1. nannunews7@gmail.com : admin :
  2. labonnohaq71@gmail.com : Labonno Haq : Labonno Haq
শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ০৬:৫৩ অপরাহ্ন

কুষ্টিয়া জেলার সকল সংবাদ

  • প্রকাশিত সময় : বুধবার, ১৪ অক্টোবর, ২০২০
  • ৮ বার

কুষ্টিয়ায় আ’লীগ নেতা তাইজাল আলীর বিরুদ্ধে জমি দখলের অভিযোগ

এনামুল হক, কুষ্টিয়া প্রতিনিধি:

জেলা প্রশাসক ও পুলিশ সুপারের কাছে কুষ্টিয়া শহর আওয়ামী লীগের সভাপতি তাইজাল আলী খান ও তার স্বজনদের বিরুদ্ধে জমি দখলসহ ২৫টির মতো অভিযোগ জমা পড়েছে।

ইতোমধ্যে তাইজাল খান, তার ছেলে রনি খানসহ ভাতিজা ও ভাগনেদের বিরুদ্ধে মোহিনী মিলের স্থাপনা ও সরকারি সম্পত্তি দখল এবং বিক্রি থেকে শুরু করে নানা অভিযোগের সত্যতা পেয়েছেন তদন্ত কমিটির সদস্যরা।

কুষ্টিয়া শহর আওয়ামী লীগের টানা কয়েকবারের সভাপতি তাইজাল খানের বাসা শহরের মিলপাড়ায়। তিনি যে বাড়িতে বসবাস করেন, সেটি মোহিনী মিলের সম্পত্তি বলে জানা গেছে। মোহিনী মিলের জায়গা দখল করে তিনি বাড়ি করেছেন। সম্প্রতি কুষ্টিয়ায় জমি জালিয়াতির ঘটনা সামনে আসায় স্থানীয় এমপি ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ তিন সদস্যের তদন্ত কমিটি করে দেন। সেই কমিটির আহ্বায়ক জেলা প্রশাসক মো. আসলাম হোসেন ও সদস্য পুলিশ সুপার এসএম তানভীর আরাফাত ও সরকারি কৌঁসুলি (পিপি) অ্যাডভোকেট অনুপ কুমার নন্দী। জমিজমা সংক্রান্ত যত অনিয়ম আছে, সেসব কমিটির কাছে লিখিত আকারে দেয়ার জন্য নির্দেশনা দেয়া হয়। এরপর শতাধিক অভিযোগ জমা পড়ে কমিটির কাছে। কমিটির এক সদস্য বলেন, তাইজাল আলী, তার ছেলে রনি, ভাতিজা আমজাদ আলী খানসহ তার ভাগনেদের বিরুদ্ধে ২৫টির মতো অভিযোগ জমা পড়েছে।

এর মধ্যে আওয়ামী লীগের স্থানীয় দুই নেতার বিরুদ্ধে ৬৯টি অভিযোগ জমা পড়ে। শহর আওয়ামী লীগের সভাপতি তাইজাল আলী খান, তার ছেলে রনি খান, ভাতিজা আমজাদ আলী খান, মুসা আলী খান ও ভাগনে জিয়াউল হক জিয়ার বিরুদ্ধে বিভিন্ন জায়গা-জমি ও স্থাপনা সংক্রান্ত ২৫টি অভিযোগ জমা পড়ে। এর মধ্যে বেশির ভাগই রয়েছে ঐতিহ্যবাহী মোহিনী মিলের স্থাপনা। এসব স্থাপনা দখল করে দোকানপাটসহ নানা স্থাপনা গড়ে তোলা হয়েছে। এছাড়া হরিজন সম্প্রদায়ের সম্পত্তি দখলের অভিযোগ করা হয়েছে। জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজগর আলী বলেন, দলের নাম ভাঙিয়ে কেউ অপরাধ এবং জমি দখলের মতো কাজ করলে তার কোনো দায়ভার দল নেবে না। আমরা চাই স্বচ্ছতার সঙ্গে সবকিছু করা হোক। স্থানীয় আওয়মী লীগ নেতারা বলেন, মোহিনী মিলপাড়ায় তাইজাল খান, তার ছেলে ও ভাতিজাদের ব্যাপক দাপট রয়েছে। ভয়ে তাদের বিরুদ্ধে কেউ মুখ খুলতে সাহস পায় না। জায়গা-জমি দখল করে তারা অর্থবিত্তের মালিক বনে গেছেন। অভিযোগের বিষয়ে কুষ্টিয়ার পুলিশ সুপার এসএম তানভীর আরাফাত বলেন, জমিজমা সংক্রান্ত বিভিন্ন অভিযোগ আসছে। শতাধিক অভিযোগ জমা পড়েছে। প্রভাবশালী নেতাদের বিরুদ্ধেও অভিযোগ জমা পড়েছে। এসব নিয়ে কমিটির

