1. nannunews7@gmail.com : admin :
  2. labonnohaq71@gmail.com : Labonno Haq : Labonno Haq
বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ০২:২০ অপরাহ্ন

দিনাজপুর জেলার সকল সংবাদ

  • প্রকাশিত সময় : মঙ্গলবার, ২০ অক্টোবর, ২০২০
  • ৭ বার

দিনাজপুরের চিরিরবন্দর সাতনালাউপ-নির্বাচনে ধানের শীষের জয়
স্টাফ রির্পোটার, দিনাজপুর : দিনাজপুরের চিরিরবন্দর উপজেলার ২ নম্বর সাতনালা ইউনিয়ন পরিষদের উপ-নির্বাচনে ধানের শীষ প্রতীক নিয়ে বিএনপি মনোনীত প্রার্থী এনামুল হক শাহ্ বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন। তিনি পেয়েছেন ৩৩৮০ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্ডী আওয়ামী লীগের মনোনীত প্রার্থী আব্দুল হামিদ শাহ্ (নৌকা) প্রতীকে পেয়েছেন ২৮১৩ ভোট।
মঙ্গলবার (২০ অক্টোবর) সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত সুষ্ঠ ও শান্তিপূর্ণ পরিবেশে এখানে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। এদিকে আওয়ামীলীগের আরেক স্বতন্ত্র প্রার্থী সাইফুল ইসলাম শাহ্ (আনারস) প্রতীকে পেয়েছেন ১৯৮৬ ভোট। আরেক স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ আলী জিন্নাহ (মোটরসাইকেল) প্রতীকে পেয়েছেন ২২১৫ ভোট। জাতীয় পার্টি মনোনীত প্রার্থী মোস্তাফিজুর রহমান (লাঙল) প্রতীকে পেয়েছেন ১৯ ভোট। আরেক স্বতন্ত্র প্রার্থী আব্দুর রাজ্জাক (চশমা) প্রতীকে পেয়েছেন ১১০ ভোট।
নির্বাচন সূত্রে জানাগেছে, সাতনালা ইউনিয়নের মোট ভোটার সংখ্যা ১৪৪০৫ জন। মোট ভোট গ্রহন হয়েছে ১০৫২৩ জনে। বাতিল হয়েছে ৩৫০৮ ভোট।
এ ইউনিয়নের চেয়ারম্যান মো.ফজলুর রহমান দুলাল গত ১৫ জুলাই বুধবার করোনা ভাইরাস আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করলে চেয়ারম্যান পদটি শূন্য হয়।

করোনার কারণে পুজার উৎসব যেন অশুভ না হয়: মনোরঞ্জন শীল

স্টাফ রির্পোটার, দিনাজপুর : দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য ও হিন্দু ধর্মীয় কল্যান ট্রাস্টে সিনিয়র সহ-সভাপতি মনোরঞ্জন শীল গোপাল বলেছেন, এবার শারদীয় দুর্গাপুজায় বরাবরের মত আনসার বাহিনী থাকছে না। সে জন্য মন্ডপে বিশৃঙ্খলা ও প্রাণঘাতী করোনার সংক্রমন এড়াতে বেশি বেশি স্বেচ্ছাসেবক গঠন করতে হবে। যাতে তারা সরকারের দেয়া স্বাস্থ্যবিধি মেনে পুজা মন্ডপগুলোকে তদারকি করে। তিনি বলেন, বাংলাদেশের সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। পুজা মন্ডপে সনাতন ধর্মের লোকের পাশাপাশি সকল ধর্মের লোকের সমাগম ঘটে। কিন্তু এবার বিষয়টি একেবারে আলাদা। পুজা মন্ডপে জনসমাগম যাতে না হয় এবং স্বাস্থ্যবিধি যাতে রক্ষা হয় সেদিকে স্বেচ্ছাসেবকদের দৃষ্টি থাকতে হবে। সর্বপরি প্রাণঘাতী করোনার কারণে পুজার উৎসব যাতে অশুভ না হয় সেদিকে সজাগ থাকতে হবে।
২০ অক্টোবর ২০২০ মঙ্গলবার বীরগঞ্জ উপজেলা প্রশাসন (দুর্যোগ ব্যস্থাপনা দপ্তর) এর আয়োজনে আসন্ন শারদীয় দূর্গাপূজা উদযাপন উপলক্ষ্যে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর কর্তৃক বরাদ্দকৃত মন্ডপে জি. আর চালের ডি.ও বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
এসময় উপজেলার ১শ ৫৯টি মন্ডপে ডি.ও বিতরণ করেন এমপি গোপাল।
পুজা উদযাপন পরিষদের সভাপতি মহেষ চন্দ্র রায় এর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আমিনুল ইসলাম, বীরগঞ্জ থানার ওসি আব্দুল মতিন প্রধান, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নুর ইসলাম নুর, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. সানাউল্লাহ, দিনাজপুর মন্দির ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের সহকারী প্রকল্প পরিচালক মো. মশিউর রহমান। অনুষ্ঠানটি পরিচালনা করেন উপজেলা পুজা উদযাপন পরিষদের সাধারন সম্পাদক গোপাল দেব শর্মা।
এদিকে খানসামা ও পার্বতীপুর উপজেলার হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্ট অর্ন্তভূক্ত মন্দির ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের শিক্ষক-শিক্ষিকাকে পুজার উপহার স্বরুপ শাড়ী ও পাঞ্জাবী এবং প্রধানমন্ত্রী প্রদত্ত অনুদান চেক প্রদান করেন প্রধান অতিথি দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য ও হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের সিনিয়র সহ-সভাপতি মনোরঞ্জন শীল গোপাল।

