1. nannunews7@gmail.com : admin :
  2. labonnohaq71@gmail.com : Labonno Haq : Labonno Haq
সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ০১:৪২ পূর্বাহ্ন

কুষ্টিয়া জেলার সকল সংবাদ

  • প্রকাশিত সময় : সোমবার, ১৯ অক্টোবর, ২০২০
  • ১২ বার

গাংনীতে পৌর আ.লীগের উদ্যোগে শেখ রাসেলের জন্মবার্ষিকী পালন

গাংনী (মেহেরপুর) অফিস: মেহেরপুরের গাংনীতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৫৭ তম জন্মদিন উপলক্ষে গাংনী পৌর আওয়ামীলীগের উদ্যোগে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
গতকাল রোববার সন্ধ্যা ৭ টার দিকে পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আনোয়ারুল ইসলাম বাবু’র নিজস্ব কার্যালয়ে এ আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। পৌর আওয়ামী লীগ সভাপতি আনোয়ার হোসেন বাবলু এর সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের কৃষি বিষয়ক সম্পাদক ফজলুল হক, গাংনী উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম, সাবেক পৌর মেয়র আহমেদ আলী, উপজেলা যুবলীগের সভাপতি মোশাররফ হোসেন, পৌর আওয়ামীলীগের শিক্ষা বিষয়ক সম্পাদক ও দুই নম্বর ওয়ার্ড কাউন্সিলর মিজানুর রহমান, জেলা জাতীয় পার্টি (জেপি)’র সভাপতি আব্দুল হালিম, পৌর আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক শাহিনউজ্জামান, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহ্বায়ক সৈয়দ ওমর আলী তাপু, পৌরসভার প্রত্যেকটি ওয়ার্ডের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ অঙ্গসংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী উপস্থিত ছিলেন। দোয়া মাহফিল পরিচালনা করেন থানাপাড়া জামে মসজিদের পেশ ইমাম জাহিদুল ইসলাম।
অপরদিকে সাহারবাটির প্রাক্তন চেয়ারম্যান বজলুর রহমান ও জেলা আওয়ামীলীগের মহিলা বিষয়ক সম্পাদিকা নুর জাহান বেগমের ছেলে মশিউর রহমানের উদ্যোগে শেখ রাসেল ৫৭ তম জন্মদিন উপলক্ষে কেক কাটা ও দোয়া র অনুষ্ঠানের আয়োজন করে । অনুষ্ঠানে প্রধান অতিথি র বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদিকা নুর জাহান বেগম। সাহারবাটির ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদের প্রার্থী মশিউর রহমানের সভাপতিত্বে উপস্থিত ছিলেন পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক ওয়ালিদ আল জাবের প্লাবন, ছাত্রলীগের নেতা এম আবির হামজা, সাইফ হাসান কৌশিকসহ বিভিন্ন পর্যায়ের নেতৃত্ব অংশ গ্রহণ করে ।

