1. nannunews7@gmail.com : admin :
  2. labonnohaq71@gmail.com : Labonno Haq : Labonno Haq
বুধবার, ২১ অক্টোবর ২০২০, ০৯:৪৮ পূর্বাহ্ন

ঝিনাইদহ জেলার সকল সংবাদ

  • প্রকাশিত সময় : শনিবার, ১৭ অক্টোবর, ২০২০
  • ৩ বার
??

ঝিনাইদহে নারী ও শিশুর প্রতি জেন্ডার ভিত্তিক নির্যাতন প্রতিরোধে মিডিয়া মোবিলাইজেশন
ঝিনাইদহ প্রতিনিধি-
ঝিনাইদহে নারী ও শিশুর প্রতি জেন্ডার ভিত্তিক নির্যাতন প্রতিরোধে পুরুষ এবং কিশোরদের অংশগ্রহণে মিডিয়া ব্যক্তিদের সাথে মোবিলাইজেশন সভা অনুষ্ঠিত হয়েছে। বেসরকারি উন্নয়ন সংস্থা ব্র্যাকের সহযোগিতায় ও বাংলাদেশ রুরাল ইকোনমিক ডেভেলপমেন্ট (ব্রেড)’র আয়োজনে শনিবার সকালে সকালে শহরের ফ্যামেলি জোন রেস্টুরেন্ট মিলনায়তনে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
বাংলাদেশ রুরাল ইকোনমিক ডেভেলপমেন্ট (ব্রেড)’র নির্বাহী পরিচালক শহিদুল ইসলাম এর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন ব্রাকের জেলা সমন্বয়ক রোকেয়া বেগম, ব্রাক জেন্ডার জাস্টিস অ্যাড ডাইভারসিটি’র বিভাগীয় ব্যবস্থাপক সেলিম মোল্লা। এছাড়াও অনুষ্ঠানে ঝিনাইদহ প্রেসক্লাবের সভাপতি এম রায়হান, ইত্তেফাক’র ভ্রাম্যমাণ প্রতিনিধি বিমল সাহা তাদের মতামত প্রদাণ করেন। এসময় শিশুর যৌন হয়রানী, বাল্যবিবাহ, শিশু সুরক্ষা প্রভৃতি বিষয়ে সচেতনতা বৃদ্ধিতে ভিডিও ক্লিপ ও পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন প্রদর্শন করা হয়।
এসময় বক্তারা বলেন, জেন্ডার ভিত্তিক ন্যায় বিচারের প্রচারের মাধ্যমে বাংলাদেশে নালী ও শিশুদের প্রতি বিভিন্ন ধরনের নির্যাতন কমে আসবে। আমরা যদি বেশি বেশি সচেতনতামুলক আলোচনার মাধ্যমে পুরুষ ও কিশোরদের সম্পৃক্ততা বৃদ্ধি করতে পারি তা হলে দেশ থেকে বাল্যবিয়েসহ নির্যাতন হ্রাস পাবে।

ঝিনাইদহের হরিশংকরপুরে নারী ধর্ষন ও নির্যাতন বিরোধী বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত

ঝিনাইদহ প্রতিনিধি-
‘নিরাপদ দেশ গড়ি, নারী নির্যাতন বন্ধ করি’ এ শ্লোগানকে সামনে রেখে ঝিনাইদহ সদর উপজেলার হরিশংকরপুর ইউনিয়নে নারী ধর্ষন ও নির্যাতন বিরোধী বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
শনিবার সকালে হরিশংকরপুর ইউনিয়নের বাকড়ী বাজারে এ সমাবেশের আয়োজন করে সদর থানা পুলিশ।
হরিশংকরপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান খন্দকার ফারুকুজ্জামান ফরিদ এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর থানার ওসি (তদন্ত) এমদাদুল হক শেখ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা ছবদুল বিশ্বাস, শিক্ষক আবু আহম্মেদ বিশ্বাস, ইউপি সদস্য আনোয়ারা খাতুন।
এসময় বক্তারা, নারী ধর্ষন ও নির্যাতন বন্ধে সমাজের সর্বস্তরের মানুষকে কাজ করার আহ্বান জানান।

