1. nannunews7@gmail.com : admin :
  2. labonnohaq71@gmail.com : Labonno Haq : Labonno Haq
বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ০১:০২ অপরাহ্ন

নীলফামারী জেলার সকল সংবাদ

  • প্রকাশিত সময় : বুধবার, ১৪ অক্টোবর, ২০২০
  • ৪ বার

সৈয়দপুরে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তদের মাঝে টিন ও টাকা প্রদান

নীলফামারী প্রতিনিধি : নীলফামারীর সৈয়দপুর উপজেলার বোতলাগাড়ী ইউনিয়নের উত্তর সোনাখুলি কাচারীবাজার বালাকান্ত হিন্দুপাড়ায় ভয়াবহ অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত ১৬ টি পরিবারকে পূনর্বাসনের জন্য উপজেলা পরিষদের পক্ষ থেকে টিন ও নগদ টাকা প্রদান করা হয়েছে। মঙ্গলবার (১৩ অক্টোবর) বিকালে উপজেলা পরিষদ চত্বরে সর্বস্ব হারানো পরিবারগুলোর হাতে ২ বান করে টিন তুলে দেন উপজেলা চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন। এসময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. নাসিম আহমেদ, উপজেলা ভাইস চেয়ারম্যান আজমল হোসেন সরকার, মহিলা ভাইস চেয়ারম্যান সানজিদা বেগম লাকী, উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. রবিউল আলম প্রমুখ।
উপজেলা চেয়ারম্যান জানান, অগ্নিকান্ডের ঘটনার পরদিনই উপজেলা পরিষদের পক্ষ থেকে প্রতিটি পরিবারে একটি করে শাড়ী, লুঙ্গি ও শার্ট, ৫ কেজি চাল, ১ কেজি ডাল, ১ হাজার করে টাকা দেয়া হয়েছে। আজ অসহায় পরিবারগুলোর মাথা গোজার ঠাইয়ের জন্য ৯ ফিট সাইজের ২ বান করে টিন দেয়া হলো। এ মূহুর্তে বরাদ্দ নেই, তবে আসামাত্রই ঘর নির্মাণ খরচ বাবদ ৬ হাজার করে টাকা দেয়া হবে।
উল্লেখ্য, গত ৮ অক্টোবর বৃহস্পতিবার দিবাগত রাত ৯ টায় বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুন লাগলে ফায়ার সার্ভিসের ৩টি ইউনিট ২ ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। কিন্তু তার আগেই ১৬ টি পরিবারের সর্বস্ব আগুনের লেলিহান শিখায় পুড়ে ছাই হয়ে যায়। এতে প্রায় ২৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়। ইতোপূর্বে জেলা প্রশাসক, উপজেলা চেয়ারম্যান ও পৌর মেয়রের পক্ষ থেকে ত্রাণ দেয়া হয়েছে।

নীলফামারীর জলঢাকায় ভুয়া ডিবি পুলিশ আটক

নীলফামারী প্রতিনিধি: নীলফামারীতে আব্দুল হাকিম(৪৫) নামে ভুয়া এক গোয়েন্দা পুলিশকে (ডিবি) আটক করেছে জলঢাকা থানা পুলিশ।
গতকাল মঙ্গলবার (১৩ অক্টোবর) দুপুরে জলঢাকা উপজেলার কৈমারী বাজার থেকে তাকে আটক করা হয়। সে লালমনিরহাট জেলার পাটগ্রাম উপজেলার রসুলগঞ্জ এলাকার ছলেমান আলীর ছেলে।
পুলিশ জানায়, কৈমারী বাজারের ব্যবসায়ী আল আমিন এর দোকানে মালামাল কিনার জন্য তিনজন ব্যক্তি মোটরসাইকেলে আসেন। এরমধ্যে একজন ডিবি পুলিশ পরিচয় দিয়ে বিভিন্ন মালামাল চান এবং সেগুলোর মেয়াদ রয়েছে কিনা তা দেখার জন্য দোকানের ভেতরে প্রবেশ করেন। একপর্যায়ে দোকানের ক্যাশ বাক্স থেকে ৩০ হাজার টাকা ছিনতাই করলে দোকান মালিকের সাথে কথা কাটাকাটি শুরু হলে স্থানীয়রা জড়ো হয়ে ওই ব্যক্তিকে আটকে রাখে। এমন সময় বাকি দুজন পালিয়ে যায়। বিষয়টি জানতে পেরে পুলিশ সেখান থেকে তাকে আটক করে থানায় নিয়ে আসেন।
বিষয়টি নিশ্চিত করে জলঢাকা থানার উপ-পরিদর্শক আব্দুর রশিদ জানান, এ ঘটনায় জড়িত অন্য দু’জনের নাম পাওয়া গেছে। তাদেরও গ্রেফতার করার চেষ্টা চলছে।

