1. nannunews7@gmail.com : admin :
  2. enamul.kst70@gmail.com : Enamul Haque : Enamul Haque
  3. labonnohaq71@gmail.com : Labonno Haq : Labonno Haq
মঙ্গলবার, ১৫ জুন ২০২১, ১১:৫৮ অপরাহ্ন

কুষ্টিয়া জেলার সব সংবাদ

  • প্রকাশিত সময় : শনিবার, ২৪ অক্টোবর, ২০২০
  • ৫৬ বার

আ.লীগ কখনই দলীয় পদ কেনাবেচার রাজনীতি করেনা : হানিফ

নিজস্ব প্রতিনিধি, ওয়াহিদুজ্জামান অর্ক: আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুব উল আলম হানিফ এমপি বলেছেন, আওয়ামীলীগ কখনই দলীয় পদ কেনাবেচার রাজনীতি করেনা। এই অভ্যাস আওয়ামীলীগের নেই, এটা বিএনপির কাজ।
আজ শনিবার বেলা ১১টায় কুষ্টিয়া জেনারেল হাসপাতালে রোটারি ক্লাব’র আয়োজনে করোনা রোগীদের জন্য আইসিইউ ইউনিটের ক্ষমতা বৃদ্ধি প্রসঙ্গে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য শেষে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন
তিনি বলেন, ‘এই অভ্যাসতো বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান করেছিলেন। উনি যখন দল গঠন করেছিলেন তখন বিভিন্ন দল ভেঙ্গে তার দলে যোগদান করানোর জন্য টাকা দিয়ে কেনাবেচা করেছিলেন।
হানিফ বলেন, মির্জা ফখরুল ইসলাম আলমগীর নিজেই বলেছেন, বিএনপির এখন এতই দৈন্যদশা যে, বিএনপি করে এটা শুনলে কেউ মেয়েও বিয়ে দিতে চাচ্ছে না। হানিফ বলেন কর্মকান্ডের কারনে তারা সমাজে এতই অগ্রহনযোগ্য ও এতটাই ঘৃনিত হয়ে গেছে যে, মানুষ তাদের সাথে কোন সর্ম্পকই স্থাপন করতে চায়না। এর জন্য চরম হতাশায় তারা নানান সময়ে অসংলগ্ন কথাবার্তা বলছেন।
দ্রব্যমূল্য নিয়ে হানিফ বলেন, কোন সিন্ডিকেটের কাছে সরকার জিম্মী হয়নি, সরকার কঠোর অবস্থানে আছে। এই সরকার জনগনের সরকার, জনগনের জন্য যখন যা করার তাই করছে।
রোটারিয়ান অজয় সুরেকার সভাপতিত্বে এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন প্রশাসক আসলাম হোসেন, পুলিশ সুপার এস এম তানভীর আরাফাত, কুষ্টিয়া জেনারেল হাসপাতালের তত্বাবধায়ক ডাক্তার ,নুরুন-নাহার বেগম, জেলা বিএমএ’র সভাপতি ডাক্তার মুস্তানজিদ প্রমুখ।

কুষ্টিয়ায় নারী ও শিশু নির্যাতন রোধে করণীয় বিষয়ক মতবিনিময় সভা
কুষ্টিয়া প্রতিনিধি :
কুষ্টিয়ায় নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ কল্পে করনীয় শীর্ষক মতবিনিময় সভা আজ অনুষ্ঠিত হয়েছে । অনুষ্ঠানে সাম্প্রতিক সময়ে ঘটে যাওয়া অপ্রীতিকর ধর্ষণের কিছু ঘটনার কথা উল্লেখ করে এ সকল ঘটনা প্রতিরোধে জনসচেতনতা বৃদ্ধি, প্রশাসনিক তৎপরতা ও আইনের সঠিক ব্যবহারে যোর দেওয়ার জন্য বলা হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও কুষ্টিয়া-৩ আসনের মাননীয় সংসদ সদস্য জনাব মাহবুব উল আলম হানিফ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুষ্টিয়া -১ আসনের মাননীয় সংসদ সদস্য, সাবেক ছাত্র নেতা জনাব সরওয়ার জাহান বাদশাহ্ এবং কুষ্টিয়া -৪ আসনের মাননীয় সংসদ সদস্য জনাব সেলিম আলতাফ জর্জ ও পুলিশ সুপার জনাব এসএম তানভীর আরাফাত, পিপিএম(বার)। মতবিনিময় সভার সভাপতিত্ব করেন কুষ্টিয়া জেলা প্রশাসক জনাব আসলাম হোসেন।