 

কুষ্টিয়ায় বিজিবি’র অভিযানে ফেনসিডিল-মদ উদ্ধার

কুষ্টিয়া প্রতিনিধি:

কুষ্টিয়ার দৌলতপুরে (৪৭ বিজিবি) এর অধীনস্থ জামালপুর বিওপি’র টহল কমান্ডার হাবিলদার মোঃ সিরাজুলের এর নেতৃত্বে মঙ্গলবার ১৩ই অক্টোবর কান্দিরপাড়ে মাদক বিরোধী অভিযানে ভারতীয় ২০ বোতল মদ উদ্ধার করেছে।

অন্যদিকে, জেলার বিওপি’র টহল কমান্ডার হাবিলদার মোঃ আনোয়ার কিবরিয়া এর নেতৃত্বে ডাংমরকা ইট ভাটার পাশে মাদক বিরোধী অভিযানে পভারতীয় ৫১ বোতল ফেন্সিডিল উদ্ধার করেছে বিজিবি। যার মূল্য প্রায় ৪০,৮০০ টাকা।

অপরদিকে কুষ্টিয়া জেলার দৌলতপুর উপজেলাধীন কুষ্টিয়া ব্যাটালিয়ন (৪৭ বিজিবি) এর অধীনস্থ আশ্রায়ন বিওপি’র টহল কমান্ডার নায়েক মোঃ খলিল উল্লাহ এর নেতৃত্বে বাংলাদেশের অভ্যন্তরে পুরাতন ঠোটারপাড়া মাঠ নামক স্থানে মাদক বিরোধী অভিযান পরিচালনা করে মালিকবিহীন অবস্থায় ভারতীয় ১০০ বোতল ফেন্সিডিল উদ্ধার করেছে বিজিবি, যার মূল্য প্রায় ৮০,০০০ টাকা।সভায় আলোচনা করা হবে। যারা সরকারি, বেসরকারি ও ব্যক্তিমালিকানাধীন সম্পত্তি অবৈধভাবে ভোগ-দখল করে আসছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

অভিযোগের বিষয়ে তাইজাল আলী খান বলেন, কারা কী অভিযোগ দিয়েছে, সেসব জানি না। আমি কোনো অনিয়মের সঙ্গে জড়িত নই। স্বজনরা কী করেছেন, সেটা তাদের ব্যাপার। কেউ অনিয়ম করলে তার দায়ভার তার। আর নানা কারণে এখন মিথ্যা অভিযোগ করা হচ্ছে। এতদিন কেন করা হয়নি?

কমিটির সভাপতি জেলা প্রশাসক মো. আসলাম হোসেন বলেন, অনেক অভিযোগ জমা পড়েছে। কমিটির সভায় সব অভিযোগ খতিয়ে দেখা হবে। সত্যতা পেলে কাউকে ছাড় দেয়া হবে না।

