1. nannunews7@gmail.com : admin :
  2. labonnohaq71@gmail.com : Labonno Haq : Labonno Haq
বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ০২:২৪ পূর্বাহ্ন

দিনাজপুর জেলার সকল সংবাদ

  • প্রকাশিত সময় : বুধবার, ৭ অক্টোবর, ২০২০
  • ৬ বার

দিনাজুপর সাংবাদিক ইউনিয়নের কমিটি বাতিল নতুন আহবায়ক কমিটি গঠন

স্টাফ রিপোর্টার, দিনাজপুরঃ দিনাজুপর সাংবাদিক ইউনিয়নের কার্যক্রম অচলাবন্থা সৃষ্টি হওয়ায় বিএফইউজে পুরাতন বাতিল নতুন আহবায়ক কমিটি গঠন করেছে। গোলাম নবী দুলালকে আহবায়ক করি নতুন কমিটি গঠন করা হয়েছে। আগামী তিন মাসের মধ্যে নতুন আহবায়ক কমিটি নির্বাচনের আয়োজন করবে বলে চিঠিতে বলা হয়েছে।
দীর্ঘদিন ধওে দিনাজপুর সাংবাদিক ইউনিয়নের উপর স্থগতদেশ রয়েছে। ফলে দিনাজপুরের সাংবাদিকরা নানা সুযোগ সুবিধা থেকে বঞ্চিত হচ্ছে। পেশাদার সকল সাংবাদিকদের নিয়ে ইউনিয়ন নতুন করে গঠন করতে বলা হয়েছে মহাসচিব সাবান মাহমুদ এক চিঠিতে। দীর্ঘ প্রায় ১০ বছর যাবত সাংবাদিকরা সরকারী সকল সুযোগ সুবিধা থেকে বঞ্চিত রয়েছে। অবশেষে বিএফইউজের হস্থক্ষেপে এই সমস্য নরিসন হলো। বিএফইউজে’র মহা সচিব সাবান মাহমুদ এক পত্রে এই নির্দেশ দিয়েছেন। নতুন কমিটি হলে সাংবাদিক ইউনিয়ন পুনরায় শক্সিশালী ও কার্যক্রর হবে।

কৃষি ব্যাংক সুপারভাইজার চাকরির অন্তরালে সন্ত্রাসী কায়দায় গ্রাহকের অর্থ আত্মসাৎ

স্টাফ রিপোর্টার, দিনাজপুরঃ আদালতে মামলার অভিযোগ সূত্রে প্রকাশ দিনাজপুর সদর উপজেলার কৃষি ব্লক সুপারভাইজার মনিরুল ইসলাম তার গ্রাহক বাদশা আকবরকে একটি ধান কাটার কম্পাইন হারভেস্টার মেশিন ক্রয় করার জন্য গত ২৩ আগস্ট ডাচ বাংলা ব্যাংক দিনাজপুর শাখার ০২০২৭৭১ নম্বর চেকের মাধ্যমে তার প্রতিষ্ঠান এম ইসলাম রিসাইকেল প্লাস্টিক সার্ভিসের নামে গ্রহণ করেন।

উক্ত গৃহীত অর্থে মেশিন প্রদান করা হবে মর্মে শহরের সুইহারীস্থ সুইহারী মেটালে অর্থ জমা থাকিবে মর্মে গ্রাহককে জানায়। কিন্তু গ্রাহককে নির্ধারিত সময়ে মেশিন প্রদান না করিলে গ্রাহক প্রদত্ত অর্থ ফেরত চাইলে ব্লক সুপারভাইজার মনিরুল ইসলাম শেরশাহ বটতলা মোড়ে তার প্রতিষ্ঠান এম ইসলাম রিসাইকেল প্লাস্টিক সার্ভিসে কার্যালয়ে ১৩ সেপ্টেম্বর বিকাল ৫ টায় আসতে বলে। ব্লক সুপারভাইজার মনিরুলের সময়মত বাদী বাদশা আকবর সেখানে উপস্থিত হয়ে টাকা ফেরত নেওয়ার জন্য আলাপ-আলোচনা চলিতে থাকার সময় আকস্মিক মনিরুল ইসলাম ও মোবারক আলী তাকে ঘরের ভিতর থাকা রড বাহির করে বেধড়ক মারধর করে লাশ বানাইয়া ফেলিবে বলে একটি সাদা ষ্ট্যাম্পে তার সাক্ষর নেওয়ার জন্য চাপ সৃষ্টি করে। এক পর্যায়ে বাদশা আকবরকে মারধর করে ব্যাপক আহত করার পর জোর পূর্বক ষ্ট্যাম্পে স্বাক্ষর নিলে বিষয়টি আশেপাশের লোকজনের মাঝে জানাজানি হয়ে যায়। তাৎক্ষণিক স্থানীয় পৌর ওয়ার্ড কাউন্সিলর জাহাঙ্গীর আলম ঘটনাস্থলে উপস্থিত হয়ে আহত বাদশা আকবর দিনাজপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে। আহত বাদশা আকবর গত ১৪ সেপ্টেম্বর হতে ১৬ সেপ্টেম্বর ’২০২০ চিকিৎসা গ্রহণ করে দিনাজপুর কোতয়ালী থানায় একটি এজাহার দায়ের করে। অজ্ঞাত কারণে কোতয়ালী থানা কর্তৃপক্ষ মামলাটি রেকর্ড না করায় বাদী বাদশা আকবর গত ২৪ সেপ্টেম্বর দিনাজপুর চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে একটি মামলা দায়ের করে, মামলা নং-সিআর-৫৬২/২০২০।

জেলা প্রশাসনের আয়োজনে জাতীয় জন্ম নিবন্ধন দিবস পালিত

স্টাফ রিপোর্টার, দিনাজপুরঃ “নাগরিক অধিকার করতে সুরক্ষণ, ৪৫ দিনের মধ্যে জন্ম ও মৃত্যু নিবন্ধন” এই বিষয়কে প্রতিপাদ্য করে জেলা প্রশাসনের আয়োজনে ৬ অক্টোবর মঙ্গলবার সকাল ১০টায় দিনাজপুর জেলা প্রশাসকের কার্যালয়ের কাঞ্চন সম্মেলন কক্ষে জাতীয় জন্ম নিবন্ধন দিবস-২০২০ উদযাপন উপলক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোঃ মাহমুদুল আলম। অনুষ্ঠানে অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) মোঃ শরীফুল ইসলামের সভাপতিত্বে আলোচনায় অংশ নেন দিনাজপুর পৌরসভার মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলম, জাতীয় মহিলা ক্রীড়া সংস্থা দিনাজপুরের চেয়ারম্যান মেহের সুলতানা, পরিবার পরিকল্পনা দিনাজপুরের উপ-পরিচালক ডাঃ এ.এন নুরুল ইসলাম চৌধুরী আরিফ, স্থানীয় সরকার শাখার সহকারী কমিশনার মোঃ শাহনুর রহমান প্রমুখ। এসময় জন্ম নিবন্ধন সংশ্লিষ্ট বিভাগীয় দপ্তরের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

দেশতথ্য//এল//

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2020 Deshtathya
Theme Design By : Rubel Ahammed Nannu : 01711011640