কুষ্টিয়ার কুমারখালীতে ইলিশ ধরার অপরাধে আটক ৩

কুষ্টিয়া প্রতিনিধি:
কুষ্টিয়ার কুমারখালীর পদ্মা নদীতে বৈরী আবহাওয়ার মধ্য সরকারী নির্দেশ অমান্য করে অবৈধ কারেন্ট জাল দিয়ে মা ইলিশ ধরার অপরাধে ৩ জেলে আটক ও দুজনকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
শুক্রবার কুমারখালী সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মাহমুদুল হাসান পদ্মা নদীতে অভিযান চালিয়ে মা ইলিশ ধরার অপরাধে ৩ জন জেলেকে আটক করে উপজেলা পরিষদে নিয়ে আসেন। পরে মোবাইল কোর্টে কুমারখালীর কোমরকান্দি গ্রামের শাহাদাৎ প্রামানিকের ছেলে হালিম ও মোতাই প্রমানিকের ছেলে বিপুল দুজনকে ১০ হাজার টাকা জরিমানা এবং অপ্রাপ্ত বয়স্ক আব্দুল্লাহকে মুচলেকা নিয়ে ছেড়ে দেয়। আদালত পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এম এ মুহাইমিন আল জিহান।

কুষ্টিয়ার মিরপুরে সেই শিশুর লাশ উত্তোলন: আসামি পলাশ জেলে

মোমেছুর রহমান, কুষ্টিয়া: কুষ্টিয়ার মিরপুরে ধর্ষনের ফলে জন্ম নেয়া সেই শিশুর লাশ উত্তোলন করা হয়েছে। ২৩ অক্টোবর সকালে মিরপুরের কূর্শা ইউনিয়নের মাঝিহাট এলাকায় ভিকটিমের বাড়ির পাশে পুকুর পাড় থেকে আদালতের নির্দেশে মাটি চাপা দেয়া অবস্থায় শিশুটির লাশ উদ্ধার করা হয়।
এ সময় মিরপুর উপজেলার সহকারী কমিশনার ভূমি, মিরপুর থানার ওসি, মামলার তদন্ত কর্মকর্তা, ইউনিয়ন চেয়ারম্যানসহ এলাকার মানুষ উপস্থিত ছিলেন। লাশ উত্তোলন করে ময়না তদন্ত ও প্রয়োজনীয় নমুনা সংগ্রহের জন্য কুষ্টিয়া জেনারেল হাসপাতালে পাঠিয়েছেন বলে জানিয়েছেন মিরপুর থানার ওসি।
গত ১৭ অক্টোবর “বঙ্গবন্ধু আদর্শ ঐক্য পরিষদের কুষ্টিয়া জেলা সভাপতি পলাশের কান্ডে তোলপাড়, মিরপুরে সরলতার সুযোগে ৭ মাস ধরে শারীরিক সম্পর্ক, গর্ভপাত করিয়েও রেহাই পাচ্ছে না পরিবারটি” শিরোনামে কুষ্টিয়া থেকে প্রকাশিত দৈনিক হাওয়া পত্রিকা ও আপডেট কুষ্টিয়া’য় একটি প্রতিবেদন করা হয়।মিরপুর থানা বিষয়টি টের পেয়ে ভিক্টিম কে থানায় নিয়ে আসে এবং ঘটনার সত্যতা পেয়ে আসামি কে ওই দিনই আটক করা হয়।
এবিষয়ে মিরপুর থানায় একটি মামলা দায়ের হয়। মামলা নং-১২, তারিখ ১৭.১০.২০২০ইং। কুষ্টিয়া জুডিশিয়াল ম্যাজিষ্টেট আদালতে ১৬৪ ধারায় জবান বন্দী শেষে আসামি নুরুজ্জামান পলাশ কে জেল হাজতে পাঠানো হয়। জানাযায়, কুর্শা ইউনিয়নের মাঝিরহাট গ্রামের মৃত সোহরাব মাস্টারের ছেলে বঙ্গবন্ধু আদর্শ ঐক্য পরিষদের কুষ্টিয়া জেলা সভাপতি নুরুজ্জামান পলাশ মোল্লা(৩৫) একই গ্রামের মৃত আঃ মালেকের মেয়ে তৃষার (ছদ্মনাম) সাথে প্রেমের সম্পর্ক গড়ে তোলে।
