1. nannunews7@gmail.com : admin :
  2. labonnohaq71@gmail.com : Labonno Haq : Labonno Haq
শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ০৭:৩১ অপরাহ্ন

কুষ্টিয়া জেলার সকল সংবাদ

  • প্রকাশিত সময় : মঙ্গলবার, ১৩ অক্টোবর, ২০২০
  • ১১ বার

কুষ্টিয়ায় স্কুল কলেজ বন্ধ থাকলেও চলছে কোচিং !
মোমেছুর রহমান, কুষ্টিয়া:
করোনা ভাইরাসের কারণে গত ১৭ মার্চ থেকে ৩১ অক্টোবর পর্যন্ত দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করেছে সরকার। সরকারের এ সিদ্ধান্ত অনুযায়ী সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকলেও কুষ্টিয়ায় শুরু হয়েছে কোচিং বাণিজ্য।
খোজ নিয়ে জানা গেছে, কুষ্টিয়ার বড় বড় কোচিং সেন্টারগুলো বন্ধ থাকলেও বিভিন্ন স্কুল কলেজের শিক্ষকরা গোপনে কোচিং ব্যবসা চালাতে শুরু করেছেন।

গতকাল এমনই এক অভিযোগের ভিত্তিতে কুষ্টিয়া শহরের কালিশংকরপুর মাদ্রাসা সংলগ্ন এক বাড়িতে সকাল সাতটার দিকে সরেজমিনে গেলে দেখা যায়, ওই বাড়ির বাইরের অংশে অবস্থিত ছোট পরিসরের একটি বারান্দাতে ১৫ থেকে ১৬ জন শিক্ষার্থী ঠাসাঠাসি অবস্থায় বসে রয়েছে কোচিং করার উদ্দেশ্যে। কোন প্রকার সামাজিক দূরত্ব তাদের মধ্যে নেই। এমনকি মাস্ক পর্যন্ত কেউ পরিধান করেনি। ঐ সকল শিক্ষার্থীদের সাথে কথা হলে তারা জানান, প্রায় এক মাস এভাবেই তারা সেখানে কোচিং করছেন। তারা সকলেই কুষ্টিয়া সরকারি টেকনিক্যাল স্কুল ও কলেজের নবম দশম শ্রেণীর ছাত্র ছাত্রী। তাদের সাথে কথা বলতে বলতেই বের হয়ে আসেন কোচিং সেন্টারের শিক্ষক। এ সময় তার বক্তব্যগুলো ক্যামেরাবন্দি করতে গেলে তিনি বাধা প্রয়োগ করেন।
তিনি জানান, তার নাম মোঃ রবিউল ইসলাম রানা। সে সরকারি টেকনিক্যাল স্কুল ও কলেজের খণ্ডকালীন শিক্ষক। প্রায় ছয় মাস তিনি বেকার অবস্থায় রয়েছেন। তাই বাধ্য হয়েই তিনি কোচিং চালাতে শুরু করেছেন।

এদিকে এ ঘটনাটি নিয়ে কুষ্টিয়া সরকারি টেকনিক্যাল স্কুল ও কলেজের অধ্যক্ষ মোহাম্মদ আফজাল হোসেনের সাথে কথা হলে তিনি বলেন, কোচিং পরিচালক রবিউল ইসলাম তার স্কুলের খণ্ডকালীন শিক্ষক ছিলেন। তবে করোনাকালীন সময়ে সকল খণ্ডকালীন শিক্ষক দের বাদ দেওয়া হয়েছে তিনি জানান। তিনি আরো বলেন, যেহেতু সে আমাদের শিক্ষক নয়, তাই আমরা তার বিরুদ্ধে কোনো পদক্ষেপ নিতে পারছি না। আমাদের শিক্ষক হলে আমরা অবশ্যই তার বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণ করতাম।

উল্লেখ্য, করোনায় ঝুঁকি থাকায় দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি ৩১ অক্টোবর পর্যন্ত বাড়ানো হয়েছে।
বৃহস্পতিবার (১ অক্টোবর) শিক্ষা মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
বিজ্ঞপ্তিতে বলা হয়, বিশ্বব্যাপী চলমান মহামারি করোনার কারণে শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি আগামী ৩১ অক্টোবর পর্যন্ত বাড়ানো হয়েছে।
শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেন, বর্তমানে শিক্ষা প্রতিষ্ঠান খোলার মতো পরিস্থিতি তৈরি হয়নি। শিক্ষার্থীদের ঝুঁকির মধ্যে না ফেলতে ছুটি আরও বাড়ানো হবে।
করোনা ভাইরাসের কারণে বাতিল করা হয়েছে পিএসসি, জেএসসি ও এইচ এস সি পরীক্ষা।
অথচ সামান্য কিছু অর্থের লোভে কুষ্টিয়ায় চলছে কোচিং সেন্টার!

