প্রতিষ্ঠান থেকে চাঁদা আদায় করে আসছে। আমরা উক্ত সন্ত্রাসী মাসুদ রানাসহ ভূমিদস্যুদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক বিচার দাবী করছি।

অশুভ শক্তিকে পরাজিত করতে
সকলকে ঐক্যবদ্ধ থাকতে হবে: হুইপ

স্টাফ রির্পোটার, দিনাজপুর : জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি বলেন, করোনার এই মহামারিতেও দেশের শিক্ষা ব্যবস্থা পিছিয়ে নেই। ডিজিটাল পদ্ধতিতে ক্লাস নেয়া হয়েছে। পরীক্ষাও হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা শুধু শিক্ষা ব্যবস্থার উন্নয়ন করেনি সকল স্তরের উন্নয়ন এগিয়ে নিয়ে গেছে করোনার মধ্যেও। জীবন মান উন্নত করেছে। তিনি হিন্দু সম্প্রদায়কে শুভেচ্ছা জানিয়ে আরও বলেন, কোন অশুভ শক্তি যেন দুর্গা পুজায় যেন বাধা সৃষ্টি করতে না পারে সে দিকে খেয়াল রাখতে হবে। এদেশে সকল ধর্মের মানুষের দেশ। শেখ হাসিনা প্রধানমন্ত্রী হওয়ার পর থেকেই সকল সম্প্রদায়ের মানুষ শান্তিতে নিজ নিজ ধর্ম পালন করে আসছে। অশুভ শক্তিকে পরাজিত করতে সকলকে ঐক্যবদ্ধ থাকতে হবে।
২৪ অক্টোবর শনিবার জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি ৭৫ লাখ টাকা ব্যায়ে দিনাজপুর সদর উপজেলার ৪নং শেখপুরা ইউনিয়নের রাজারামপুর বালিকা উচ্চ বিদ্যালয়, ৮০ লাখ টাকা ব্যায়ে রাজারামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, ৫৫ লাখ টাকা ব্যায়ে বলতৈর সরকারি প্রাথমিক বিদ্যালয়, ৫৫ লাখ টাকা ব্যায়ে ৩নং ফাজিলপুর ইউনিয়নের পারগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয় ও ৭৫ লাখ টাকা ব্যায়ে ৩নং ফাজিলপুর ইউনিয়নের মহারাজপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবনের উদ্বোধন কালে তিনি এসব কথা বরেন।
এসময় উপস্থিত ছিলেন দিনাজপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ ইমদাদ সরকার, সদর উপজেলা নির্বাহী অফিসার মাগফুরুল হাসান আব্বাসী, ভাইস চেয়ারম্যান মোঃ রবিউল ইসলাম সোহাগ, কোতয়ালী অফিসার ইনচার্জ মোঃ মোজাফর হোসেন, সদর উপজেলা ইঞ্জিনিয়ার ফিরোজ আহমেদ, উপ সহাকারী প্রকৌশলী আব্দুল আউয়াল, শহর আওয়ামলীগের ভারপ্রাপ্ত সভাপতি মোঃ রায়হান কবীর সোহাগ, সাধারন সম্পাদক খালেকুজ্জামান রাজু, ইউপি চেয়ারম্যান মোঃ মমিনুল ইসলাম, জেলা পরিষদ সদস্য ফয়সাল হাবিব সুমন, আওয়ামীলীগ নেতা আব্দুল লতিফ, মিজানুর রহমান পাটোয়ারী বাবু প্রমুখ। এর পর দিনাজপুর সদর উপজেলা বিভিন্ন ইউনিয়নের শারদীয় দুর্গাপুজা উপলক্ষে পুজা মন্ডপ পরিদর্শন করেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি।

মানবতার সেবাই পরম ধর্ম : মনোরঞ্জন

স্টাফ রির্পোটার, দিনাজপুর : দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য ও হিন্দু ধর্মীয় কল্যান ট্রাস্টে সিনিয়র সহ-সভাপতি মনোরঞ্জন শীল গোপাল বলেছেন, সব ধর্মের মানুষের রক্তে গড়া আমাদের লাল-সবুজের পতাকা এদেশের অসাম্প্রদায়িকতার প্রতীক। তিনি বলেন, সাম্প্রদায়িক রাষ্ট্রব্যবস্থা থেকে বেরিয়ে এসে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে হিন্দু, মুসলিম, বৌদ্ধ ও খ্রিস্টান- সব ধর্মের ৩০ লাখ মানুষের রক্তের বিনিময়ে আমরা গড়েছি অসাম্প্রদায়িক বাংলাদেশ। এখানে সাম্প্রদায়িক অপশক্তির কোনো স্থান নেই। যারা ধর্মের ভুল ব্যাখ্যা দিয়ে বিভেদ সৃষ্টি করতে চায় তাদের বিরুদ্ধে স্বোচ্চার হতে হবে। সব ধর্মই বলে মানবতার সেবাই পরম ধর্ম। তাই দেশে শান্তি বজায় রাখতে হলে ধর্মের কোনো বিকল্প নেই।
শারদীয় দূর্গাপূজা উপলক্ষে ২৩ অক্টোবর ২০২০ শুক্রবার রাতে বীরগঞ্জ উপজেলার বিভিন্ন পুজা মন্ডপ পরিদর্শনকালে এমপি গোপাল এসব কথা বলেন।
এসময় উপস্থিত ছিলেন বীরগঞ্জ থানার ওসি আব্দুল মতিন প্রধান, উপজেলা পুজা উদযাপন পরিষদের সভাপতি মহেষ চন্দ্র রায় উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নুর ইসলাম নুর, যুগ্ম সাধারন সম্পাদক মো. শামিম ফিরোফ আলম, জেলা পরিষদের সদস্য মো. আতাউর রহমান বাবু, উপজেলা পুজা উদযাপন পরিষদের সাধারন সম্পাদক গোপাল দেব শর্মা, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আয়েশা আক্তার বৃষ্টিসহ অন্যান্য নেতৃবৃন্দ।

দেশতথ্য//এল//

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2020 Deshtathya
Theme Design By : Rubel Ahammed Nannu : 01711011640