ঝিনাইদহে মৃত ও অবসরপ্রাপ্ত পরিবহণ শ্রমিকদের মাঝে আর্থিক অনুদান প্রদাণ
ঝিনাইদহ প্রতিনিধি-
ঝিনাইদহে মৃত ও অবসরপ্রাপ্ত পরিবহণ শ্রমিকদের মাঝে আর্থিক সহায়তা প্রদাণ করা হয়েছে। শনিবার দুপুরে শহরের চুয়াডাঙ্গা বাসস্ট্যান্ড চত্বরে জেলা বাস মিনিবাস কোচ ও মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের পক্ষ থেকে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
ঝিনাইদহ জেলা বাসমিনিবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি ওয়ালিয়ার রহমান খানের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঝিনাইদহ-২ আসনের সংসদ সদস্য তাহজীব আলম সিদ্দিকী সমি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মাহমুদুল ইসলাম ফোটন, সদর উপজেলা চেয়ারম্যান এ্যাডঃ আব্দুর রশিদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা বদরুদ্দোজা শুভ, সদর থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম হিরন, বাস মিনিবাস শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আশরাফুর জামান খোকন। অনুষ্ঠান পরিচালনা করেন নলডাঙ্গা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান রবিউল ইসলাম রবি।
এসময় ১৩ জন মৃত ও ২ জন অবসরপ্রাপ্ত পরিবহণ শ্রমিকদের পরিবারের মাঝে এককালীন ৬ লাখ ২৫ হাজার টাকা বিতরণ করা হয়।

ঝিনাইদহে নারী ধর্ষন ও নির্যাতন বিরোধী বিট পুলিশিং সমাবেশ
ঝিনাইদহ প্রতিনিধি-
‘নিরাপদ দেশ গড়ি, নারী নির্যাতন বন্ধ করি’ এ শ্লোগানকে সামনে রেখে ঝিনাইদহে নারী ধর্ষন ও নির্যাতন বিরোধী বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
শনিবার সকালে শহরের জোহান ড্রীম ভ্যালী পার্ক মিলনায়তনে এ সমাবেশের আয়োজন করেন সদর থানা পুলিশ। এতে ঝিনাইদহের অতিরিক্ত পুলিশ সুপার আনোয়ার সাঈদ, সিও সংস্থার নির্বাহী পরিচালক সামসুল আলম, সদর থানার ওসি মিজানুর রহমান, জোহান ড্রীম ভ্যালী পার্কের স্বত্তাধীকারী মোয়াজ্জেম হোসেন ও মসজিদের ইমাম, শিক্ষকসহ নানা শ্রেণী পেশার মানুষ অংশ নেয়।
এসময় বক্তারা, নারী ধর্ষন ও নির্যাতন বন্ধে সমাজের সর্বস্তরের মানুষকে কাজ করার আহ্বান জানান। জেলা পুলিশের আয়োজনে একই সময়ে জেলার ৬ উপজেলার বিভিন্ন স্থানে নারী ধর্ষন ও নির্যাতন বিরোধী বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত হয়।

ঝিনাইদহে ভাষা সৈনিক মুসা মিয়া সড়কের উদ্বোধন
ঝিনাইদহ প্রতিনিধি-
ঝিনাইদহে ভাষা সৈনিক মুসা মিয়া সড়কের উদ্বোধন করা হয়েছে। গতকাল শহরের পৌর এলাকার মহিষাকুন্ডু এলাকায় এ সড়কের উদ্বোধন করেন পৌরসভার মেয়র আলহাজ সাইদুল করিম মিন্টু।
এসময় ভাষা সৈনিক মুসা মিয়ার সন্তান জাহেদী ফাউন্ডেশনের নির্বাহী সদস্য কাইয়ুম শাহরিয়ার জাহেদী হিজল, পৌরসভার কাউন্সিলর মাহবুবুর রহমান শেখর, জাহিদুল ইসলাম, মহিউদ্দিন, বশির আহম্মেদ, এ্যাড. বিকাশ কুমার ঘোষসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।
অনুষ্ঠিত আলোচনা সভায় জানানো হয়, মহিষাকুন্ডু বটতলা মোড় হতে ৪ কিলোমিটার এই সড়কের নাম ভাষা সৈনিক মুসা মিয়া নামে পরিচিত হবে। এতে আগামী প্রজন্ম ভাষা সৈনিকদের অবদান মনে রাখবে ও তাদের আদর্শ বুকে লালন করতে পারবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2020 Deshtathya
Theme Design By : Rubel Ahammed Nannu : 01711011640