 

কুষ্টিয়ায় সাজাপ্রাপ্ত পলাতক আসামি গ্রেপ্তার


কুষ্টিয়া প্রতিনিধি:
কুষ্টিয়ায় পুলিশের বিশেষ অভিযানে একজন সাজাপ্রাপ্ত পলাতক আসামিকে গ্রেফতার করা হয়েছে ।

কুমারখালী থানার অফিসার ইনচার্জ মজিবুর রহমান জানান, কুমারখালী সিআর-৩৫৪/২০১৮ মামলায় এক বছরের বিনাশ্রম কারাদণ্ডসহ চেকে বর্ণিত অর্থ দন্ডের সাজাপ্রাপ্ত দীর্ঘদিন ধরে পলাতক থাকা আসামী কুমারখালীর উপজেলাধীন কান্দাবাড়িয়া গ্রামস্থ কালাম শেখের ছেলে আসামী বিপ্লব শেখ কে কুষ্টিয়া গতকাল ১২অক্টোবর রাতে শহরস্থ আমলাপাড়া এলাকায় অবস্থানকালে গোপন সংবাদের ভিত্তিতে কুমারখালী থানার এএসআই (নিঃ) মোঃ আহাদ আলী’র নেতৃত্বে সঙ্গীয় ফোর্স ঘটনাস্থলে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করেন ।
এসময় কুমারখালী থানার অফিসার ইনচার্জ মজিবুর রহমান বলেন, থানা এলাকার সার্বিক আইন-শৃংখলা রক্ষার্থে চলমান এই অভিযান অব্যাহত থাকবে ।
আজ বুধবার ১৩ই অক্টোবর আটক আসামীকে বিজ্ঞ আদালতে সোপর্দ করা হয়েছে ।

কুষ্টিয়া ডিসির কাছে নারী ও শিশু অধিকার ফোরাম এর স্মারকলিপি প্রদান

কুষ্টিয়া প্রতিনিধি:

দেশব্যাপী নারীর সম্ভ্রমহানি, শিশু ও নারী নির্যাতনের প্রতিবাদে নারী ও শিশু অধিকার ফোরাম কুষ্টিয়া জেলা শাখার উদ্যোগে কুষ্টিয়া জেলা প্রশাসক মোঃ আসলাম হোসেনের নিকট স্মারকলিপি প্রদান করেছেন।
সোমবার সকালে কুষ্টিয়া জেলা প্রশাসকের নিকট এ স্মারকলিপি প্রদান করেন।
এ সময় উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা, জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য সৈয়দ মেহেদী আহমেদ রুমী, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির স্থানীয় সরকার বিষয়ক সম্পাদক,জেলা বিএনপির সাধারন সম্পাদক ও সাবেক সংসদ সদস্য অধ্যক্ষ সোহরাব উদ্দিন, কুষ্টিয়া জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক শামীম উল হাসান অপু, নারী ও শিশু অধিকার ফোরাম, কুষ্টিয়া জেলা শাখার সভাপতি আব্দুর রাজ্জাক বাচ্চু, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক লতিফা আক্তার রোজি খান, সিনিয়র সহ-সভাপতি হাফিজুর রহমান মনির, সহ-সভাপতি এডভোকেট শাতিল মাহমুদ, যুগ্ম সম্পাদক ফিরোজ আহমেদ তপন, সাজেদা খাতুন, সাংগঠনিক সম্পাদক এ্যাড ইকবাল হোসেন জেলা যুবদলের সিনিয়র সহসভাপতি মেজবাউর রহমান পিন্টু, জেলা কৃষকদলের সাধারণ সম্পাদক মোকাররম হোসেন মোকা, জেলা ছাএদলের সাধারন সম্পাদক এস আর শিপন, সাংগঠনিক সম্পাদক রোকনুর জামান রাসেল বিএনপির নেতা আছের আলী সহ অন্যান্য নেতৃবৃন্দ।

কুষ্টিয়ায় আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালন

কুষ্টিয়া প্রতিনিধি:
আজ আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস। সারা বিশ্বের ন্যায় বাংলাদেশেও যথাযথ মর্যাদায় দিবসটি পালিত হচ্ছে। দিবসটির এবারের শ্লোগান ‘‘দুর্যোগ ঝুঁকি হ্রাস সুসাশন নিশ্চিত করবে টেকসেই উন্নয়ন’’।
দিবসটি উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃর্তৃক গণভবন থেকে সরাসরি ‘‘দুর্যোগ সহনীয় বাসগৃহ’’ উদ্বোধনী ভার্চুয়াল অনুষ্ঠানটি সরাসরি উপভোগ করেন কুষ্টিয়া জেলা প্রশাসকের নেতৃত্বে জেলা দুর্যোগ কমিটি।

এর আগে দিবসটি উপলক্ষে এক আলোচনা সভায় দুর্যোগ মোকাবেলায় সবার সম্মিলিত প্রচেষ্টার পাশাপাশি প্রাকৃতিক ভারসাম্য বজায় রাখতে বেশি বেশি বৃক্ষ রোপনের উপর গুরুত্বারোপ করেন জেলা প্রশাসক মোঃ আসলাম হোসেন।
এ সময় উপস্থিত ছিলেন জেলা ত্রাণ ও পুনবার্সন কর্মকর্তা মুহামমাদ আবদুর রহমান সহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ইয়াবাসহ নারী মাদক ব্যবসায়ী আটক

কুষ্টিয়া প্রতিনিধি :

ইসলামী বিশ্ববিদ্যালয় থানার মহিশাডাঙ্গা এলাকা থেকে ২৯০ পিস ইয়াবা ট্যাবলেটসহ সুস্মিতা আক্তার (২৫) নামের এক নারী মাদক ব্যবসায়ীকে আটক করেছে র্যাব-৬, ঝিনাইদহ।

সে কুষ্টিয়া সদর উপজেলার বালিয়াপাড়ার আকমল হোসেনের মেয়ে। গোপন সংবাদের ভিত্তিতে আজ মঙ্গলবার ১৩ই অক্টোবর দুপুরে তার বাড়ীতে অভিযান চালিয়ে তাকে আটক করা হয়।

 

দেশতথ্য//এল//

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2020 Deshtathya
Theme Design By : Rubel Ahammed Nannu : 01711011640