1. nannunews7@gmail.com : admin :
  2. labonnohaq71@gmail.com : Labonno Haq : Labonno Haq
বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ০২:৩৩ পূর্বাহ্ন

ধর্ষণ ও নারীর প্রতি সহিংসতার প্রতিবাদে উত্তাল দেশ

  • প্রকাশিত সময় : মঙ্গলবার, ৬ অক্টোবর, ২০২০
  • ৮ বার

স্টাফ রিপোর্টার:
নোয়াখালীর বেগমগঞ্জে গৃহবধূকে বিবস্ত্র করে নির্যাতনসহ সারাদেশে নারীর প্রতি সহিংসতা, নির্যাতন ও ধর্ষণের প্রতিবাদে উত্তাল গোট দেশ। রাজধানীসহ দেশের অধিকাংশ জেলায় সকাল থেকেই এ প্রতিবাদ কর্মসূচিতে অংশ নেন বিভিন্ন সংগঠনের নেতাকর্মী এবং নানা শ্রেণি পেশার মানুষ। এসব কর্মসূচি থেকে ধর্ষণ, নির্যাতন বন্ধ এবং অপরাধীদের দ্রুত গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয়।

নোয়াখালীর বেগমগঞ্জে গৃহবধূকে বিবস্ত্র করে নির্যাতনসহ দেশের বিভিন্ন স্থানে নারী নির্যাতন, ধর্ষণের ঘটনার প্রতিবাদে উত্তাল রাজধানীর শাহবাগ। বিভিন্ন সংগঠনের কর্মীরা সকাল থেকে জড়ো হতে থাকেন । সহিংসতা বন্ধে শ্লোগানে শ্লোগানে মুখর হয়ে উঠে শাহবাগ। এ সময় ধর্ষকদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয়।

ঢাকায় বিক্ষোভ ও মানববন্ধন হয় উত্তরা ও ধানমন্ডিতেও। সেখানেও শ্লোগানে শ্লোগানে নারী নির্যাতনের প্রতিবাদ জানানো হয়।

নারীর প্রতি সহিংসতা হত্যা, নির্যাতন, ধর্ষণ ও গণধর্ষণ বন্ধ এবং অপরাধীদের দ্রুত গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বন্দর নগরী চট্টগ্রামে নাসিমন ভবনে দলীয় কার্যালয়ের সামনে মানববন্ধন করে বিএনপির মহিলা দল চট্টগ্রাম শাখা।

আর প্রেসক্লাবের সামনে বিক্ষোভ করেছে চট্টগ্রাম জেলা ছাত্র সমাজ।

নোয়াখালীতে নারীকে বিবস্ত্র করে নির্যাতনের ঘটনার প্রতিবাদে মঙ্গলবারও জেলার বিভিন্ন স্থানে প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন হয় । সকালে নোয়াখালী প্রেসক্লাবের সামনে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করে জেলা যৌন হয়রানি নির্মুলকরণ নেটওয়ার্ক। একই সময় জেলা জজ আদালত সড়কে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রাক্তন শিক্ষার্থীদের ফেরাম।

ধর্ষণ ও নারীর প্রতি সহিংসতা বন্ধের দাবিতে বিক্ষোভ হয় রংপুর মহানগরীতেও। সকালে রংপুর মহানগরীর প্রেসক্লাব, লালবাগ, কাচারীবাজার এলাকায় ধর্ষণ ও নীপিড়ন বিরোধী ছাত্র জনতার ব্যানারে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ হয়। ধর্ষণ বিরোধী বিভিন্ন ধরনের লেখা প্লাকার্ড নিয়ে কয়েক হাজার শিক্ষার্থীও কর্মসূচিতে অংশ নেয়।

প্রচলিত আইন পরিবর্তন করে দ্রুত বিচার আইনে ধর্ষকের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড করার দাবি জানিয়েছে ময়মনসিংহবাসী। নগরীর রেলওয়ে কৃষ্ণচূড়া চত্বরে আয়োজিত এক বিক্ষোভ কর্মসূচি থেকে এ দাবি জানানো হয়। বিভিন্ন শ্রেণিপেশার দুই শতাধিক মানুষ মাথায় ‘ধর্ষকবিরোধী’ স্লোগান সম্বলিত কালো ব্যাজ ও প্ল্যাকার্ড নিয়ে বিক্ষোভে অংশ নেন।

অপরাধীদের দ্রুত গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন হয় যশোরে। প্রেসক্লাবের সামনে মানববন্ধনের আয়োজন করে বাংলাদেশ মহিলা পরিষদ যশোর জেলা শাখা। এছাড়া নেত্রকোনা, দিনাজপুর, পিরোজপুরসহ দেশের আরও অনেক জেলায় ধর্ষণের প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ হয়।

 

দেশতথ্য//এল//

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2020 Deshtathya
Theme Design By : Rubel Ahammed Nannu : 01711011640