প্রেমের সম্পর্কের শুরু থেকেই ভুক্তভুগী মেয়েটির সাথে শারিরীক সম্পর্ক গড়ে তোলে অভিযুক্ত পলাশ। প্রায় ৭মাস ধরে এভাবে শারিরীক সম্পর্ক হওয়াতে একপর্যায়ে মেয়েটি গর্ভবতী হয়ে যায়। তবে মেয়েটির গর্ভবতীর দিন যখন দিন দিন বাড়তে থাকে ঠিক তখনই লোকলজ্জার ভয়ে এবং আসামির চাপে বাচ্চাটিকে ১৫ অক্টোবর বৃহস্পতিবার দুপুর ১২টার সময় নিজ বাসাতেই গর্ভপাত করান। তবে নাম প্রকাশ করতে অনিচ্ছুক অনেকেই বলছেন, গর্ভপাত করানোর পর বাচ্চাটি বেঁচে ছিলো, পরবর্তীতে নুরুজ্জামান পলাশ জোরপূর্বক মেয়েটিয়ে দিয়ে ওই নবজাতক বাচ্চাটিকে ওষুধ খাইয়ে মেরে ফেলে এবং পরবর্তীতে বাড়ির পাশেই এক ঝোপে মাটিচাপা দেয়। এবিষয়ে ভুক্তভোগী তৃষার (ছদ্মনাম) সাথে কথা হলে তিনি জানান, আমার সাথে পলাশের ৭ মাস ধরে প্রেমের সম্পর্ক। আর এই প্রেমের সম্পর্ক থেকেই আস্তে আস্তে শারিরীক সম্পর্কতে জড়িয়ে পড়ি এবং এর মধ্যেই আমি গর্ভবতী হয়ে যাই। এখন পলাশের সাথে আমার কোন যোগাযোগ হচ্ছেনা, আমার কোন খোজখবর রাখেনা। তবে পলাশের ভাই আমাকে নানা মহলে চরিত্রহীনা বানানোর চেষ্টা করছে। মেয়েটির মা জানান, আমার মেয়ের সাথে পলাশের শারিরীক সম্পর্ক গড়ে ওঠার কারনেই আজ আমাদের এমন দশা। আমার স্বামী নেই, মা ও মেয়ে এই বাড়িতে থাকি। অভিযুক্ত পলাশের সাথে যোগাযোগের চেষ্টা করা হলে তা সম্ভব হয়নি। তবে সংবাদ সংগ্রহ করতে গেলে বেশ কয়েকজন সহ পলাশের ভাই হাজির হয় মেয়েটির বাড়িতে। সেসময় তিনি জানান, এই মেয়ে একাধিক মানুষের সাথে অবৈধ সম্পর্ক রাখায় এমন দশা। আমার ভাই এর সাথে জড়িত না। তবে এলাকাবাসী বলছে, মেয়েটির পরিবার অনেক গরীব, আর তাই বাড়ি করতে পলাশ কিছুটা হেল্প করে। আর এই সুযোগ নিয়েই আস্তে আস্তে প্রেমের সম্পর্ক গড়িয়ে এমন শারিরীক সম্পর্ক। অভিযুক্ত নুরুজ্জামান পলাশ কুর্শা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও আওয়ামীলীগ নেতা হান্নান মোল্লার চাচাতো ভাই ও বঙ্গবন্ধু আদর্শ ঐক্য পরিষদের কুষ্টিয়া জেলা সভাপতি হওয়ায় এবং তার ভাই ইউনিয়ন আওয়ামীলীগের সহ সভাপতি হওয়াতে পরবিারটি ভয়ের মুখে পড়ে আছে। তবে বঙ্গবন্ধুর নামে গড়া ঐতিয্যবাহী
সংগঠন বঙ্গবন্ধু আদর্শ ঐক্য পরিষদের কুষ্টিয়া জেলা সভাপতির মতো একটি পদে থেকে যদি এমন জঘন্য কাজ করে তাহলে সংগঠনটির সুনাম ব্যাপক ক্ষুন্ন হবে বলে মনে করা হচ্ছে।

