1. nannunews7@gmail.com : admin :
  2. labonnohaq71@gmail.com : Labonno Haq : Labonno Haq
শনিবার, ৩১ অক্টোবর ২০২০, ০১:৩২ অপরাহ্ন

নীলফামারী জেলার সকল সংবাদ

  • প্রকাশিত সময় : শনিবার, ১০ অক্টোবর, ২০২০
  • ৬ বার

ধর্ষণের সাজা সবোর্চ্চ করার দাবীতে নীলফামারীতে বিভিন্ন সংগঠনের মানববন্ধন

নীলফামারী প্রতিনিধি : ধর্ষণের বিরুদ্ধে নীলফামারীতে মানববন্ধন করেছে সম্মিলিত সাংস্কৃতিক জোটসহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠন। শনিবার (১০ অক্টোবর) সকাল ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত জেলা শহরের চৌরঙ্গি মোড়ে ঘন্টাব্যাপী এই কর্মসুচী পালন করা হয়।
এতে নারী যোগাযোগ কেন্দ্র, ইউএসকেএস-নারী পরিষদ, সম্মিলিত সামাজিক আন্দোলন, রবীন্দ্র সঙ্গিত সম্মিলন পরিষদ, খেলাঘর আসর, নীলফামারী থিয়েটার, স্পন্দন আবৃত্তি ও সঙ্গিত চর্চা কেন্দ্র, জাগরণ যুব সংগঠন, জাগরণ পাঠাগার, জাগরণ সাংস্কৃতিক সংঘ, জাগরণ শিশু সংঘ অংশগ্রহণ করে সংহতি প্রকাশ করে।
জেলা শিক্ষক সমিতির সাংগঠনিক সম্পাদক সুধির কুমার রায়ের সঞ্চালনায় এতে সভাপতিত্ব করেন সম্মিলিত সাংস্কৃতিক জোটের জেলা আহবায়ক আহসান রহিম মঞ্জিল।
বক্তব্য দেন স্বাধীনতা শিক্ষক পরিষদের সভাপতি সারওয়ার মানিক, সদস্য সচিব শহিদুল ইসলাম, স্বাধীনতা চিকিৎসক পরিষদের সভাপতি মমতাজুল ইসলাম মিন্টু, ভাওয়াইয়া একাডেমির সভাপতি মুক্তিযোদ্ধা আব্দুল গফফার, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আল মাসুদ আলাল, জেলা মহিলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ফরিদা খানম, রবীন্দ্র সঙ্গিত সম্মিলিন পরিষদের সাধারণ সম্পাদক রাসেল আমিন স্বপন, সংগলশী ডিগ্রী কলেজের অধ্যক্ষ আব্দুল মজিদ, সম্মিলিত সাংস্কৃতিক জোটের ডোমার উপজেলা আহবায়ক ইলিয়াস হোসেন, জেলা মহিলা আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক রতনা সিনহা, শিক্ষক সমিতির সদর উপজেলা সভাপতি উত্তম কুমার রায় বাদল বক্তব্য দেন।
ধর্ষণের শাস্তি সর্বোচ্চ করার দাবী জানিয়ে বক্তারা বলেন, দৃষ্টান্ত হয়ে থাকলে ধর্ষণের দিকে এগুবে না বিপদগামী মানুষরা। ধর্ষক যেই হোক তার শাস্তি নিশ্চিত করতে হবে।

 

সৈয়দপুরে প্রধান রাস্তা বন্ধ করে নির্মাণ কাজ : মানুষের দুর্ভোগ

নীলফামারী প্রতিনিধি : নীলফামারীর সৈয়দপুরে প্রধান সড়ক বন্ধ করে নির্মাণ কাজ চলায় চরম দুর্ভোগ পোহাচ্ছেন মানুষ। দীর্ঘ প্রায় এক মাস থেকে এই অবস্থা চললেও কোনো ব্যবস্থা নেওয়া হচ্ছে না। এতে করে শহরে আসা লোকজন অবর্ণনীয় কষ্টে পড়েছেন।
বাণিজ্যিক শহর সৈয়দপুরের প্রধান সড়ক হচ্ছে শহীদ ডা. জিকরুল হক সড়ক। এই সড়কে মিলিত হয়েছে দিনাজপুর থেকে আসা সড়ক ও শহরের বিভিন্ন স্থানে যাতায়াতের সড়ক। সড়কের দিনাজপুর মোড়ে একটি কালভার্ট নির্মানের জন্য এই সড়কে যানবাহন ও মানুষের চলাচল বন্ধ রয়েছে প্রায় এক মাস থেকে।
প্রধান সড়ক বন্ধ থাকায় লোকজন অনেকটা পথ ঘুরে গন্তব্যে যাচ্ছেন। সৈয়দপুর পৌরসভার নিয়োজিত ঠিকাদার কচ্ছপ গতিতে কাজ করায় লোকজনকে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। ওই সড়কে ব্যবসা-বাণিজ্যে প্রভাব ফেলেছে।
এ প্রসঙ্গে সৈয়দপুর পৌরসভার মেয়র অধ্যক্ষ মো. আমজাদ হোসেন সরকার বলেন, অনেক পুরনো কালভার্টটি ভেঙ্ড়ে নুতন করে কালভার্ট ও ড্রেন নির্মাণ করা হচ্ছে। এতে করে মানুষের চলাচলে কষ্ট হচ্ছে। তবে কাজটি দ্রুত শেষ করার জন্য ঠিকাদারকে বলা হয়েছে।

