1. nannunews7@gmail.com : admin :
  2. labonnohaq71@gmail.com : Labonno Haq : Labonno Haq
মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ১১:১৫ পূর্বাহ্ন

ঝিনাইদহ জেলার সকল সংবাদ

  • প্রকাশিত সময় : বুধবার, ১৪ অক্টোবর, ২০২০
  • ৭ বার

ঝিনাইদহে শতাধিক কলাগাছ কেটে দিয়েছে দুবৃর্ত্তরা
ঝিনাইদহ প্রতিনিধি:
ঝিনাইদহ সদর উপজেলার বিজয়পুর গ্রামে এক কৃষকের প্রায় ১ বিঘা জমির শতাধিক ধরন্ত কলাগাছ কেটে দিয়েছে দুবৃর্ত্তরা। মঙ্গলবার রাতে ওই গ্রামের মাঠে এ ঘটনা ঘটে। ঘোড়ামারা গ্রামের ক্ষতিগ্রস্থ কৃষক মকিদুল ইসলাম জানান, অন্যের জমি লীজ নিয়ে তিনি বিজয়পুর গ্রামের মাঠে এ বছর কলার আবাদ করেছিলেন। আর কিছুদিনের মধ্যেই কলা বিক্রি করতেন তিনি। কিন্তু মঙ্গলবার রাতের কোন এক এসময় দুবৃর্ত্তরা তার ধরন্ত কলাগাছ কেটে দিয়েছে। বুধবার সকালে কলাক্ষেতে গিয়ে গাছ ও কলার কাদি মাটিতে লুটিয়ে থাকতে দেখেন তিনি। এতে তার প্রায় ৫০ হাজার টাকার ক্ষতি হয়েছে।
ক্ষতিগ্রস্থ কৃষক মকিদুল ইসলাম অভিযোগ করেন, এর আগে ঘোড়ামারা গ্রামের আশিক ও সালেক তার কলাক্ষেত থেকে কলা চুরি করে। এলাকাবাসীর কাছে হাতে নাতে আটক হওয়ার পর স্থানীয় মাতব্বরা তাদের ৭ হাজার টাকা জরিমানা করে। এ কারণেই আশিক ও সালেক এ ঘটনা ঘটাতে পারে পরে তিনি ধারনা করছেন। এ ব্যাপারে ঝিনাইদহ সদর থানায় তিনি একটি লিখিত অভিযোগ দিয়েছেন।
ঝিনাইদহ সদর থানার ওসি মিজানুর রহমান বলেন, একটি লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত স্বাপেক্ষে দোষিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

ঝিনাইদহে প্রতিবন্ধীদের মাঝে স্বাস্থ্য সহায়ক উপকরণ বিতরণ

ঝিনাইদহ প্রতিনিধি:
ঝিনাইদহে প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ারসহ স্বাস্থ্য সহায়ক উপকরণ বিতরণ করা হয়েছে।
বুধবার দুপুরে শহরের আরাপপুর প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রে এ উপকরণ বিতরণ করা হয়।
এসময় জেলা প্রশাসক সরোজ কুমার নাথ, জেলা সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক শেখ আব্দুল লতিফ, ঝিনাইদহ প্রেসক্লাবের সভাপতি এম রায়হান, জেলা প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তা বাবলুর রহমান, কনসালনেন্ট (ফিজিওথেরাপি) শামীম হোসেনসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। এসময় জানানো হয়, জেলার ৬ উপজেলার ১৫০ জন শারিরীক প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার ও ২০ জন শ্রবন প্রতিবন্ধীদের মাঝে হেয়ারএইড বিতরণ করা হয়।

মহেশপুর সীমান্ত ৫ রোহিঙ্গা নারী-পুরুষ আটক


ঝিনাইদহ প্রতিনিধি:
ঝিনাইদহের মহেশপুর সীমান্ত দিয়ে অবৈধভাবে বাংলাদেশ থেকে ভারতে যাওয়ার সময় ৫ রোহিঙ্গা নারী-পুরুষকে আটক করেছে বিজিবি। মঙ্গলবার রাতে উপজেলার যাদবপুর এলাকা থেকে তাদের আটক করা হয়। বুধবার দুপুরে ৫৮ বাংলাদেশ বর্ডার গার্ডের উপ অধিনায়ক মোহাম্মদ মেহেদী হাসান খান স্বাক্ষরিত এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
বিজিবি জানায়, কয়েকজন ব্যক্তি অবৈধভাবে সীমান্ত পার হয়ে ভারতে যাওয়ার চেষ্টা করছে এমন সংবাদের ভিত্তিতে অভিযান চালানো হয়। এসময় ৫ নারী ও পুরুষকে আটক করা হয়। পরে তাদের পরিচয় যাচাই করে জানা যায়, কক্সবাজারের উখিয়া থানার মধুছড়া এলাকার রোহিঙ্গা ক্যাম্প হতে ভারতে যাওয়ার উদ্দেশ্যে পালিয়ে এসেছে। আটককৃতদের বিরুদ্ধে বিনাপাসপোর্টে বাংলাদেশ হতে ভারতে গমন করার অপরাধে মামলা দায়ের করে মহেশপুর থানায় সোপর্দ করা হয়েছে।

ঝিনাইদহে শারদীয় দুর্গাপুজা উপলক্ষে প্রস্তুতিমুলক সভা অনুষ্ঠিত

??

ঝিনাইদহ প্রতিনিধি:
ঝিনাইদহে আসন্ন শারদীয় দুর্গাপুজা উপলক্ষে প্রস্তুতিমুলক সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়। এসময় জেলা প্রশাসক সরোজ কুমার নাথ, পুলিশ সুপার মুনতাসিরুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আরিফ-উজ-জামান, ঝিনাইদহ প্রেসক্লাবের সভাপতি এম রায়হান, জেলা ত্রান ও পুর্নবাসন কর্মকর্তা বজলুর রশিদ, বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্ট্রান ঐক্য পরিষদ জেলা শাখার সভাপতি নারায়ণ চন্দ্র বিশ্বাস, সদর উপজেলা পুজা উদযাপন পরিষদের সভাপতি বিনয় কৃষ্ণ বিশ্বাসসহ অন্যান্যারা অংশ নেয়।
এসময় বক্তারা, আসন্ন শারদীয় দুর্গাপুজা স্বাস্থ্যবিধি মেনে পালনের জন্য সকলের প্রতি আহ্বান জানান।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2020 Deshtathya
Theme Design By : Rubel Ahammed Nannu : 01711011640