২৫টি অভিযোগের নথি এসেছে। এগুলোয় দেখা গেছে, মিলের রেলগেট থেকে হরিশংকরপুর রেলগেট পর্যন্ত রেললাইনের দুই ধারের জমি ও খাল দখল হয়ে গেছে। মোহিনী মিলের সম্পত্তির বড় অংশ তাইজাল খান ও তার স্বজনদের দখলে চলে গেছে। মোহিনী মিলের হাসপাতালের জমি বেদখলে গেছে। এর ক্লাবঘরও তাইজালের লোকজনের দখলে রয়েছে। লালন শাহের মাজারে যাওয়ার পথে ব্রিজের জায়গা দখল করে দোকান তৈরি করা হয়েছে। বাচ্চু নামে একজনের জায়গা দখল করে নেয়া হয়েছে। মিল লাইনের সুইপারদের টয়লেট দখলের অভিযোগ উঠেছে আমজাদ আলী খানের বিরুদ্ধে। এমনকি মিল লাইন এলাকার ত্রাস রাশিদুলের মৃত্যুর পর ছয় থেকে সাতটি দোকান দখল করে নেয়ার অভিযোগ উঠেছে তাইজাল আলীর স্বজনদের বিরুদ্ধে। ভাটাপাড়া এলাকার ইটভাটার জায়গা দখল করে প্লট বানিয়ে বিক্রির অভিযোগ উঠেছে তাইজালের বিরুদ্ধে। তার ছেলে রনি খানের বিরুদ্ধে আছেও নানা অভিযোগ। মোহিনী মিলের রেস্টহাউস স্থানীয় পিরু ও নাসিরের মাধ্যমে দখলে রেখেছেন তিনি। একইভাবে মিলের সাবেক গেস্টহাউস দখল ও টেনিস গ্রাউন্ড দখল করে ঈদগাহ তৈরি ও মিলের মাঠ দখল করে কিন্ডারগার্টেন স্কুল করার অভিযোগ উঠেছে তার বিরুদ্ধে।

 

শুধু আইন নয়-প্রয়োগ ও বাস্তবায়ন চাই:

ধর্ষণ ও যৌন নিপীড়নের বিরুদ্ধে কুষ্টিয়ায় শিক্ষার্থীদের মানব বন্ধন

কুষ্টিয়া প্রতিনিধি: ‘শুধু আইন নয় প্রয়োগ ও বাস্তবায়ন চাই’ শ্লোগানে সারাদেশে নারীর প্রতি সহিংসতা, ধর্ষণ ও নিপীড়নের প্রতিবাদসহ জারিকৃত আইনের প্রয়োগ ও বাস্তবায়ন দাবিতে স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয় পড়ুয়া সাধারণ শিক্ষার্থীরা মানব বন্ধন করেছে।

বুধবার সকাল সাড়ে ১০টায় শেখ রাসেল কুষ্টিয়া-হরিপুর সংযোগ সেতুর উপর ‘ধর্ষণ ও যৌন নিপীড়নের বিরুদ্ধে কুষ্টিয়া’ ব্যানারে সাধারণ শিক্ষার্থীরা সোস্যাল মিডিয়ার মাধ্যমে সংগঠিত হয়ে এই মানববন্ধনে অংশ গ্রহণ করে।

অংশ নেয়া শিক্ষার্থীদের প্রত্যেকে নানা দাবি সম্বলিত প্ল্যাকার্ড ধারণ করেন এবং শ্লোগন দেন। এসময় তারা দাবি করেন, অতীতে অনেক আইন জারি হয়েছে কিন্তু সেসব আইনের যথাযথ প্রয়োগ ও বাস্তবায়ন হয়নি বলেই নারীর প্রতি নিপীড়ন ও সহিংসতা বেড়েই চলেছে। এই মহামারী সংকট থেকে মানবিক মূল্যবোধ গড়ে তুলতে প্রথমিক পর্যায় থেকে সর্বোচ্চ শিক্ষা কারিকুলামে এই বিষয় ভিত্তিক অধ্যায় সংযোজন করতে হবে। সেই সাথে পারিবারিক দায়বোধ শিক্ষা ও সচেতনতা গড়ে তুলতে সকল গণমাধ্যমে বাধ্যতামূলক ভাবে এই সংক্রান্ত অনুষ্ঠান প্রচারে সরকারী উদ্যোগ গ্রহণ করতে হবে।

 

দেশতথ্য//এল//

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2020 Deshtathya
Theme Design By : Rubel Ahammed Nannu : 01711011640