1. nannunews7@gmail.com : admin :
  2. labonnohaq71@gmail.com : Labonno Haq : Labonno Haq
শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ০৭:৪৬ অপরাহ্ন

ঝিনাইদহ জেলার সব সংবাদ

  • প্রকাশিত সময় : শুক্রবার, ১৬ অক্টোবর, ২০২০
  • ৭ বার

ঝিনাইদহে আন্তর্জাতিক গ্রামীণ নারী দিবস উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা
ঝিনাইদহ প্রতিনিধি:
আন্তর্জাতিক গ্রামীণ নারী দিবস উপলক্ষে ঝিনাইদহে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। “করোনা পরিস্থিতিতে খাদ্য সুরক্ষা ও দারিদ্রতা নির্মূলে আদিবাসি ও গ্রামীন নারীর অবদানই মুখ্য” এ প্রতিপ্রাদ্যকে সামনে রেখে বৃহস্পতিবার মানুষের জন্য ফাউন্ডেশন এর সহযোগীতায় এইড ফাউন্ডেশনের সিজিবিভি প্রকল্পের আওতায় সদর উপজেলার কালীচরণপুর ইউনিয়নে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এসময় কালীচরণপুর ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান মতিউর রহমান, সামাজিক সহায়তা কমিটির সদস্য ওহাব আলী, এইড’র প্রতিনিধি বিষ্ণু পদ ঘোষ, পারভীন আক্তার,উপকারভোগী সজিবা খাতুনসহ অন্যান্যরা বক্তব্য রাখেন। এসময় বক্তারা, জেন্ডার ভিত্তিক সহিংসতা প্রতিরোধ ও নারীর ক্ষমতায়ন বৃদ্ধির জন্য সকলের একসাথে কাজ করার আহ্বান জানান।

মহেশপুর সীমান্ত দিয়ে অবৈধভাবে ভারতে যাওয়ার সময় দালালসহ আটক ৬
ঝিনাইদহ প্রতিনিধি-
ঝিনাইদহের মহেশপুর সীমান্ত দিয়ে অবৈধভাবে বাংলাদেশে থেকে ভারতে যাওয়ার সময় দালালসহ ৬ জনকে আটক করেছে বিজিবি।
শুক্রবার ভোররাতে মহেশপুর উপজেলার মাইল বাড়িয়া মাঠের মধ্য হতে তাদেরকে আটক করা হয়। আটককৃতরা হলেন, নড়াইল সদর উপজেলার শিংগা বসুপাড়া গ্রামের চান্দু সেনের ছেলে রাজ কুমার সেন (২৩) ও গোপালগঞ্জ সদর উপজেলার সাতপাড়া গ্রামের কালীপদ বিশ্বাসের ছেলে কিরন চন্দ্র বিশ্বাস (৬২)। এছাড়ার অবৈধভাবে সীমান্ত পারাপারে সহায়তাকারী ৪ দালালকে আটক করা হয়। তারা হলেন মহেশপুর উপজেলার মাইলবাড়িয়া গ্রামের ইব্রাহীম ফরাজির ছেলে আব্দুল কাদির (৩১), আলী আহাম্মদের ছেলে সাজ্জাদ হোসেন (২৩), সুলতান আলীর ছেলে আহসান হাবীব (২৪) এবং ইবাদত মন্ডলের ছেলে নুর ইসলাম মন্ডল।
মহেশপুর ব্যাটালিয়ন (৫৮ বিজিবি) উপ অধিনায়ক মোহাম্মদ মেহেদী হাসান খান স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, শুক্রবার দুপুরে আটককৃতদের মহেশপুর থানায় সোপর্দ করা হয়েছে।

ঝিনাইদহে জেন্ডার ভিত্তিক সহিংসতা প্রতিরোধে সরকারি সেবাদানকারী প্রতিষ্ঠানের সাথে সংলাপ অনুষ্ঠিত

ঝিনাইদহ প্রতিনিধি-
জেন্ডার ভিত্তিক সহিংসতা প্রতিরোধে ঝিনাইদহে সরকারি সেবাদানকারী প্রতিষ্ঠানের সাথে সংলাপ অনুষ্ঠিত হয়েছে।
মানুষের জন্য ফাউন্ডেশন’র সহযোগিতায় এইড’র সিজিবিভি প্রকল্পের আয়োজনে বৃহস্পতিবার বিকেলে এইড মিলনায়তনে এ সংলাপ অনুষ্ঠিত হয়।
উপজেলা সামাজিক সহায়তা কমিটির সভাপতি আমিনুর রহমান টুকুর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা বদরুদ্দোজা শুভ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর থানার ওসি মিজানুর রহমান, মহিলা বিষয়ক অধিদপ্তরের প্রোগ্রাম অফিসার খোন্দকার শরীফা আক্তার, এইড’র কর্মকর্তা আব্দুল আলিম, তন্ময় কুমার কুন্ডু।
এসময় অংশগ্রহণকারীরা, নারীদের ক্ষমাতায়ন ও বাল্য বিবাহ, পারিবারিক নির্যাতন ও যৌতুক, ধর্ষণ , যৌন হয়রানিসহ যে কোন সহিংসতার বিরুদ্ধে কাজ করার আশ্বাস প্রদাণ করেন।

দেশতথ্য//এল//

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2020 Deshtathya
Theme Design By : Rubel Ahammed Nannu : 01711011640