1. nannunews7@gmail.com : admin :
  2. labonnohaq71@gmail.com : Labonno Haq : Labonno Haq
শনিবার, ৩১ অক্টোবর ২০২০, ০৪:৪০ অপরাহ্ন

নির্বাচনে শেষ পর্যন্ত থাকার ঘোষণা বিএনপির প্রার্থীর

  • প্রকাশিত সময় : বৃহস্পতিবার, ১ অক্টোবর, ২০২০
  • ৭ বার

স্টাফ রিপোর্টার:
প্রতিপক্ষের ভয়ভীতি ও হামলা-মামলা উপেক্ষা করে নির্বাচনের মাঠে থাকার ঘোষণা দিয়েছেন ঢাকা-৫ আসনের উপ-নির্বাচনে বিএনপির প্রার্থী সালাহউদ্দিন আহমেদ।

তিনি বলেন, ‘আমরা শান্তিপূর্ণভাবে যাত্রাবাড়ী আইডিয়াল স্কুল এন্ড কলেজ থেকে সভা করার মধ্য দিয়ে নির্বাচনী প্রচারণা শুরু করেছি। কিন্তু আমাদের প্রচারণায় সন্ত্রাসী হামলা চালানো হচ্ছে। যতই হামলা চালানো হোক, আমরা মাঠে আছি, থাকব। ঘরে ফিরে যাব না। শেষ রক্তবিন্দু দিয়ে হলেও মাঠে থাকব।’

বুধবার (৩০ সেপ্টেম্বর) নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক জরুরি সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

সালাহউদ্দিন আহমেদ অভিযোগ করে বলেন, ‘আজকে (বুধবার) বেলা ১১টায় সায়দাবাদ আর কে চৌধুরী ডিগ্রি কলেজের সামনে পূর্বঘোষিত গণসংযোগ কর্মসূচি ছিল। যা গতকালই আমরা পুলিশকে অবহিত করেছি। কিন্তু আজকে পুলিশের সামনেই আমাদের ওপর হামলার ঘটনা ঘটেছে।’

স্থানীয় কাউন্সিলর আবুল কালাম অনুর নেতৃত্ব হামলা চালানো হয়েছে বলে দাবি করেন তিনি।

তিনি আরো দাবি করেন, ‘আমাদের ওপর বারবার আওয়ামী লীগের প্রার্থী কাজী মনিরুল ইসলাম মনু এবং আওয়ামী লীগ নেতা হারুন-আর রশিদের নেতৃত্বে হামলা চালানো হচ্ছে।’

বিএনপির প্রার্থী সালাহউদ্দিন আহমেদ বলেন, ‘এভাবে আমাদের নির্বাচনে থেকে দূরে রাখা যাবে না। আমরা জনগণের কাছে যাব। শেষ পর্যন্ত মাঠে থাকব।’

নির্বাচন কমিশনকে পরিবেশ তৈরির আহ্বান জানিয়ে সালাহউদ্দিন আহমেদ বলেন, ‘এর ব্যত্যয় ঘটলে এখান থেকেই সরকার পতনের আন্দোলন শুরু হবে।’

আবার যদি হামলা হয়, জনগণ রুখে দাঁড়াবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেন সালাহউদ্দিন আহমেদ। এ সময় তিনি সাংবাদিক ও দলের কেন্দ্রীয় নেতাদের সহযোগিতা চান।

সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেন, শেখ হাসিনা ক্ষমতায় থাকলে সুষ্ঠু নির্বাচন হবে এটা অলীক কল্পনা। এটা আশা করা যায় না। নির্বাচন কমিশন স্বীকারই করে নিয়েছে- রাতে নির্বাচন হয়। এবার আর হবে না।

তিনি বলেন, ‘আর বেশি দিন নয়, অনেক অন্যায় অত্যাচার করেছে। সময় শেষ হয়ে আসছে।’

রুহুল কবির রিজভী বলেন, সুষ্ঠু নির্বাচন হলে জনগণ হুড়মুড় করে কেন্দ্রে আসবে। ধানের শীষের পক্ষে জনস্রোত তৈরি হবে। আর আওয়ামী লীগ লেজ গুটিয়ে পালাবে।

সংবাদ সম্মেলনে আরও বক্তব্য রাখেন বিএনপির ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি ও দলের যুগ্ম মহাসচিব হাবীব উন নবী খান সোহেল। এ সময় উপস্থিত ছিলেন, বিএনপি নেতা অধ্যক্ষ সেলিম ভূইয়া, আবদুস সালাম আজাদ, তানভীর আহমদে রবিন প্রমুখ।

আজ বুধবার বেলা ১১টায় রাজধানীর সায়াবাদে আর কে চৌধুরী ডিগ্রি কলেজের সামনে ধানের শীষের প্রার্থী সালাহ্উদ্দিন আহমেদের পূর্বঘোষিত গণসংযোগ কর্মসূচি ছিল।

প্রত্যক্ষদর্শীরা জানান, বেলা ১১টার কিছুক্ষণ আগেই যাত্রাবাড়ী বিএনপি নেতা আতিক উল্লাহ আতিক, মিজানুর রহমানের নেতৃত্বে ছাত্রদল, যুবদলসহ অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা জড়ো হতে থাকেন। পরে সেখানে তাদের পর হামলার ঘটনা ঘটে। ইটপাটকেল নিক্ষেপ করা হয়।

পরে পুলিশ ঘটনাস্থলে আসলে মিছিল নিয়ে প্রধান সড়ক প্রদক্ষিণ করে বিএনপির নেতা-কর্মীরা সেখানে অবস্থান নেয়।

বিএনপি ঢাকা মহানগর দক্ষিণের সাংগঠনিক সম্পাদক তানভীর আহমেদ রবিন অভিযোগ করেন, তাদের পূর্বষোষিত কর্মসূচিতে আওয়ালী লীগের ‘সন্ত্রাসীরা’ হামলা চালিয়েছে, এতে কয়েকজন আহত হয়েছে। তিনি এর তীব্র নিন্দা জানান।

ঘটনাস্থলে বেলা পৌনে ১২টার দিকে একটি ককটেল বিস্ফোরণ ঘটে। কে বা কারা বিস্ফোরণ ঘটিয়েছে তা জানা যায়নি। নির্বাচন কমিশনের তফসিল অনুযায়ী, আগামী ১৭ অক্টোবর ঢাকা-৫ আসনের উপ-নির্বাচনে ভোটগ্রহণ করা হবে ইভিএমে। গত ৬ মে হাবিবুর রহমান মোল্লার মুত্যুতে আসনটি শূন্য হয়।

দেশতথ্য//এল//

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2020 Deshtathya
Theme Design By : Rubel Ahammed Nannu : 01711011640