1. nannunews7@gmail.com : admin :
  2. labonnohaq71@gmail.com : Labonno Haq : Labonno Haq
বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ০২:৫২ পূর্বাহ্ন

ঝিনাইদহ জেলার সকল সংবাদ

  • প্রকাশিত সময় : বৃহস্পতিবার, ১ অক্টোবর, ২০২০
  • ৭ বার

আদালতের আদেশ অমান্য করায় মহেশপুর থানার ওসিকে শোকজ

ঝিনাইদহ প্রতিনিধি-
আদালতের আদেশ অমান্য করে আইন বর্হিভুত কাজ করায় ঝিনাইদহের মহেশপুর থানার ওসিকে শোকজ করেছে আদালত। বুধবার বিকেলে সিনিয়র সহকারী জজ মহেশপুর আদালতের বিচারক মোঃ ফরিদুজ্জামান এ আদেশ দেন। ওসির বিরুদ্ধে কেন আইনগত ব্যবস্থা নেওয়া হবে না সে মর্মে আগামী ৭ দিনের মধ্যে আদালতে শ্বশরীরে হাজির হয়ে কারণ দর্শানোর নির্দেশ দিয়েছেন।
আদালত সুত্রে জানা যায়, ২০১৭ সালের ৩ জুলাই মহেশপুর আদালতে জমি সংক্রান্ত একটি দেওয়ানি মামলা করেন মহেশপুরের কুষাডাঙ্গা গ্রামের ফজজুল হক। ৬২.৫ শতক জমির বিবাদী রয়েছে একই গ্রামের ফজের আলী। আদালতে বিচারাধীন ওই মামলার বিরোধপুর্ন জমিতে স্থিতিবস্থা বজায় রাখার আদেশ দেয় আদালত। সম্প্রতি মামলার বাদী উক্ত জমিতে স্থাপনা নির্মাণ শুরু করেন। স্থিতিবস্থা চালু থাকার পরও স্থাপনা তৈরী হচ্ছে এমন অভিযোগ বিবাদী মহেশপুর থানাকে অবহিত করলেও পুলিশ কোন ব্যবস্থা গ্রহণ করেনি। বিষয়টি নিয়ে বিবাদী পক্ষের আইনজীবি আদালতে আবেদন করলে আদালত নথি যাচাই ও পর্যালোচনা করে ওসিকে এই কারণ দর্শানোর নোটিশ প্রদাণ করেন।

ঝিনাইদহে বিষমুক্ত সবজির লোকজ বাজারের উদ্বোধন

ঝিনাইদহ প্রতিনিধি-
কৃষকদের উৎপাদিত সবজির ন্যায্য মুল্য নিশ্চিত করতে ও ভোক্তাদের নিরাপদ, বিষমুক্ত সবজি সরবরাহ করতে ঝিনাইদহে লোকজ বাজারের আউটলেট উদ্বোধন করা হয়েছে।
বৃহস্পতিবার সকালে শহরের পুরাতন হাটখোলায় ফিতা কেটে আউলেটের উদ্বোধন করেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র সাইদুল করিম মিন্টু। এসময় উপস্থিত ছিলেন পৌরসভার কমিশনার মাহবুবুর রহমান শেখর, দোকান মালিক সমিতির সাধারণ সম্পাদক মনোয়ার হোসেন মন্টু, পৌর আওয়ামী লীগের সহ-সভাপতি মতিয়ার রহমান, জেলা ছাত্র লীগের সভাপতি রানা হামিদ, স্বাধীন কৃষক সংগঠন কেন্দ্রীয় কমিটির সভাপতি খুরশীদ আলম রুবায়েত, উন্নয়ন ধারার নির্বাহী পরিচালক ডা: মসিউর রহমান, লোকজ বাজারের সমন্বয়কারী আসির আহনাফ, উন্নয়ন ধারার রুবেল আলী, কৃষ্ণদাস সাহা, মীর হুমায়ুন কবীর, তানভীর আহমেদসহ স্থানীয় ব্যবসায়ী ও নানা শ্রেণী পেশার মানুষ উপস্থিত ছিলেন।
আয়োজকরা জানান, উন্নয়ন ধারা ও স্বাধীন কৃষক সংগঠন নামের ২ সংগঠন তাদের প্রশিক্ষিত কৃষকদের মাধ্যমে বিষমুক্ত উপায়ে উৎপাদিত সবজি এখানে বাজারমুল্যেই বিক্রি করবে। জৈব পদ্ধতিতে উৎপাদিত সবজি ছাড়াও এখানে পাওয়া যাবে হাতে ভাজা খই, মুড়ি, সেমাই, ডাল, ঘানিতে ভাঙ্গানো সরিষার তেল, গরুর খাটি দুধসহ নানা উপকরণ। প্রতিদিন সকাল থেকে রাত অবধি চলবে বেচা-কেনা।

নারীর প্রতি সহিংসতার প্রতিবাদ ও ধর্ষনের সর্বোচ্চ শাস্তির দাবিতে ঝিনাইদহে বিক্ষোভ সমাবেশ

