1. nannunews7@gmail.com : admin :
  2. labonnohaq71@gmail.com : Labonno Haq : Labonno Haq
বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ০২:৪৪ পূর্বাহ্ন

নীলফামারী জেলার সকল সংবাদ

  • প্রকাশিত সময় : বৃহস্পতিবার, ৮ অক্টোবর, ২০২০
  • ৫ বার

ধর্ষনের বিরুদ্ধে সৈয়দপুরে ছাত্র-জনতার বিক্ষোভ মিছিল ও মানববন্ধন

নীলফামারী প্রতিনিধি ঃ সিলেটের এমসি কলেজে ছাত্রলীগ এবং নোয়াখালীর বেগমগঞ্জে গৃহবধুকে ধর্ষণসহ দেশব্যাপী বর্বরোচিত নিপিড়ন ও সা¤প্রতিক বিভিন্ন ধর্ষণ ও নির্যাতনের প্রতিবাদে নীলফামারীর সৈয়দপুরে বিক্ষোভ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বুধবার ( ৭ অক্টোবর) বেলা ১১টার সময় ‘ধর্ষণ ও নিপিড়ন বিরোধী ছাত্র-জনতা’ ব্যানারে শহরের বঙ্গবন্ধু চত্বর থেকে বিক্ষোভ মিছিল বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে সৈয়দপুর প্রেসক্লাবের সামনে মানববন্ধনে মিলিত হয়। এখানে ঘন্টাব্যাপী অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন আয়োজক কমিটির আহবায়ক আব্দুস সুবহান, শফিকুল ইলসাম বাবু, সাকিল, মাহমুদুল হাসান বিশাল, জাবেদ খান রুবেল, আবু সাইদ, রেজা, জিসান, আরাফাত ও মামুন।
এসময় বক্তারা বলেন, “এসো ভাই এসো বোন, গড়ে তুলি আন্দোলন”। আমার মা ধর্ষিতা কেন, আমার বোন ধর্ষিতা কেন? প্রশাসন জবাব চাই।
তারা দেশব্যাপী শুরু হওয়া ধর্ষণ নিপিড়ন ও দূর্নীতির বিরুদ্ধে ছাত্র জনতার আন্দোলনে পুলিশী হামলার নিন্দা জানান এবং এর সাথে জড়িতদের বিচার দাবি জানান। নতুবা আগামীতে আরও বৃহত্তর আন্দোলন করার ঘোষণা দেন বক্তারা।

 

নীলফামারীকে চিনি শিল্প রক্ষায় ওয়াকার্স পার্টির মানববন্ধন

নীলফামারী প্রতিনিধি : রাষ্ট্রায়াত্ব চিনিকল রক্ষা, বন্ধ ঘোষিত পাটকল সমুহ আধুনিকায়ন করে চালুকরণ ও লাভজনক করার দাবীতে বাংলাদেশ ওয়াকার্স পার্টির কেন্দ্রীয় কর্মসুচীর অংশ হিসেবে নীলফামারীতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে দলটির জেলা শাখা।
বুধবার দুপুরে (৭ অক্টোবর) শহরের চৌরঙ্গি মোড়ে এই কর্মসুচী পালন করা হয়। পরে চারদফা দাবী বাস্তবায়নে শিল্পমন্ত্রী বরাবর জেলা প্রশাসক মাধ্যম স্মারকলিপি প্রদান করা হয়।
মানববন্ধন সমাবেশে সভাপতিত্ব করেন ওয়াকার্স পার্টির জেলা সভাপতি তপন কুমার রায়। এতে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন সাধারণ সম্পাদক আবিদ হোসেন, সম্পাদক মন্ডলীর সদস্য তোফাজ্জল হোসেন, সদস্য ওবায়দুর রহমান ও রুহুল আমিন।
একই সমাবেশে সারাদেশে নারী নির্যাতন ও ধর্ষণের ঘটনায় উদ্বেগ প্রকাশ করে দ্রুত সময়ের মধ্যে জড়িতদের দৃষ্টান্ত মুলক শাস্তি দাবী করেন বক্তারা।
পরে চিনি শিল্পকে রাষ্ট্রীয় শিল্প হিসেবে আধুনিকায়ন, রফতানী বাণিজ্য শক্তিশালী, আখের উচ্ছিষ্ট দিয়ে কাগজ ও হার্ডবোর্ড তৈরি শিল্প গড়ার সহ চার দফা দাবী বাস্তবায়নে শিল্পমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হয়।
এর আগে শহরের শহীদ মিনার থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে মানববন্ধনে মিলিত হয়। ওয়াকার্স পার্টির জেলা ও উপজেলা পর্যায়ের নেতা কর্মীরা এতে যোগ দেন।

 

সৈয়দপুরে স্ত্রীর চিকিৎসা খরচ যোগাতে না পেরে যুবকের আত্মহত্যা
নীলফামারী প্রতিনিধি ঃ নীলফামারীর সৈয়দপুরে দুলু হোসেন (৩০) নামে এক যুবক অন্ত:স্বত্ত্বা স্ত্রীর চিকিৎসার টাকা যোগার করতে না পেয়ে গলায় দড়ি দিয়ে আত্মহত্যা করেছে। ঘটনাটি ঘটেছে বুধবার সকালে (৭ অক্টোবর) ওই এলাকার কামারপুকুর ইউনিয়নের নিজবাড়ি ডাঙ্গাপাড়ায়।
এলাকাবাসিী জানায়, এলাকার আবু বক্করের ছেলে দুলু হোসেন (৩০) বছর খানেক আগে বিয়ে করেন। বর্তমানে তার স্ত্রী ৮/৯ মাসের অন্ত:স্বত্বা হয়ে পড়ায় চিকিৎসার টাকা যোগাতে না পারায় সবার অজান্তে গলায় দড়ি দিয়ে সেলিং ফ্যানে ঝুলে আত্মহত্যা করেন।
সত্যতা নিশ্চিত করে সৈয়দপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার অশোক কুমার পাল জানান, কোনো আপত্তি না থাকায় মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

 

দেশতথ্য//এল//

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2020 Deshtathya
Theme Design By : Rubel Ahammed Nannu : 01711011640