দিনাজপুরে অগ্রগতি শীর্ষক আঞ্চলিক কর্মশালা অনুষ্ঠিত

স্টাফ রির্পোটার, দিনাজপুর : দিনাজপুরে কৃষি আবহাওয়া তথ্য পদ্ধতি উন্নতকরণ প্রকল্পের আওতায় অগ্রগতি শীর্ষক আঞ্চলিক কর্মশালা- ২০২০ অনুষ্ঠিত হয়েছে।
আজ সকালে সদরের হর্টিকালচার সেন্টারের সম্মেলনে কক্ষে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর দিনাজপুর অঞ্চলের আয়োজনে কৃষি আবহাওয়া তথ্য পদ্ধতি উন্নতকরণ প্রকল্পের আওতায় অগ্্রগতি শীর্ষক আঞ্চলিক কর্মশালা- ২০২০ অনুষ্ঠিত হয়। কৃষি সম্প্রসারন অধিদপ্তর দিনাজপুর অঞ্চলের অতিরিক্ত পরিচালক মো: সিরাজুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তর খামার ঝাড়বাড়ি ঢাকার পরিচালক প্রশাসন ও অর্থ উইং ড,আলহাজ উদ্দীন আহাম্মেদ। বিশেষ অতিথি ছিলেন, আবহাওয়া অধিদপ্তরের প্রকল্প পরিচালক ড.শাহ কামাল, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর দিনাজপুর অঞ্চলের উপ পরিচালক মো: তহিদুল ইকবাল,হর্টিকালচার সেন্টারের উপ পরিচালক প্রদীপ কুমার গুহ।
কর্মশালায় প্রধান অতিথি ড,আলহাজ উদ্দীন আহাম্মেদ বলেন,দেশের কৃষি ক্ষেত্রে ব্যাপক উন্নয়নের লক্ষে বর্তমান সরকার নানামুখী কৃষি বান্ধব উন্নয়ন কর্মকান্ড বাস্তবায়ন করছে। তাই কৃষি ক্ষেত্রে যুগান্তকারী সফলতা আনতে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার
চিন্তা ও চেতনার প্রতিফলন ঘটাতে হবে। সর্বত্র উন্নয়নের ধারাবাহিকতা ধরে রাখতে আমাদের সকলকে মাঠ পর্যায়ে কাজ করতে হবে।
কৃষি ও কৃষককে বাঁচাতে আমাদের সকলকে সম্মিলিত ভাবে আধুনিক প্রযুক্তি ব্যবহার জানতে হবে। তাই তিনি কর্মশালায় অংশগ্রহনকারীদের সবাই আধুনিক প্রশিক্ষন গ্রহনের জন্য তাগিদ দেন, তিনি আরো বলেন, রোপা আমন ধানের ফসল যেন কৃষক র্নিবিগ্নে ঘরে তুলতে পারে এজন্যে সকলকে সজাগ থাকাতে হবে
অনুষ্ঠানে বিশেষ অতিথি আবহাওয়া অধিদপ্তরের প্রকল্প পরিচালক ড.শাহ কামাল বলেন,কৃষকদের সর্তকীকরনের মাধ্যমে আমাদের দেশের আবহাওয়া উপযুগি প্রযুক্তির যন্ত্রপাতির ব্যবহার সর্ম্পকে জানার জন্যে তাগিদ দেন। তিনি বলেন, জেলা ও উপজেলা পর্যায়ে ইতিমধ্যে আবহাওয়া নির্ভর অত্যাধুনিক যন্ত্রপাতি সরবরাহ করা হচ্ছে আগামীতে যা ব্যবহার করা হবে।
কর্মশালায় ঠাকুরগাঁও,পঞ্চগড় ও দিনাজপুরের অঞ্চলের ২৩ উপজেলার কৃষি কর্মকর্তাসহ বিভিন্ন প্রতিষ্ঠান ও গবেষনা কেন্দ্রের ৬০ জন কর্মকর্তা অংশ নেন।

দেশতথ্য//এল//

 

 

 

 

 

দিনাজপুর থেকে ইদ্রিস আলী
মোবাঃ-০১৭১৮৮৩৬৪২৬
তাং-২০.১০.২০২০ইং

 

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2020 Deshtathya
Theme Design By : Rubel Ahammed Nannu : 01711011640