মেহেরপুরে ডিসির উপস্থিতিতে মাছের পোনা অবমুক্তকরণ

মেহেরপুর প্রতিনিধি: মেহেরপুর সদর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তার দপ্তর এর উদ্যোগে ২০২০-২০২১ অর্থবছরে রাজস্ব বাজেটের আওতায় অভ্যন্তরীণ, জলাভূমি, বর্ষা প্লাবিত ধানক্ষেত, প্লাবনভূমি, প্রাতিষ্ঠানিক জলাশয় মাছের পোনা অবমুক্তকরণ করা হয়েছে।
শনিবার দুপুরের দিকে মেহেরপুর ভৈরব নদের পন্ডের ঘাটে মাছের পোনা অবমুক্ত করণ করা হয়। জেলা প্রশাসক ডঃ মুহাম্মদ মুনসুর আলম খান উপস্থিত থেকে মাছের পোনা অবমুক্ত করেন।
এসময় মেহেরপুর সদর উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট ইয়ারুল ইসলাম, উপজেলা নির্বাহি অফিসার মাসুদুল আলম, জেলা মৎস্য কর্মকর্তা সাইফুদ্দিন ইয়াহিয়া,মৎস্যজীবী প্রতিনিধি সাদিক হোসেন বাবুল প্রমূখ উপস্থিত ছিলেন।

মেহেরপুরে ডাঃ রমেশ চন্দ্র নাথ এর স্মরণ সভা অনুষ্ঠিত

মেহেরপুর প্রতিনিধি: মেহেরপুর জেলা বি এম এ এর সাবেক সভাপতি ডাঃ রমেশ চন্দ্র নাথ এর স্মরণে স্মরণ সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার দুফুরে মেহেরপুর সিভিল সার্জন অফিস মিলনায়তনে এ স্মরণ সভা অনুষ্ঠিত হয়।
মেহেরপুর জেলা বি এম এ এর ভারপ্রাপ্ত সভাপতি ডাঃ এম এ বাশারের সভাপতিত্বে স্মরণ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিভিল সার্জন ডাঃ মোঃ নাসির উদ্দিন।
বক্তব্য রাখেন বি এম এ এর সাধারণ সম্পাদক ডাঃ আবু তাহের সিদ্দিকী, মেহেরপুর ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের তত্ত্বাবোধায়ক ডাঃ রফিকুল ইসলাম, আর এম ও ডাঃ মোখলেছুর রহমান, সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিভাগের কর্মকর্তা ডাঃ অলোক কুমার দাস, রমেশ ক্লিনিকের ব্যবস্থাপক শহিদুল ইসলাম প্রমূখ।