 

সৈয়দপুরে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের মাঝে ত্রাণ বিতরণ
নীলফামারী প্রতিনিধি : নীলফামারীর সৈয়দপুর উপজেলার বোতলাগাড়ী ইউনিয়নের উত্তর সোনাখুলী বালিকান্ত পাড়ায় অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ পরিবারগুলোর মাঝে বিভিন্ন ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়েছে।
গতকাল শুক্রবার (১০ অক্টোবর) বিকেলে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল ও সৈয়দপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো.মোখছেদুল মোমিনের ব্যক্তিগত পক্ষ থেকে ওইসব ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়। সৈয়দপুর উপজেলা চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন আগুনের ক্ষতিগ্রস্থ পরিবারগুলোর সদস্যদের হাতে ত্রাণ সামগ্রী তুলে দেন।

এ সময় সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার মো. নাসিম আহমেদ, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. আবু হাসনাত সরকার, সংশ্লিষ্ট ইউপি ওয়ার্ড সদস্য মোহাম্মদ আলী প্রমূখ উপস্থিত ছিলেন। ওই দিন ক্ষতিগ্রস্থ পরিবারের মধ্যে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে দেয়া ব্যবস্থাপনা অধিদপ্তরের বিতরণ করা ত্রান সামগ্রীর মধ্যে ছিল চাল, মশুর ডাল, চিনি, সয়াবিন তেল, চিনি, কম্বল, নুডুলস। এছাড়া উপজেলা চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিনের নিজস্ব অর্থায়নে শাড়ি, লুঙ্গি, শার্ট ও নগদ এক হাজার করে টাকা বিতরণ করা হয়।

সৈয়দপুরে বিশ্ব পরিযায়ী পাখি দিবসে আলোচনা সভা ও লিফলেট বিতরণ

নীলফামারী প্রতিনিধি : পাখিরা পৃথিবীতে একীভূত রাখে’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে নীলফামারীর সৈয়দপুর উপজেলায় পালিত হয়েছে বিশ্ব পরিযায়ী পাখি দিবস।

দিবসটি উপলক্ষে শনিবার (১০ অক্টোবর) স্বেচ্ছাসেবী সংগঠন সেতুবন্ধন যুব উন্নয়ন সংস্থার উদ্যোগে নানান কর্মসূচি অনুষ্ঠিত হয়। পরিযায়ী পাখির নিরাপত্তা নিশ্চিতে জনসাধারণকে সচেতন করতে লিফলেট বিতরণ করা হয়। এতে নেতৃত্ব দেন সহকারী কমিশনার ভূমি মো. রমিজ আলম।
পরে সেতুবন্ধনের প্রতিষ্ঠাতা সভাপতি আলমগীর হোসেনের সভাপতিত্বে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো.নাসিম আহমেদ।

এছাড়া অনুষ্ঠানে বক্তব্য রাখেন সেতুবন্ধন যুব উন্নয় সংস্থার সহ-সভাপতি বিথি ইসলাম, সাংগঠনিক সম্পাদক নওশাদ আনসারী, অর্থ সম্পাদক মামুন ইসলাম তথ্যপ্রযুক্তি বিষয়ক সম্পাদক সোহেল রানা ,পরিবেশ বিষয়ক সম্পাদক রাকিব হাসান, সাবেক সহ-সভাপতি রুহুল আমিন।
শুভেচ্ছা বক্তব্য রাখেন কার্যকরী সদস্য রফিক ইসলাম, সোহেল রানা। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সেতুবন্ধন যুব উন্নয়ন সংস্থা র সহ-সভাপতি খুরশীদ জাহান কাকন।

অনুষ্ঠানে প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, প্রকৃতিতে পাখির প্রয়োজনীয়তা তুলে ধরে পাখি যেমন মানুষের মনের খোরাক মেটানো একটি গুরুত্বপূর্ণ উপকরণ, তেমনি প্রকৃতিতে পাখি সৃষ্টি করে সজিবতা। আর তাই আমাদের পাখি সংরক্ষণে ও পাখির নিরাপত্তা নিশ্চিতে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2020 Deshtathya
Theme Design By : Rubel Ahammed Nannu : 01711011640