কুষ্টিয়ায় অবৈধ সম্পর্ক দেখে ফেলায় শিশুকে হত্যা


এনামুল হক,কুষ্টিয়া:
ফুফু সুমনার অবৈধ সম্পর্ক দেখে ফেলায় শিশু সানজিদাকে বালিশ চাপা দিয়ে হত্যা। ফুফু সুমনাকে আটক করেছে ইবি থানা পুলিশ।
ইবি থানার অফিসার ইনচার্জ জানান, ঘাতক ফুফু সুমনার অবৈধ সম্পর্ক দেখে ফেলেছিল সানজিদা (৬)।তারই মাশুল জীবন দিয়ে দিতে হলো নিষ্পাপ এই শিশুটিকে। গতকাল ইবি থানায় মামলা দায়ের করেন শিশু সানজিদার পারিবার।তারপরেই শিশু হত্যা রহস্য উৎঘাটন তদন্ত শুরু করেন পুলিশ। ঘটনার সত্যতা প্রমান পেয়ে আটক করা হয় ঘাতক ফুফু সানজিদাকে। সানজিদা হত্যার দায় শিকার করেন।মামলা নং ৯ তাং ১৮/১০/২০২০ ইং।
১৯ অক্টোবর সোমবার সকালে আটকৃত ফুফু সুমনাকে ইবি থানা থেকে কুষ্টিয়া কোর্টে পাঠানো হয়।
জানা যায়, রবিবার দুপুরে কুষ্টিয়ার সদর উপজেলার হরিনারায়ণপুরের ৬ বছরের শিশুকন্যা সানজিদা বাড়ি থেকে হঠাৎ নিখোজ হয়। এরপর এলাকায় বিষয়টি নিয়ে মাইকিং করা হয়। রাতে কাচারি মাঠের পাশে একটি পরিত্যক্ত টয়লেটে একটি শিশুর মরদেহ পড়ে থাকতে দেখে স্থানীয়রা। পরে সানজিদার পরিবারের লোকজন এসে তার মরদেহ চিহ্নিত করে। সানজিদার মরদেহটি শোয়ানো অবস্থায় মেঝেতে ছিল। তার হাত-পা মোড়ানো অবস্থায় পাওয়া যায় এবং মাথায় ও শরীরে আঘাতের চিহ্ন পাওয়া যায়।
এদিকে, খবর পেয়ে ঘটনাস্থলে আসে কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) থানা পুলিশ। তারা লাশ উদ্ধারে পাশাপাশি সুরতহাল করে।
এরপর রহস্য জনক আচারণে সন্দেহের তীর পরে ফুফু সুমনার দিকে।সানজিদাকে প্রথমে বিষপান এবং পরে মুখে বালিশ চাপা দিয়ে হত্যা করেছে তারই আপন ফুপু সুমনা(১৪)।
মৃত অবস্থায় তাকে ফেলে আসে মাঠের মধ্যে এক পরিত্যক্ত শৌচাগারে।ঘাতক ফুপু সুমনার অবৈধ সম্পর্ক দেখে ফেলেছিল সানজিদা (৬)।তারই মাশুল জীবন দিয়ে দিতে হলো নিষ্পাপ এই শিশুটিকে। মাত্র দশ ঘন্টার মধ্যে কুষ্টিয়া হরিনারায়নপুরে শিশু হত্যা রহস্য উৎঘাটন করেছে পুলিশ।
ঘাতক সুমনা টিভিতে ক্রাইম পেট্রোল অনুষ্ঠান দেখে হত্যার নীল নকশা তৈরি করে।
শিশুকন্যা সানজিদার হাঁসি মুখ আর বলবে না বাবা আমার জন্য এটা নিয়ে আসবা ওটা নিয়ে আসবা। ফুফু আমি তোমার বাড়ি বেড়াতে যাবো। এটা খাব ওটা খাব। লাফিয়ে গিয়ে কোলে উঠবে না আর। মায়ের মত সেই ফুপু তার নিজের হাতে হত্যা আপন ভাইয়ের মেয়েকে।

 

খোকসায় প্রতিবন্ধি কিশোরীকে ধর্ষণ, আটক ১

এনামুল হক,কুষ্টিয়া:
কুষ্টিয়ার খোকসায় বিস্কুটের লোভ দেখিয়ে প্রতিবন্ধি কিশোররীকে ধর্ষণের ঘটনায় পুলিশ একজনকে আটক করেছে।
আটক পঞ্চাশোর্ধ বয়সী কামাল মোল্লার বাড়ি উপজেলার গোপগ্রামে। সে তিন সন্তানের জনক।
ধর্ষিতার পরিবার সুত্রে জানা গেছে, শুক্রবার বিকালে কিশোরীকে বিস্কুট দেওয়ার লোভ দেখিয়ে বাড়িতে ডেকে নিয়ে যায় কালাম মোল্লা। নিজের ফাঁকা বাড়িতে জোরপূর্বক কিশোরীকে ধর্ষন করে কিশোরী তার পরিবারের কাছে ঘটনাটি ফাঁস করে দেয়। কিশোরীর মা খোকসা থানায় অভিযোগ দিলে শনিবার রাতে ধর্ষক কামাল মোল্লাকে পুলিশ আটক করে। আটকের পর ধর্ষক প্রতিবন্ধি কিশোরী ধর্ষণের ঘটনা স্বীকার করেছে।
প্রতিবন্ধি কিশোরীর মা জানান, তার প্রতিবন্ধি মেয়ে ধর্ষনের ঘটনাটি ধামা-চাপা দিতে মরিয়া হয়ে ওঠে চেয়ারম্যান মেম্বরসহ গ্রামের এক শ্রেণির নেতারা। এক পর্যায়ে জোর করেই তিনি থানায় অভিযোগ করেন।

