1. nannunews7@gmail.com : admin :
  2. labonnohaq71@gmail.com : Labonno Haq : Labonno Haq
শনিবার, ৩১ অক্টোবর ২০২০, ০৪:৪৩ অপরাহ্ন

নীলফামারীতে সবজির চড়া দামে দিশেহারা স্বল্প আয়ের মানুষ

  • প্রকাশিত সময় : সোমবার, ১২ অক্টোবর, ২০২০
  • ৭ বার

নীলফামারী প্রতিনিধি :

কাঁচামরিচের ঝাঁজের সঙ্গে এবার যুক্ত হলো হরেক রকম সবজি। নীলফামারীতে এ সপ্তাহে কাঁচামরিচের দাম বেড়ে ২৫০ টাকা ছুঁয়েছে। গত কয়েকদিনে সবজির দাম বেড়েছে কেজিপ্রতি ২০ থেকে ২৫ টাকা। কোনো কোনো সবজির দাম দ্বিগুণও হয়েছে। চড়া দামের কারণে বাজারে গিয়ে দিশেহারা হয়ে পড়ছে মধ্যবিত্ত ও স্বল্পআয়ের মানুষেরা। আড়তদার ও খুচরা বিক্রেতারা বলছেন, উত্তরবঙ্গে বন্যা ও সরবরাহ সংকটের কারণেই বাড়ছে সবজির দাম। এ দিকে ব্যবসায়ীরা আশঙ্কা করছেন, নতুন মৌসুমের সবজির আমদানি ছাড়া নিয়ন্ত্রণে আসবে না বাজার।
বন্যায় নীলফামারী জেলায় সবজির আবাদ বিনষ্ট হওয়ায় বাজারগুলোতে উপজেলার বাইরে থেকে আসছে সবজিসহ নিত্যপ্রয়োজনীয় জিনিস। এসব সবজির দাম আকাশছোঁয়া। একদিকে করোনার প্রভাবে কর্মহীন মানুষ অন্যদিকে বন্যায় সবজিতে ব্যাপক ক্ষতি। সব মিলিয়ে কাঁচাবাজারের লাগামহীন মূল্যে নিম্ন আর মধ্যম আয়ের মানুষের জীবন এখন বিপর্যস্ত। সবজি কেনা এখন দুরূহ ব্যাপার। তাই ডাল আর ডিমের ওপরই ভরাসা প্রত্যন্ত এলাকার খেটে খাওয়া পরিবারগুলোর। বন্যা শুরুর পর থেকেই সবজির বাজারে মূল্য বৃদ্ধি পেতে শুরু করে। কিন্তু গেল দু’সপ্তাহ ধরে সবজির দাম লাগামহীন হয়ে পড়ে। বর্তমানে প্রতিটি সবজি কেজি প্রতি দুই থেকে চারগুণ দামে কিনতে হচ্ছে সাধারণ মানুষকে।
বর্তমানে কাঁচামরিচ ২০০ থেকে ২৩০ টাকা, বেগুন ৮০ টাকা, আলু ৪৫ থেকে ৫০ টাকা, করলা ৭০ থেকে ৮০ টাকা, কচু ৩৫ থেকে ৪০ টাকা, পটল, ৮০ থেকে ৯০ টাকা, বরবটি ৬০ টাকা, নেনুয়া ৪০ থেকে ৫০ টাকা, ঢেরস ৬০ থেকে ৭০ টাকা, শশা ৬০ টাকা, সিম, ১১০ থেকে ১২০ টাকা, গাজর ৮০ টাকা, কাকরোল ৬০ টাকা, পেপে ৩৫ টাকা, পাতা কপি ১২০ টাকা এবং লাল শাক, পুই শাক ৫০ টাকা ও কলমির শাক ৩০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে। লাউ প্রতি পিস ৫০ থেকে ৬০ টাকা, কাঁচকলা প্রতি হালি ৩০ টাকা করে বিক্রি হচ্ছে। এদিকে পিয়াজ ৮০ টাকা, রসুন ২০০ টাকা, আদা ৭০ টাকা, শুকনা মরিজ ৩০০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। আবার চালের দামও বেড়েছে প্রকারভেদে কেজি প্রতি দুই থেকে তিন টাকা। অথচ গত সপ্তাহে প্রতিটি সবজি ছিলো ২০ থেকে ২৫ টাকা কমে।

দেশতথ্য//এল//

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2020 Deshtathya
Theme Design By : Rubel Ahammed Nannu : 01711011640