1. nannunews7@gmail.com : admin :
  2. labonnohaq71@gmail.com : Labonno Haq : Labonno Haq
রবিবার, ২৯ নভেম্বর ২০২০, ১১:৩২ অপরাহ্ন

নীলফামারী জেলার সকল সংবাদ

  • প্রকাশিত সময় : শুক্রবার, ২৩ অক্টোবর, ২০২০
  • ৮ বার

সৈয়দপুরে মিলাদুন্নবীকে স্বাগত জানিয়ে বিশাল মোটরসাইকেল শোভাযাত্রা
নীলফামারী প্রতিনিধি : নীলফামারীর সৈয়দপুরে পবিত্র ঈদে মিলাদুন্নবী (দঃ )কে স্বাগত জানিয়ে বিশাল মোটর সাইকেল শোভাযাত্রা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করেছে। আশিকানে আলা হাযরাত ফাউন্ডেশন ওই বিশাল শোভাযাত্রাটি আয়োজন করে। সৈয়দপুরে উত্তরবঙ্গের সর্ববৃহত ও দেশের দ্বিতীয় সর্ববৃহত্তম অনুষ্ঠিত মিলাদুন্নবীকে স্বাগত জানিয়ে প্রতিবছর তারা এই মোটর শোভাযাত্রাটি আয়োজন করে আসছে। আহলে সুন্নাত ওয়াল জামায়াত পৌর শাখার সার্বিক সহযোগিতায় এবারো এই শোভাযাত্রায় শহরের প্রায় ৩শতাধিক মোটর সাইকেল অংশগ্রহন করে।
গত ২৩ অক্টোবর জুমা নামাজের পর গোলাহাট রেলওয়ে কলোনী জামে মসজিদ ঈদগাহ মাঠ হতে বের হওয়া ওই বিশাল মোটরসাইকেল শোভাযাত্রাটিতে শহরের বিভিন্ন মসজিদ ও পাড়া মহল্লা থেকে ধর্মপ্রাণরা দলে দলে এসে যোগদান করে। এছাড়া আহলে সুন্নাত ওয়াল জামাআতের সুফী মতাদর্শী বিভিন্ন অংগ সংগঠন আঞ্জুমানে গাউসিয়া, গাউসিয়া কমিটি, রেজা একাডেমী, আহলে সুন্নাত ওয়াল জামাআত জেলা ও পৌর শাখা, আঞ্জুমানে আশরাফিয়া, নুর নাত কাউন্সিল, আল মাদিনা সুন্নী একাডেমী, কানযুল ইমান ইসলামিক মিশনসহ শহরের বিভিন্ন খানকাহ ও ধর্মীয় সংগঠনের হাজার হাজার ধর্মপ্রাণরা মোটর সাইকেল, পিকআপ নিয়ে অংশ নেয়। এসময় জাতীয় পতাকাসহ তারা কালেমা খচিত পতাকা বহন করে।
শহর প্রদক্ষিন শেষে শোভাযাত্রাটি জিআরপি মোড়ে এসে সংক্ষিপ্ত আলোচনার পর মিলাদ, কিয়াম ও মোনাজাতের পর শেষ হয়। আলোচনায় বক্তব্য রাখেন সৈয়দপুর উপজেলা আওয়ামীলীগের সভাপতি আখতার হোসেন বাদল, সাবেক প্যানেল মেয়র হিটলার চৌধুরীসহ আহলে সুন্নাত ওয়াল জামায়াতের বিভিন্ন কর্মীরা। দোয়া পরিচালনা করেন হাফেজ মোমিনুল ইসলাম আল কাদেরী।

 

কিশোরগঞ্জে অগ্নিকান্ডে দুইটি পরিবারের ৯টি ঘর আগুনে ভস্মীভূত
নীলফামারী প্রতিনিধি : নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলায় অগ্নিকান্ডে দুইটি পরিবারের ৯টি ঘর আগুনে ভস্মীভূত হয়েছে। বৃহস্পতিবার (২২ অক্টোবর) রাত ৮টার দিকে কিশোরগঞ্জ ইউনিয়নের কেশবা কলেজপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। স্থানীয়রা জানান,ওই গ্রামের হামিদুল ইসলামের স্ত্রী চুলায় রান্না করে বাইরে বেড়িযে যান। এ সময় চুলার পাশে থাকা খরকুটোতে আগুন লেগে তা দ্রুত চারিদিকে ছড়িয়ে পড়ে। এতে হামিদুল ও শাহাবুদ্দিনের ৯টি ঘর ও ঘরে রক্ষিত আসবাবপত্র আগুনে ভস্মীভূত হয়েছে। পরে স্থানীয় এলাকাবাসী ও ফায়ার সার্ভিসের সহযোগিতায় আগুন নিয়ন্ত্রণে আনেন।

কিশোরগঞ্জে ইদুঁর মারার ট্যাবলেট সেবনে স্কুলছাত্রের মৃত্যু
নীলফামারী প্রতিনিধি : বাবার সাথে অভিমান করে ইঁদুর মারার গ্যাস ট্যাবলেট সেবনে পুত্রের মৃত্যু হয়েছে। ঘটনাটি ঘটেছে নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলার নিতাই ইউনিয়নের মুশরুত পানিয়ালপুকুর পূর্বপাড়া গ্রামে।
স্থানীয় সূত্র জানায়, নিতাই ইউনিয়নের মুশরুত পানিয়ালপুকুর পূর্বপাড়া গ্রামের মোকলেছুর রহমানের পুত্র জাহাঙ্গীর আলম লেখাপড়ায় অমনযোগী হয়ে পড়ে। ফলে পড়াশুনা বিষয়ে জাহাঙ্গীরকে বৃহস্পতিবার ( ২২ অক্টোবর) শাসন করে তার পিতা মোকলেছুর রহমান। এতে অভিমান করে সে ইঁদুর মারার গ্যাস ট্যাবলেট সেবন করে। এক পর্যায়ে জাহাঙ্গীর অসুস্থ্য হয়ে পড়লে পরিবারের লোকজন টের পেয়ে তাকে দ্রুত স্থানীয় হাসপাতালে ভর্তি করে। পরে তাকে রংপুর মেডিকেল কলেজ ও হাসপাতালে স্থানান্তর করা হয়। রংপুরে চিকিৎসারত্ব অবস্থায় ওই দিনেই বিকালে তার মৃত্যু হয়। সে মুশরুত পানিয়ালপুকুর দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ের ৭ম শ্রেণির ছাত্র ছিল। কিশোরগঞ্জ থানার অফিসার ইনচার্জ আব্দুল আউয়াল গ্যাস ট্যাবলেট সেবনে মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন।

 

দেশতথ্য//এল//

 

 

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2020 Deshtathya
Theme Design By : Rubel Ahammed Nannu : 01711011640