খোকসা থানার পুলিশ পরিদর্শক গোলাম মোস্তফা জানান, ধর্ষিতার মা বাদি হয়ে মামলা করেছেন। মামলার পর পরই শনিবার গভীর রাতে ধর্ষক কামাল মোল্লা কে গ্রেফতার করা হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে প্রতিবন্ধি কিশোরী ধর্ষণের কথা স্বীকার করেছে।

 

ইবিতে ছাদ থেকে পড়ে শ্রমিকের মৃত্যু

কুষ্টিয়া প্রতিনিধি:
ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ব্যবসায় প্রশাসন অনুষদের নির্মাণাধীন ভবনের ছাদ থেকে পড়ে মনিরুল ইসলাম নামে এক শ্রমিকের মৃত্যু হয়েছে ।
সোমবার সকাল সাড়ে ৯ টার দিকে ভবনের পাঁচ তলা থেকে পড়ে তার মৃত্যু হয়েছে বলে প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে ।
নিহত নির্মাণ শ্রমিক কুষ্টিয়া জেলার হরিনারায়ণপুর ইউনিয়নের খাইরুল ইসলামের ছেলে। নিহতের দুই বছর বয়সী একটি পুত্র সন্তান রয়েছে ।
প্রত্যক্ষদর্শী অন্য নির্মাণ শ্রমিকদের সূত্রে জানা যায়, সোমবার সকালে ব্যবসায় প্রশাসন অনুষদের পাঁচ তলায় কাজ করছিলেন মনিরুল। এ সময় হঠাৎ পা পিছলে ছাদ থেকে নিচে পড়ে যান তিনি । পরে সেখানেই তার মৃত্যু হয়েছে বলে জানান প্রত্যক্ষদর্শী নির্মাণ শ্রমিকরা ।
এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. পরেশ চন্দ্র বর্ম্মণ বলেন, বিষয়টি অবহিত হওয়ার সঙ্গেই ঘটনাস্থলে যাই । সেখানে গিয়ে নিহত শ্রমিকের লাশ দেখতে পাই। পরে পুলিশ এসে লাশটি নিয়ে যায় ।
এ বিষয়ে ইবি থানার ওসি মোস্তাফিজুর রহমান বলেন, নির্মাণ শ্রমিকের লাশটি ঘটনাস্থল থেকে থানায় আনা হয়েছে । পরিবারের সদস্যদের সাথে কথা বলে লাশটি হস্তান্তর করা হবে ।

কুষ্টিয়ায় ভ্যান চোর আটক

কুষ্টিয়া প্রতিনিধি

কুষ্টিয়ার মিরপুর থানার পুলিশের অভিযানে সোমবার দুপুরে ছেঁউরিয়ার জয়নাল ওরফে জয় (১৯) নামের এক ভ্যান চোরকে ভ্যানসহ আটক করেছে মিরপুর থানার পুলিশ।

সূত্রে জানান, উপজেলার ফুলবাড়ীয়া ইউনিয়নের হাজী মোড় থেকে এক ভ্যান চালক তার ভ্যানটি রাস্তার পাশে রেখে দোকানে যায় । এ সময় সঙ্গবদ্ধ চোরের দল সুকৌশলে পাখিভ্যানটি চুরি করে নিয়ে যায়। প্রকৃত ভ্যান মালিক পিছনে ফিরে দেখে তার ভ্যান নেই।

এ সময় এলাকার বিভিন্ন রাস্তায় খোঁজা খুঁজির পরে তিলকান্দা এলাকার ৩ রাস্তার মোড় থেকে চোর জয়কে সহ ভ্যান উদ্ধার করে। এসময় জনতা চোর জয়কে মারধোর করে ।

সংবাদ পেয়ে থানার অফিসার ইনচার্জ আবুল কালামের নির্দ্দেশে এস আই মেহেদী হাসান, এসআই মাজহারুল ইসলাম ঘটনাস্থলে পৌছে পাখি ভ্যানসহ চৌরকে উদ্ধার করে। চোরের বাড়ী কুষ্টিয়া জেলার কুমারখালি উপজেলার ছেঁউরিয়া এলাকার কারিগড় পাড়া । সে মৃত মমিন আলী শেখের পুত্র চোর জয়নাল আবেদীন ওরফে জয় । এ ব্যাপারে মিরপুর থানার মাললার প্রস্তুতি চলছে ।

 

দেশতথ্য//এল//

 

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2020 Deshtathya
Theme Design By : Rubel Ahammed Nannu : 01711011640