1. nannunews7@gmail.com : admin :
  2. labonnohaq71@gmail.com : Labonno Haq : Labonno Haq
মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ১১:৩৩ পূর্বাহ্ন

করোনা সচেতনতায় শতাধিক টেস্টের উদ্যোগ বিসিবির

  • প্রকাশিত সময় : বুধবার, ৩০ সেপ্টেম্বর, ২০২০
  • ৮ বার

স্টাফ রিপোর্টার:
জাতীয় দলের শ্রীলঙ্কা সফরকে কেন্দ্র করে ক্রিকেটারদের আইসোলেশনের পাশাপাশি অনুশীলনের ব্যবস্থা করেছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তবে কোয়ারেন্টাইন ইস্যুতে ভেস্তে গেছে সফর। তাই বলে খেলোয়াড়দের বসিয়ে না রেখে নতুন পরিকল্পনা সাজাচ্ছে বিসিবি। তারই ধারাবাহিকতায় জাতীয় দলের স্কিল ক্যাম্প শুরু করার আগে ক্রিকেটার থেকে শুরু করে অনূর্ধ্ব-১৯ দল এবং টিমের সাপোর্ট স্টাফসহ শতাধিক জনের করোনা টেস্টের মধ্য দিয়ে নতুন মিশন শুরু করতে যাচ্ছে বিসিবি।

বোর্ডের প্রধান চিকিৎসক ডা. দেবাশীষ চৌধুরী এমন তথ্য জানিয়েছেন। আজ (বুধবার) থেকে করোনা টেস্টের কার্যক্রম শুরু করতে যাচ্ছে বিসিবি। করোনা টেস্টের জন্য বিসিবি জাতীয় দলের প্রাথমিক স্কোয়াডের ২৭ জনকেই ডেকেছে। এদিকে ২২ সেপ্টেম্বর করোনা পজিটিভ হওয়া পেস বোলার আবু জায়েদ রাহীরও পুনরায় টেস্ট করানো হবে। ডা. দেবাশীষ রাহীর করোনা টেস্ট নিয়ে বলেন, ‘যেহেতু সবারই টেস্ট আমরা করছি এবং রাহীর এ মুহূর্তে তেমন কোনো সমস্যা নেই, সে জন্য তারটাও করব।’

জাতীয় দলের ক্রিকেটাররা এর আগেও টিম হোটেলে জৈব সুরক্ষা বলয়ে ছিল। গত ২০ সেপ্টেম্বরে জৈব সুরক্ষা বলয়ে প্রবেশ করেছিলেন তারা। সেসময় টানা ৬ দিন অনুশীলন করেছেন তারা। সেই সময়ও তাদের হোটেলে সার্বিক সুযোগ-সুবিধা দেখভাল করার জন্য নিয়োজিত কর্মী, হোটেল থেকে মাঠে আনা-নেওয়ার জন্য গাড়ির চালকসহ কোচিং স্টাফদের করোনা টেস্ট করিয়ে জৈব সুরক্ষা বলয়ে নেওয়া হয়েছিল। তবে শ্রীলঙ্কা সফর ভেস্তে যাওয়ায় তাদের ৩ দিনের বিরতি দেওয়া হয়। যা শেষ হয়েছিল গতকাল (মঙ্গলবার)। ফলে ভেঙে গেছে বলয়।

এবার জাতীয় দলের ২৭ ক্রিকেটার আরও বেশি সংস্পর্শে আসবেন পরস্পরের। কারণ ৩টি প্রস্তুতি ম্যাচ খেলবেন নিজেরা। তাই নতুন করে জৈব সুরক্ষা বলয়ে প্রবেশ করানো হবে তাদের। করোনা টেস্টে উত্তীর্ণ হলে হোটেলে আইসোলেশনে থেকে বৃহস্পতিবার (১ অক্টোবর) থেকে পুনরায় স্কিল ক্যাম্প শুরু করবে ক্রিকেটাররা। এ অনুশীলন চলবে আগামী ১৫ অক্টোবর পর্যন্ত।

এছাড়াও অনূর্ধ্ব-১৯ দলের প্রাথমিক স্কোয়াডের ২৮ জনকেও ডেকেছে বিসিবি। ক্রিকেটারদের পাশাপাশি বিসিবি কোচ এবং সাপোর্ট স্টাফদেরও করোনা টেস্ট করানো হবে। এরপর যুবারা ৪ সপ্তাহের স্কিল ট্রেনিং করবেন। এ সময় নিজেদের মধ্যে ৫টি ওয়ানডে খেলবেন। ম্যাচগুলো ১৭, ১৮, ২২, ২৪ ও ২৬ অক্টোবর অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। যেখান থেকে নির্বাচন করা হবে চূড়ান্ত দল।

এদিকে হোটেলে ক্রিকেটারদের সুরক্ষা নিশ্চিতকরণে সেখানকার কর্মকতা, কর্মচারী এবং টিম বাসের চালকদেরও করোনা টেস্ট বিসিবি নিজেদের উদ্যোগেই করবে। এখানে আছেন প্রায় ৩২ জনের মতো। ফলে সবমিলিয়ে প্রায় শতাধিক করোনা টেস্ট করাবে বিসিবি।

এ বিষয়ে ডা. দেবাশীষ বলেন, ‘জাতীয় দল, অনূর্ধ্ব-১৯ দল রয়েছেন। এছাড়া দু’দলের কোচিং ও সাপোর্টিং স্টাফ রয়েছে। টিম হোটেলেরই কর্মকর্তা রয়েছেন ৩২ জন। সবমিলিয়ে প্রায় শতাধিক করোনা টেস্ট করাবো আমরা।’

এদিকে আজকের পর ৩ অক্টোবর আরেক দফা করোনা টেস্ট রয়েছে সবার, তবে সেটি নিয়ে পরবর্তী সময়ে সিদ্ধান্ত নেবে বিসিবি।

দেশতথ্য//এল//

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2020 Deshtathya
Theme Design By : Rubel Ahammed Nannu : 01711011640