মেহেরপুরে দু’পক্ষের সংঘর্ষে আহত ৩

মেহেরপুর প্রতিনিধি: রাস্তার ঘেরার প্রতিবাদ করায় মেহেরপুরের গাড়াডোব গ্রামে ২ পক্ষের সংঘর্ষে ৩ জন আহত হয়েছে। আহতরা হলো গাড়াডোব গ্রামের শফিউদ্দীনের ছেলে আব্দুল গনি, দাউদ হোসেন, দাউদ হোসেনের স্ত্রী সেলিনা খাতুন।
শনিবার দুপুরের দিকে এ ঘটনা ঘটে।আহতদের মেহেরপুর ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহত আব্দুল গনি জানান তার বাড়ির পাশে একটি রাস্তা প্রতিবেশী আইয়ুব আলী ও কেসমত আলী জোরপূর্বক ঘিরতে যায়, এ সময় বাধা দিতে গেলে তাদের উপর চড়াও হয়। এ সময় দুই পক্ষের সংঘর্ষ বেধে গেলে ৩ জন আহত হয়।

ব্রাইট স্টার ক্লাব মিনিবার ফুটবল ফাইনাল খেলা সম্পন্ন

ক্রীড়া শক্তি ক্রীড়াবল মাদক ছেড়ে খেলতে চল এই প্রতিবাদ্য নিয়ে কুষ্টিয়া হাউজিং এষ্টেট ব্রাইট ষ্টার ক্লাব মাসব্যপি শুরু করে মিনি বার ফুটবল লীগ। গতকাল শুক্রবার বেলা ৪টা’র সময় শুরু হয় ফাইনাল পর্বের চুড়ান্ত খেলা। এ খেলায় অংশগ্রহণ করে হাউজিং এ.বি.সি ক্লাব বনাম টি.ডি.সি শ্বাসরুধদ্ধকর ঘন্টা ব্যপি এই খেলায় ২য় অর্ড়ধে এ.বি.সি পক্ষে ইমরান মিড মাঠ থেকে গোল করে এবং পরবর্তীতে রিমন আরো ১ টি গোল করে এগিয়ে নিয়ে যায় দলকে। ফলে ২-০ গোলে বিজয়ী হয় এ.বি.সি ক্লাব। খেলা শেষে বিজয়ী দলের মধ্যে পুরস্কার বিতরণী পর্ব শুরু হয়। চ্যাম্পিয়ন দলের অধিনায়ক এর হাতে ট্রফি তুলে দেন অনুষ্ঠানের প্রধানঅতিথি ৬ নং ওয়ার্ড কাউন্সিলর ও ওয়ার্ড আওয়ামীলীগের সাধারন সম্পাদক নজরুল ইসলাম (নজু) ও রানার্সআপ এর অধিনায়কের হাতে ট্রফি তুলে দেন মজিবুল শেখ। সম্পাদক দৈনিক কুষ্টিয়া দর্পন ও ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি শাহাবুদ্দিন লোটন। ম্যান অফ দা ম্যাচ, সেরা গোল দাতা, উদিয়মান খেলোয়াড়, সেরা ডিফেন্স, ম্যান অফদা টুর্ণামেন্ট এর হাতে পর্যায় ক্রমে ্র পুরস্কার বিতরণ করেন। ওর্য়াড আওয়ামীলীগের সহ-সভাপতি শাহাবুদ্দিন বাবলা ও পুলিশ লাইন স্কুল এন্ড কলেজের শিক্ষক শাহাবুদ্দিন । এ সময় অতিথি বৃন্দ বলেন তরুনরাই পারে সমাজ কে বদলাতে পারে মাদক মুক্ত সমাজ গড়ার প্রধান সহায়ক শক্তি হিসেবে কাজ করতে। খেলাধূলা যেমন মনকে সতেজ রাখে, সুন্দর জীবন গড়ার অন্যতম হাতিয়ার হতে পারে।
পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন শরিফুল ইসলাম বাপ্পি ও খেলাটি সঞ্চালন দ্বায়িত্বে ছিলেন মোঃ তরুণ আহাম্মেদ।

দেশতথ্য//এল//

 

 

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2020 Deshtathya
Theme Design By : Rubel Ahammed Nannu : 01711011640