কাঁটাতারের বেড়া নির্মাণে বিজিবি-বিএসএফ পতাকা বৈঠক

নীলফামারী প্রতিনিধি : ভারতের অভ্যন্তরে এক সারি বিশিষ্ট কাঁটাতারের বেড়া নির্মাণে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) মধ্যে জয়েন্ট সার্ভে ও পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (১৩ অক্টোবর) দুপুরে বিজিবি নীলফামারী ব্যাটালিয়নের প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশি ৭৬৯ সীমান্ত পিলারের কাছে বিএসএফ কর্তৃক ০.০৪০ কিলোমিটার স্থানে কাঁটাতারের বেড়া স্থাপন করা হচ্ছে। বেড়া নির্মাণের জন্যে সোমবার (১২ অক্টোবর) সকাল থেকে বিকেল পর্যন্ত পঞ্চগড় জেলার বোদা উপজেলার ধামেরঘাট বর্ডার আউটপোস্ট সংলগ্ন ভারতের অভ্যন্তরে সার্ভে অনুষ্ঠিত হয়।
জয়েন্ট সার্ভেতে নেতৃত্ব দেন বিজিবির পক্ষে নীলফামারী ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল মো. মামুনুল হক এবং বিএসএফের পক্ষে ২১ বিএসএফ ব্যাটালিয়নের কমান্ড্যান্ট শরৎ শিং টোমার। পরে পতাকা বৈঠকে উভয় দেশের সার্ভেয়ারের উপস্থিতিতে সীমান্তে সাধারণ নাগরিকের উপর বিএসএফ কর্তৃক গুলি বর্ষণ না করা, ভারত থেকে বাংলাদেশে মাদকদ্রব্যসহ অন্যান্য চোরাচালান রোধের বিষয়ে আলোচনা করা হয়।
বৈঠকে বিজিবি ও বিএসএফের সার্ভেয়ারসহ ১৬ জন করে সদস্য অংশগ্রহণ করেন।

নীলফামারীর টুপামারী ইউপি নির্বাচনে প্রার্থীদের প্রতীক বরাদ্দ

নীলফামারী প্রতিনিধি: নীলফামারীর টুপামারী ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে। মঙ্গলবার (১৩ অক্টোবর) নীলফামারী সদর উপজেলা নির্বাচন অফিসের সম্মেলন কক্ষে প্রতীক বরাদ্দ দেন রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাচন কর্মকর্তা আফতাব উজ জামান।
চেয়ারম্যান পদে দলীয় প্রার্থী হিসেবে আওয়ামী লীগের শাহ আবুল কাশেমকে নৌকা ও বিএনপির সাইদুর রহমান মজনুকে ধানের শীষ এবং স্বতন্ত্র প্রার্থী মছিরত আলী শাহ ফকিরকে চশমা প্রতীক বরাদ্দ দেওয়া হয়।
রিটার্নিং অফিসারের কার্যালয় সূত্র জানায়, নির্বাচনী লড়াইয়ে চেয়ারম্যান পদে তিন জন, নয়টি ওয়ার্ডে সাধারণ সদস্য হিসেবে ৩৯ জন এবং সংরক্ষিত নারী ওয়ার্ড সদস্য হিসেবে ১৭ জন রয়েছেন।
রিটার্নিং অফিসার আফতাব উজ জামান বলেন, ইউনিয়নে ২০ হাজার ৯৯৭ জন ভোটার রয়েছেন। এর মধ্যে ১০ হাজার ৭৬২ জন পুরুষ এবং ১০ হাজার ২৩৫ জন নারী ভোটার রয়েছেন।
এর আগে ২০১১ সালের ৫ জুনের নির্বাচনে ভোটার ছিলেন ১৬ হাজার ৫৯৮ জন।
আওয়ামী লীগের প্রার্থী সদর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শাহ আবুল কাশেম বলেন, দীর্ঘদিন পর নির্বাচন হচ্ছে এই ইউনিয়নে। নির্বাচন নিয়ে অনিশ্চয়তায় ছিল এতদিন। আদালতের মাধ্যমে ভোটাধিকার ফিরে পেয়েছেন ইউনিয়নবাসী।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2020 Deshtathya
Theme Design By : Rubel Ahammed Nannu : 01711011640