1. nannunews7@gmail.com : admin :
  2. labonnohaq71@gmail.com : Labonno Haq : Labonno Haq
শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ০৬:৫৯ পূর্বাহ্ন

দেশীয় অনলাইন শপিং উৎসব আজ

  • প্রকাশিত সময় : শনিবার, ১০ অক্টোবর, ২০২০
  • ৯ বার

স্টাফ রিপোর্টার:
‘দেশের টাকা দেশেই থাকুক’ স্লোগানে ১৪টি শীর্ষস্থানীয় ই-কমার্স প্রতিষ্ঠানের যৌথ উদ্যোগে শুরু হচ্ছে ‘১০-১০’ দেশীয় অনলাইন শপিং উৎসব। আজ বেলা ১১টায় এর উদ্বোধন করা হয়েছে।

প্রধান অতিথি হিসেবে উদ্বোধন করেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার।

মন্ত্রী বলেন, ‘আমরা ৪র্থ শিল্প বিপ্লবে প্রবেশ করছি। সকল প্রচলিত ব্যবসা একদিন ডিজিটাল কমার্সে রূপান্তরিত হবে’।

তিনি বলেন, ‘আজকের ১০-১০ দেশীয় অনলাইন শপিং উৎসব ই-কমার্সের অগ্রগতিতে ভূমিকা রাখবে। আজ যা চ্যালেঞ্জ আগামীতে তা সফলতায় পরিণত হবে’।

মন্ত্রী বলেন, ‘ই-কমার্স সেক্টরের আজকের উন্নতি এবং গ্রাহকদের আস্থা অর্জন করার ক্ষেত্রে মূল ভূমিকা কিন্তু দেশীয় প্রতিষ্ঠানগুলোর। তারাই ছোট ছোট উদ্যোগ নিয়ে ডিজিটাল কর্মাস শুরু করেছে। যখন অনেকে এটা নিয়ে সন্দিহান ছিলেন। এর পেছনে সবচেয়ে বেশি ভূমিকা রেখেছে ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ’।

তিনি আরও বলেন, ‘আপনাদের উদ্যোগগুলোই দেশের ই-কমার্সকে এগিয়ে নিয়ে যাবে এবং দেশকে এগিয়ে নিয়ে যাবে। আমি বিশ্বাস করি বাংলাদেশি প্রতিষ্ঠান এবং বাংলাদেশের তরুণরাই দেশকে বদলে দেবে’।

সভাপতির বক্তবে ই-ক্যাবের প্রেসিডেন্ট শমী কায়সার বলেন, দেশীয় কোম্পানিগুলো সেবা দিতে এবং গ্রাহক সেবার মান উন্নত করতে পারস্পরিক সহযোগিতার ভিত্তিতে ‘১০-১০’ দেশীয় অনলাইন শপিং উৎসব গ্রাহকের আস্থার ক্ষেত্রে নতুন মাত্রা যোগ করবে এবং দেশের ই-কমার্সকে এগিয়ে নিয়ে যাবে।

শুভেচ্ছে বক্তব্যে ই-ক্যাবের ভাইস প্রেসিডেন্ট সাহাব উদ্দীন শিপন বলেন, ‘মূলত দেশীয় ই-কমার্সের উন্নয়ন ও গ্রাহক পর্যায়ে উন্নত সেবা নিশ্চিত করতে দেশীয় ১৪টি প্রতিষ্ঠান এক হয়ে আগামী ১০ অক্টোবর থেকে ১০ দিনের জন্য বিশেষ ক্যাম্পেইন করবে। এ সম্পর্কিত তথ্য পাওয়া যাবে tenten.com.bd এ।

উল্লেখ্য, দেশীয় ১৪টি ই-কমার্স কোম্পানি প্রতি বছরের ন্যায় এবারও দেশীয় ই-কমার্সের উন্নয়নে এই কর্মসূচি গ্রহণ করেছে। ১০ অক্টোবর থেকে ১০ দিনের জন্য প্রতিষ্ঠানগুলো ফ্রি ডেলিভারীসহ বিভিন্ন অফার ঘোষণা করেছে।

এবারের আয়োজনের আয়োজক পার্টনার হিসেবে আছে ই-ক্যাব আর পেমেন্ট পার্টনার হিসেবে বিকাশ। এছাড়া মিডিয়া পার্টনার হিসেবে থাকছে Jago FM 94.4 এবং Jagonews24.com।

প্রতিটি ই-কমার্স সাইটে আগামী ১০ দিন তাদের অনলাইন কাস্টমারদে জন্য থাকছে নানা ধরনের অফার। বিকাশের মাধ্যমে পেমেন্ট করলেই পাওয়া যাবে ১০ শতাংশ ইনস্ট্যান্ট ক্যাশব্যাক।

সুযোগ থাকছে সারাদেশে ফ্রি ডেলিভারি। এছাড়াও থাকবে ৫০ শতাংশের বেশি ডিসকাউন্ট ভাউচার, ‘একটা কিনলে একটা ফ্রি’, ফ্ল্যাশ সেলস এবং আরও আকর্ষণীয় অফার। অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলো প্রতিদিন নির্দিষ্ট সময়ে ‘লাইভ’ ভিডিও প্রোগ্রাম করে বিভিন্ন গিফট ও আকর্ষণীয় অফার দেবে কাস্টমারদের।

প্রিয়শপের সিইও আশিকুল আলম খানের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য দেন চালডাল ডট কম এর সিইও জিয়া আশরাফ, পিকাবো ডট কম এর মরিন তালুকদার এবং এক্সট্রা এর ফাউন্ডার মঞ্জুরুল আলম মামুন।

আগামী ১০ অক্টোবর থেকে দেশীয় ১৪টি প্রতিষ্ঠানের বিশেষ অফার পেতে ক্রেতা সাধারণকে এই প্রতিষ্ঠানগুলোর ওয়েবসাইট ভিজিট করতে ও অনলাইনে কেনাকাটার আহ্বান জানানো হয়।

করোনা প্রেক্ষাপটে এবারের আয়োজন বিশেষ মাত্রা নিয়ে এসেছে। অনলাইন কেনাকাটা সম্পর্কে একদিকে যেমন অনেক আগ্রহ তৈরি হয়েছে, আবার সম্প্রতি বেশ কিছু ঘটনার প্রেক্ষিতে অনেক কাস্টমারদের মধ্যে অনলাইন শপিং সম্পর্কে আস্থাহীনতার পরিস্থিতিও তৈরি হয়েছে।

এবারের ‘১০-১০’ আয়োজনে অনলাইন কেনাকাটার ব্যাপারে কাস্টমারদের আস্থা সুদৃঢ় করাকেই মূল লক্ষ্য হিসাবে নেওয়া হয়েছে। শীর্ষস্থানীয় ও প্রতিথযশা এই ১৪টি দেশীয় ই-কমার্স প্রতিষ্ঠান কাস্টমারদের স্বার্থ সুরক্ষার নিশ্চিত করার ব্যাপারে নিজেদের প্রতিশ্রুতির কথা একই প্লাটফর্ম থেকে সম্মিলিতভাবে ঘোষণা করছে।

প্রতিষ্ঠানগুলো হলো- রকমারি, আজকের ডিল, চালডাল, ডায়বেটিক স্টোর, প্রিয়শপ, পিকাবো, দ্যামল, বাংলা শপরার্স, স্টাইলিন, এক্সট্রা, লেইসফিতা, বিডিশপ, খাসফুড ও অথবা ডট কম।

 

দেশতথ্য //এল//

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2020 Deshtathya
Theme Design By : Rubel Ahammed Nannu : 01711011640