ঝিনাইদহ প্রতিনিধি-
দেশব্যাপী ধর্ষন, নারী সহিংসতার প্রতিবাদ ও ধর্ষনের দ্রুত বিচার আইন সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ড’র দাবিতে ঝিনাইদহে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
বৃহস্পতিবার সকালে শহরের পায়রাচত্বরে ইসলামী শাসনতন্ত্র আন্দোলন জেলা শাখার পক্ষ থেকে এ কর্মসূচী পালিত হয়। এসময় সংগঠনটির জেলা ও কেন্দ্রীয় শাখার নেতৃবৃন্দ বক্তব্য রাখেন। বক্তারা, দেশব্যাপী নারীর প্রতি সহিংসতা বন্ধে সকলকে এগিয়ে আসার আহ্বান জানান। পাশাপাশি ধর্ষনের দ্রুত বিচার আইন সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ড’র দাবি জানান। এর আগে বিক্ষোভ মিছিল বের করতে চাইলে পুলিশ তাতে বাঁধা দেয়। পরে সেখানেই সমাবেশ করেন তারা।

ঝিনাইদহে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে ওরিয়েন্টেশন কর্মশালা

ঝিনাইদহ প্রতিনিধি-
ঝিনাইদহে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে সাংবাদিকদের সাথে ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকালে সিভিল সার্জনের সম্মেলন কক্ষে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।
এসময় সিভিল সার্জন ডা: সেলিনা বেগম, জেলা তথ্য অফিসার আবু বক্কর সিদ্দিক, মেডিকেল অফিসার ডা: প্রসেনজিৎ বিশ্বাস পার্থ, ডা. তালাত তাসমিন, ঝিনাইদহ প্রেসক্লাবের সভাপতি এম রায়হান, সাধারণ সম্পাদক মাহমুদ হাসান টিপুসহ চিকিৎসকবৃন্দ উপস্থিত ছিলেন।
কর্মশালা থেকে জানানো হয়, আগামী ৪ থেকে ১৫ অক্টোবর জেলার ৬ টি উপজেলায় ৬ থেকে ১১ মাস বয়সী ২৫ হাজার ৬’শ ৪৬ জন শিশুকে নীল রঙের ও ১২ থেকে ৫৯ মাস বয়সী ১ লাখ ৯৯ হাজার ৭’শ ৫২ জন শিশুকে লাল রঙের একটি করে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে।

ঝিনাইদহে গ্রামীণ সড়ক রক্ষণাবেক্ষণ কর্মসূচীর উদ্বোধন

ঝিনাইদহ প্রতিনিধি-
‘মুজিববর্ষের অঙ্গিকার, সড়ক হবে সংস্কার’ এ শ্লোগানকে সামনে রেখে মুজিববর্ষ উপলক্ষে ঝিনাইদহে গ্রামীণ সড়ক রক্ষণাবেক্ষণ কর্মসূচীর উদ্বোধন করা হয়েছে।
বৃহস্পতিবার সকালে সদর উপজেলার হরিশংকরপুর-গোয়ালপাড়া সড়কের রাজধরপুর নামক স্থানে সড়ক সংস্কারের উদ্বোধন করেন এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী মনোয়ার উদ্দিন। এসময় এলজিইডি’র সিনিয়র সহকারী প্রকৌশলী শাহাবুল আলম, সদর উপজেলা প্রকৌশলী আহসান হাবীব, উপ-সহকারী প্রকৌশলী এনামুল কবির, নাজমুল বাহার, মহসিন আলীসহ স্থানীয় ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
এসময় জানানো হয়, এলজিইডির অধীনে মাসব্যাপী জেলার ৬ উপজেলার ২’শ কিলোমিটার সড়ক মেরামত করা হবে। এতে ১২৭ জন দুস্থ্য অসহায় নারী শ্রমিক কাজ করবেন। এছাড়াও বছরব্যাপী সংস্কারসহ নানা কর্মসূচী পালন করা হবে বলে জানানো হয়।
এসময় নির্বাহী প্রকৌশলী মনোয়ার উদ্দিন বলেন, প্রধানমন্ত্রির নির্দেশে হাজার বছরের শ্রেষ্ট বাংঙ্গালী, জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের জন্ম বার্ষিকী উপলক্ষে সারা দেশের ন্যয় ঝিনাইদহ জেলার ৬টি উপজেলায় ১লা অক্টোবর থেকে আনুষ্টানিক ভাবে সড়ক রক্ষণাবেক্ষণ এর কাজ শুরু করা হয়েছে, যা বছরব্যাপি চলমান থাকবে। ২০২০-২০২১ অর্থবছরে প্রায় ২’শ কিলোমিটার সড়ক রক্ষণাবেক্ষণ করা হবে। ইতিমধ্যে প্রায় ২০ কিলোমিটার সড়ক রক্ষণাবেক্ষণ করা হয়েছে। এছাড়া গ্রামীণ অতিদরিদ্র ও কোভিড-এ এ সৃষ্ট বেকারত্ব নিরসণের লক্ষ্যে সড়কের নিয়মিত রক্ষণাবেক্ষণের শ্রমঘণ কাজে স্থানীয় ভাবে ১২৭ জন নারী নিয়োগ করে বছরব্যপী সড়ক সংস্কার কর্মসূচীতে গতিশীলতা বৃদ্ধির উদ্যোগ গ্রহন করা হয়েছে।

দেশতথ্য//এল//

 

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2020 Deshtathya
Theme Design By : Rubel Ahammed Nannu : 01711011640